বাংলা নিউজ > ময়দান > ফেভারিটদের বিরুদ্ধে বেট থেকে হুবহু সঠিক সার্ভিস গেমের ভবিষ্যদ্বাণী, ম্যাচ গড়াপেটার কালো মেঘ উইম্বলডন ঘিরে
উইম্বলডনের সেন্টার কোর্ট। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
উইম্বলডনের সেন্টার কোর্ট। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

ফেভারিটদের বিরুদ্ধে বেট থেকে হুবহু সঠিক সার্ভিস গেমের ভবিষ্যদ্বাণী, ম্যাচ গড়াপেটার কালো মেঘ উইম্বলডন ঘিরে

  • অন্তত একটি সিঙ্গেলস ও একটি ডবলস ম্যাচে অস্বাভাবিক বেটিংয়ের হদিশ মিলেছে।

ম্যাচ গড়াপেটার কালো মেঘ এবার উইম্বলডন ঘিরে। এই বছরে অল ইংল্যান্ড ক্লাবে আয়োজিত হওয়া অন্তত দু'টি ম্য়াচ ঘিরে অস্বাভাবিক বেটিংয়ের জেরে গড়াপেটার ছায়া। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়ে গিয়েছে।

Die Welt-এর মতে, অন্তত একটি সিঙ্গেলস ও একটি ডবলস ম্যাচে অস্বাভাবিক বেটিংয়ের হদিশ মিলেছে। একাধিক বেটিং সংস্থা ওই দুই ম্যাচ ঘিরে অস্বাভাবিক বেটিংয়ের সন্দেহে নালিশ করেছে। সন্দেহের তালিকায় প্রথম ম্যাচটি হল পুরুষদের একটি ডবলস ম্যাচ। ম্যাচে ফেভারিটদের বিরুদ্ধে গিয়ে একাধিক বিপুল পরিমাণের বেট করা হয়। ঘটনাটি ঘটে ম্যাচের প্রথম সেট ফেভারিটযুগল জেতার পরে, যা প্রাপ্ত অর্থের পরিমাণ আরও বাড়িয়ে দেয়। 

দ্বিতীয় ঘটনাটি একটি জার্মান টেনিস তারকার প্রথম রাউন্ডের সিঙ্গেলস ম্যাচ ঘিরে। ম্যাচের রেজাল্ট থেকে সার্ভিস গেম, উভয় ক্ষেত্রেই পাঁচ অঙ্কের অর্থ মূল্য বেট করা হয়। ম্যাচের পর দুই ফলাফলই হুবহু মিলে যায়। ফলে সন্দেহের সৃষ্টি হয়। International Tennis Integrity Agency (ITIA) এই দুই ম্যাচে গড়াপেটার তদন্তের দায়িত্বে রয়েছে। প্রশ্ন করা হলে সংস্থার তরফে নিয়মের দরুণ কিছু জানানো না হলেও ম্যাচ গুলির বিষয়ে তাঁদের অবগত করানো হয়েছে বলে মেনে নেওয়া হয়।

বন্ধ করুন