বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Check HS Result 2024 Online: অনলাইনে বেরোল উচ্চমাধ্যমিকের রেজাল্ট! এখান থেকেই এক ক্লিকে দেখে নিন নিজের নম্বর

Check HS Result 2024 Online: অনলাইনে বেরোল উচ্চমাধ্যমিকের রেজাল্ট! এখান থেকেই এক ক্লিকে দেখে নিন নিজের নম্বর

HS Result 2024: ওয়েবসাইটেও প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের রেজাল্ট। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

Check HS Result 2024 Online: ওয়েবসাইটে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হল। অর্থাৎ হিন্দুস্তান টাইমস বাংলা থেকেই এবার উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা। ২০২৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় কত নম্বর পেলেন, তা দেখে নিন স্রেফ এক ক্লিকেই।

কাঁটায়-কাঁটায় দুপুর ৩ টে বেজেছে- ওয়েবসাইটে প্রকাশিত হয়ে গেল উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। এতদিন ধরে যে মুহূর্তের অপেক্ষায় ছিলেন পড়ুয়ারা, সেটা এসে গিয়েছে। এখন থেকে অনলাইনে 'হিন্দুস্তান টাইমস বাংলা'-য় এসে সরাসরি উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন। যাঁরা উচ্চমাধ্যমিকের রেজাল্টের জন্য 'হিন্দুস্তান টাইমস বাংলা'-য় আগেভাগেই নাম নথিভুক্ত করেছিলেন, তাঁদের নির্দিষ্ট ফোন নম্বর এবং ইমেল আইডিতে ফলপ্রকাশের অ্যালার্টও পৌঁছে গিয়েছে। সকলেই অনায়াসে 'হিন্দুস্তান টাইমস বাংলা' থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন, সেই তথ্যও দেওয়া আছে 'হিন্দুস্তান টাইমস বাংলা'-র পেজে।

এক ক্লিকেই উচ্চমাধ্যমিকের রেজাল্ট

উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখার জন্য তাড়াহুড়ো করে কোনও লিঙ্কে ক্লিক করতে হবে না। চোখের পলকেই 'হিন্দুস্তান টাইমস বাংলা'-য় উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখা যাচ্ছে। এই অনুচ্ছেদের ঠিক নীচেই একটা জায়গা আছে। লেখা আছে ‘West Bengal Board XIIth Result 2024’। সেখানে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের রোল নম্বর এবং কোড দিতে হবে। ব্যস, তাহলেই ২০২৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা। যা ভবিষ্যতের জন্য জন্য রেখে দিতে পারেন।

উচ্চমাধ্যমিকের রেজাল্টের স্ক্রুটিনি এবং রিভিউ

আগামী শুক্রবার সংসদের তরফে উচ্চমাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট বিতরণ করা হবে। সেদিন উচ্চমাধ্যমিকের রেজাল্টের স্ক্রুটিনি এবং রিভিউয়ের আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবার দুই ধরনের স্ক্রুটিনি এবং রিভিউ প্রক্রিয়া চলবে - ‘তৎকাল’ স্ক্রুটিনি ও রিভিউ এবং সাধারণ স্ক্রুটিনি ও রিভিউ প্রক্রিয়া। এক সপ্তাহের মধ্যে ‘তৎকাল’ স্ক্রুটিনি এবং রিভিউয়ের ফলপ্রকাশ করা হবে। আর সাধারণ স্ক্রুটিনি এবং রিভিউয়ের ফল প্রকাশিত হবে এক মাসের মধ্যে। সেই সময়সীমার মধ্যে ফল প্রকাশিত না হলে টাকা ফেরত দেওয়া হবে।

আরও পড়ুন: ISC 2024 'Topper' Ritisha Bagchi: ৯৯.৭৫% পেয়ে রাজ্যে ISC-তে ‘প্রথম’ রীতিশা! ইতিহাস নিয়ে পড়ে হতে চান সাংবাদিক

সংসদের তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুর ২ টো থেকে উত্তরপত্রের 'তৎকাল স্ক্রুটিনি' এবং 'তৎকাল রিভিউ'-র আবেদন করা যাবে। আগামী সোমবার (১৩ মে) মধ্যরাত পর্যন্ত 'তৎকাল স্ক্রুটিনি' এবং 'তৎকাল রিভিউ'-র জন্য আবেদন করতে পারবেন পড়ুয়ারা। প্রতিটি বিষয়ের 'তৎকাল স্ক্রুটিনি'-র জন্য খরচ পড়বে ৬০০ টাকা। আর প্রতিটি বিষয়ের 'তৎকাল রিভিউ'-র জন্য ৮০০ টাকা লাগবে। 

অন্যদিকে, সাধারণ স্ক্রুটিনি করতে অনেক কম খরচ পড়বে। প্রতিটি বিষয়ের জন্য লাগবে ১৫০ টাকা। আর সাধারণ রিভিউয়ের জন্য প্রতিটি বিষয়ের জন্য পড়ুয়াদের ২০০ টাকা দিতে হবে। উল্লেখ্য, ‘তৎকাল’ হোক বা সাধারণ হোক, সংসদের তরফে জানানো হয়েছে যে প্রতিটি বিষয়ের উত্তরপত্রের স্ক্রটিনি করা যাবে। আর সর্বাধিক দুটি বিষয়ের উত্তরপত্রের রিভিউয়ের আবেদন করতে পারবেন পড়ুয়ারা। তবে যে বিষয়ের উত্তরপত্রের স্ক্রুটিনির জন্য আবেদন করবেন, সেটা আর রিভিউয়ের জন্য আবেদন করতে পারবেন না।

আরও পড়ুন: College Admission and UG Class Date: কবে কলেজের ক্লাস শুরু হবে? উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগেই নির্দেশ এল UGC থেকে

বাংলার মুখ খবর

Latest News

বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন বদল বহু নিয়ম, কর নিয়ে একের পর এক সিদ্ধান্ত বাজেটে, যে ১০টি বিষয় না জানলেই নয় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল HDFC ব্যাঙ্ক! ৭.৯% হল ইন্টারেস্ট, বাকি FD-তে কত রেট? এক খুদের বউ অন্য়ের প্রাক্তন প্রেমিকা,ভাব গলায়-গলায়! ফ্রক পরা মেয়েও নামী নায়িকা ২৭ না ২৮ জুলাই কবে শ্রাবণের কালাষ্টমী? কীভাবে করবেন কাল ভৈরবকে প্রসন্ন জেনে নিন শিশুর লাঞ্চ বক্সে কী দেবেন সেই নিয়ে চিন্তা? জানুন সুস্বাদু পোহা বানানোর রেসিপি বঞ্চিত বাজেটের বিরুদ্ধে এককাট্টা ‘ইন্ডিয়া’, বিক্ষোভে সামিল রাহুল–ডেরেক–অখিলেশরা বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.