Nellore

সেরা খবর

সেরা ভিডিয়ো

 ওড়িশার পর এবার অন্ধ্রপ্রদেশে। নদীর নীচ থেকে মিলল বহু পুরোনো মন্দিরের অংশবিশেষ। 

অন্ধ্রের চেরজালা মন্ডলে পেনা নদীতে বালির মধ্যে ডুবেছিল একটি সুপ্রাচীন মন্দির। মঙ্গলবার সেটির খোঁজ মেলে। ভগবান নাগেশ্বর (অর্থাত্ শিবের মন্দির) এটি। স্থানীয়রা জানিয়েছেন, দুই তিন প্রজন্ম আগেও লোকে জানত এই মন্দিরের কথা। কিন্তু এর পর নদীর ধারে অবস্থিত মন্দিরটি বালির তলায় চলে যায়। এতদিন পরে উত্সাহী গ্রামবাসীরা টাকা জমিয়ে বালি খনন করেন মন্দিরের খোঁজে। প্রায় এক দিন লেগেছে মন্দিরের চূড়ো অবধি পৌঁছাতে। 

পেরুমাল্লাপড়ু গ্রামের বাসিন্দা বরা প্রসাদ জানিয়েছেন যে দুশো বছর আগে এই শিবমন্দিরটি খুবই জনপ্রিয় ছিল। কিন্তু প্রায় ৭০-৮০ বছর আগে এটি বালির নীচে তলে যায়। গ্রামবাসীরাও ওই অঞ্চল ত্যাগ করেন। ক্রমশ বিস্মৃত হয়ে যায় ওই মন্দিরের কথা। 

তারপর গালিপালা সুদর্শন নামের এক ব্যক্তির উত্সাহে খনন কাজ শুরু হয়। এই মন্দিরটি নতুন করে প্রতিষ্ঠা করতে আগ্রহী স্থানীয়রা। কিন্তু কোথায় তা করা হবে, তা ঠিক হয়নি। শিবের মূর্তিটি এখন কী অবস্থায় আছে, সেটি এখনও অজানা। 

আপাতত নদীর চড়া থেকে পুরো মন্দিরটি উদ্ধার করাই প্রাথমিক পরিকল্পনা। মন্দিরের শুধু ওপরটাই আপাতত দেখা যাচ্ছে। সমস্তটা উদ্ধার করতে কিছুদিন সময় লাগবে। 

স্থানীয়দের মধ্যে কথিত আছে পরশুরাম যে ১০১টি মন্দির স্থাপনা করেছিলেন, তার মধ্যে অন্যতম এটি। 

read in app

Latest News

আর নেই একরত্তি! অযোগ্য-র স্ক্রিনিংয়ে মেয়ে ঋষণাকে আনলেন ঋতুপর্ণা, কতটা বড় হল সে? কোচ-ক্যাপ্টেন-বোর্ড প্রেসিডেন্ট, ভারতের ৩ কিংবদন্তির টেস্ট অভিষেক হয় আজকের দিনে টানা তিনদিন নাইট! তারপরেও কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় যত দোষ মালগাড়ির চালকের? আজ বৃষ্টি হচ্ছে, তবে ফের বর্ষণ কমবে কলকাতায়! তার আগে ৪০ কিমিতে ঝড় হবে, কবে কবে? ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ ৮ জুলাই খোলা হবে না জগন্নাথ মন্দিরের রত্ন ভাণ্ডার, ASI-র দাবি ভুল, বললেন মন্ত্রী বাচ্চাদের ‘কুকুর ছানা’র সঙ্গে তুলনা!দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইলেন শাহিদ-পত্নী মীরা গরমে অসুস্থ চালক, বাস চালানোর সময় জ্ঞান হারালেন, অল্পের জন্য রক্ষা যাত্রীদের হাইকোর্টে জ্যোতিপ্রিয়র জামিনের তীব্র বিরোধিতা ইডির, ৪ দিন সময় দিল আদালত সুন্দরবনে এবার রোরো সার্ভিস, বিরাট সুবিধা হবে পর্যটকদের, বড় গাড়িও যাবে দ্বীপে

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.