বাংলা নিউজ > ময়দান > Wimbledon: উইম্বলডন থেকে বিদায়ের পর অবসর পরিকল্পনা নিয়ে মুখ খুললেন ফেডেরার
পরাজিত হওয়ার পরে রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (REUTERS)
পরাজিত হওয়ার পরে রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (REUTERS)

Wimbledon: উইম্বলডন থেকে বিদায়ের পর অবসর পরিকল্পনা নিয়ে মুখ খুললেন ফেডেরার

  • হুবের্ট হুরকাজের কাছে স্ট্রেট সেটে হেরে বিদায় নেন রজার ফেডেরার।

হুবের্ট হুরকাজের ৬-৩, ৭-৬, ৬-০ স্কোরলাইনে হেরে উইম্বলডনের কোয়ার্টারফাইনাল থেকে বিদায় নেন রজার ফেডেরার। গোটা টুর্নামেন্ট জুড়েই সাংবাদিক সম্মেলন থেকে, সুইস তারকার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিয়োয় সমর্থকরা বিদায়ের আভাস পান। কার্যত সেই জল্পনাই আরও জোরাল করল ফেডেক্সের সাম্প্রতিক মন্তব্য।

ম্যাচ হেরে সুইস কিংবদন্তি বলেন, ‘সমর্থকরা এক কথায় দুর্ধর্ষ ছিল। আমাকে ওরা এক দারুণ সংবর্ধনা দেয়, যা আমার খুবই ভাল লেগেছ। এই জন্য়ই তো আমরা খেলি। এইজন্যই এখনও আমি খেলা চালিয়ে যাই। আমি বছরের পর বছর ধরে এখানে যে সমর্থন পেয়ে এসেছি, তার জন্য আমি খুবই কৃতজ্ঞ। সত্যি বলতে টুর্নামেন্টে এত দূর পৌঁছতে পেরে এবং যে স্তরে আমি খেলতে সক্ষম হয়েছি, তাতে আমি বেশ খুশি।’  

গত বছরটা একেবারেই ভাল কাটেনি বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকার। দুইবার অস্ত্রোপ্রচারের পর রোলাঁ গারোতে খেলতে নেমেও নাম তুলে নিতে বাধ্য হন তিনি। উইম্বলডন ছিল এই বছরে তাঁর মাত্র পঞ্চম টুর্নামেন্ট। সেখানে সময় সময় ভাল খেললেও পুরো ছন্দে দেখায়নি ফেডেরারকে। এখনও ব্যক্তিগতভাবে খেলা চালিয়ে যেতে ইচ্ছুক হলেও অনুরাগীদের উদ্বেগ বাড়িয়ে ৮০ ছুঁইছুঁই ফেডেরার আগামী দিনে নিজের কেরিয়ার সম্পর্কে সিদ্ধান্ত নেবেন বলে জানান।

‘আমি অবশ্যই আবারও খেলতে চাই (উইম্বলডনে)। তবে আমার বয়সে আগে থেকে কিছুই ভবিষ্যতে কি হতে পারে তা বলা যায় না। এ বছর আমি কোর্টে নামতে পেরেছি এবং সেইজন্য আমি খুবই খুশি। আমি এরপর কিছুদিন সময় নেব।  আমার শারিরীক পরিস্থিতি এবং বিভিন্ন বিষয়ে আজ রাতের পাশাপাশি পরবর্তী দুইদিন আমরা (কোচেদের নিয়ে) কিছু আলাপ আলোচনা করব। আমাকে এই স্তরে খেলা চালিয়ে যেতে গেলে নিঃসন্দেহে আরও উন্নতি করতে হবে। টুর্নামেন্টে নামার আগেও আমি এই বিষয়ে অবগত ছিলাম।’ জানান ফেডেরার।

বন্ধ করুন