Hydroxychloroquine

সেরা খবর

সেরা ভিডিয়ো

কিছুদিন আগে World Health Orgnanisation (WHO) বলেছিল যে  

 hydroxychloroquine (HCQ)-কে করোনা ট্রায়ালে ব্যবহার করা হবে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কথা অবশ্য মানেনি কেন্দ্র। ICMR রীতিমত চিঠি লিখে নিজেদের আপত্তির কথা জানায়। ভারতে হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহার করা হচ্ছে প্রোফ্যালিক্স হিসাবে। মূলত স্বাস্থ্যকর্মী যারা করোনা চিকিত্সা করাচ্ছেন, তারা এটা ব্যবহার করছেন। 

এবার অবশ্য ভারতের কথাকে মেনে নিয়েছে হু। হু এর ডিরেক্টর জেনারেল টেডরস ঘেবরেসাস বলেন যে ফের সলিডারিটি ট্রায়ালে ব্যবহার করা হবে হাইড্রোক্সিক্লোরোকুইন। আসলে যেই ল্যানেসেট রিপোর্টকে ব্যবহার করে এই ম্যালেরিয়া নাশক ড্রাগটি ব্যবহার করতে মানা করেছিল হু, সেটির স্বপক্ষে কোনও প্রমাণ মেলেনি।

ল্যানসেট রিপোর্ট বলেছিল যে এই ওষুধ খেলে সুস্থ হওয়ার থেকে বেশি মানুষ কোভিডে মারা যাবেন। কিন্তু কার্যক্ষেত্রে দেখা যাচ্ছে এতে মৃত্যুহার কমছে। তাই ফের ওই ওষুধের পথে হু। প্রসঙ্গত আমেরিকা সব সারা বিশ্বের অসংখ্য দেশ ভারত থেকে করোনার ওষুধ হিসাবে হাইড্রোক্সিক্লোরোকুইন নিয়েছে। 

 

read in app

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.