বাংলা নিউজ > ময়দান > সেঞ্চুরির দোরগোড়ায় রান-আউট ক্যাপ্টেন, প্রথম ইনিংসে বাবর আজমদের পিছনে ফেলল ওয়েস্ট ইন্ডিজ

সেঞ্চুরির দোরগোড়ায় রান-আউট ক্যাপ্টেন, প্রথম ইনিংসে বাবর আজমদের পিছনে ফেলল ওয়েস্ট ইন্ডিজ

সেঞ্চুরির দোরগোড়ায় রান-আউট ব্রাথওয়েট। ছবি- আইসিসি।

প্রথম ইনিংসের নিরিখে পাকিস্তানের থেকে ইতিমধ্যেই ৩৪ রানে এগিয়ে ক্যারিবিয়ানরা।

অধিনায়কোচিত দৃঢ়তায় দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন ক্রেগ ব্রাথওয়েট। দলের লিড নিশ্চিত করার পর যখন ব্যক্তিগত মাইলফলক ছোঁয়ার সময় এসেছে, ঠিক সেই মুহূর্তেই দুর্ভাগ্যের শিকার হতে হয় ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ককে।

পাকিস্তানের বিরুদ্ধে কিংস্টোন টেস্টের প্রথম ইনিংসে নিশ্চিত শতরান হাতছাড়া করেন ব্রাথওয়েট। তিনি ব্যক্তিগত ৯৭ রানের মাথায় দুর্ভাগ্যজনক রান-আউট হয়ে সাজঘরে ফেরেন। যদিও সাবাইনা পার্কে ম্যাচের রাশ নিজেদের হাতেই রেখেছেন ক্যারিবিয়ানরা। সৌজন্যে ব্রাথওয়েট ও জেসন হোল্ডারের অনবদ্য ব্যাটিং।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান প্রথন দিনেই অল-আউট হয়ে যায় ২১৭ রানে। বাবর আজম ৩০, ফাওয়াদ আলম ৫৬, রিজওয়ান ২৩ ও ফহীম আশরাফ ৪৪ রান করেন। হোল্ডার ও সিলস ৩টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ প্রথম দিনের শেষে মাত্র ২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। যদিও তার পর থেকে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানরা দ্বিতীয় দিনে পাকিস্তানকে পালটা চাপে রাখেন।

আপাতত দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ২৫১ রান তুলেছে। ব্রাথওয়েট ৯৭ রান করে সাজঘরে ফিরেছেন। হোল্ডার আউট হয়েছেন ৫৮ রানের কার্যকরী ইনিংস খেলে। ব্ল্যাকউড ২২, রোস্টন চেস ২১ ও জোশুয়া অপরাজিত ২০ রান করেছেন। প্রথম ইনিংসের নিরিখে পাকিস্তানের থেকে ইতিমধ্যেই ৩৪ রানে এগিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

পাকিস্তানের হয়ে ৩টি উইকেট নিয়েছেন মহম্মদ আব্বাস। ২টি উইকেট দখল করেন শাহিন আফ্রিদি। হাসান আলি ও আশরাফ ১টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.