Green card

সেরা খবর

সেরা ভিডিয়ো

সাময়িক ভাবে গ্রিন কার্ড দেওয়া বন্ধ করল ট্রাম্প সরকার। আপাতত ৬০ দিন কোনও নয়া পার্মানেন্ট রেসিডেন্সি দেবে না আমেরিকা। তবে যারা অস্থায়ী ভিত্তিতে ওখানে গিয়েছেন, তাদের কোনও সমস্যা হবে না বলে আশ্বাস দিয়েছেন প্রশাসন।

লক্ষ লক্ষ আমেরিকান করোনার জেরে চাকরি হারিয়েছেন। তাদের স্বার্থ রক্ষার্খে লাগাম দেওয়া হল অভিবাসন নীতিতে। তবে এর জেরে ভারতীয় যারা গ্রিন কার্ডের জন্য অপেক্ষা করছিলেন, আরও লম্বা হবে তাদের প্রতীক্ষা।

ট্রাম্প বলেন আপাতত ৬০ দিনের জন্য এই সিদ্ধান্ত বলবত্ থাকবে। তার পর বিচার করে দেখা হবে সময়সীমা বৃদ্ধি করার প্রয়োজন আছে কিনা। তবে যারা অস্থায়ী ভাবে দেশে আছেন, তাদের অসুবিধা নেই। বিশেষজ্ঞরা মনে করছেন, অনেক আইটি পেশাদার যারা H1-B ভিসা নিয়ে আমেরিকায় আছেন, তাদের সুবিধা হয়ে গেল।

অভিবাসন রোধ করায় যেসব আমেরিকান চাকরি হারিয়েছেন, তাদের আগে চাকরি খুঁজতে সুবিধা হবে বলে মনে করেন মার্কিন রাষ্ট্রপতি।

প্রায় দুই কোটি আমেরিকান চাকরি হারিয়েছেন করোনাভাইরাসের জেরে। ৫.৬৮ লক্ষ ভারতীয় আমেরিকায় গ্রিন কার্ডের জন্য আবেদন করেছেন ইতিমধ্যে। আরেকটু বাড়ল তাদের সেই লম্বা অপেক্ষার পালা।

সেরা ছবি

  • Green Card Application: ছ'মাসের মধ্যে গ্রিন কার্ডের আবেদনের নিষ্পত্তি করা হোক। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এমনই পরামর্শ দেওয়া হল। সেই সুপারিশ করেছে এশিয়ান-আমেরিকান, হাওয়াইয়ের বাসিন্দা এবং প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের বাসিন্দা বিষয়ক মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা কমিশন। যে সুপারিশ গৃহীত হলে প্রচুর ভারতীয় উপকৃত হবেন।
read in app

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.