বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রেলপথে কাঁটা কুয়াশা! তিস্তা-তোর্সা সহ একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল ৪ মাসের জন্য
ডিসেম্বর থেকে ৪ মাসের জন্য একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য @TheSanjivKapoor)
ডিসেম্বর থেকে ৪ মাসের জন্য একাধিক ট্রেন বাতিল করল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য @TheSanjivKapoor)

রেলপথে কাঁটা কুয়াশা! তিস্তা-তোর্সা সহ একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল ৪ মাসের জন্য

  • আগামী ১ ডিসেম্বর থেকে কুয়াশার কারণে বন্ধ থাকবে তির্সা তোর্সা এক্সপ্রেস সহ উত্তরবঙ্গ থেকে ছাড়া একাধিক দূরপাল্লার ট্রেন।

শীতকালে কুয়াশার জন্য দেশ জুড়ে দেরিতে চলে ট্রেন। পরিস্থিতি খুব খারাপ হলে অনেক সময় আবার ট্রেন বাতিলও করতে হয় কোনও কোনও রুটি। তবে সেটা এদিন বা দু'দিনের জন্য। তবে উত্তরবঙ্গের বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনকে ৪ মাসের জন্য বাতিল করেছে রেল। জানা গিয়েছে, কুয়াশার কারণেই নাকি ট্রেনগুলি বাতিল করা হয়েছে। এই আবহে বেজায় চটেছেন জলপাইগুড়ির বণিক সমাজ থেকে সাধারণ মানুষ।

জলপাইগুড়িতে কুয়াশা আছে ঠিকই। তবে বেলা বাড়লে রোদ উঠছে। তখন আকাশ পুরো পরিষ্কার। এই আবহে আগামী ১ ডিসেম্বর থেকে কুয়াশার কারণে বন্ধ থাকবে তির্সা তোর্সা এক্সপ্রেস সহ উত্তরবঙ্গ থেকে ছাড়া একাধিক দূরপাল্লার ট্রেন। গত ২৮ অক্টোবর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছিল রেল। তবে এর যৌক্তিকতা বুঝে উঠতে পারছেন না সাধারণ মানুষ।

এদিকে জানা গিয়েছে, ট্রেন বাতিলের বিষয়টি প্রকাশ্যে আসতেই তা নিয়ে আপত্তি জানিয়ে জলপাইগুড়ি রোড রেল স্টেশনের ম্যানেজারকে স্মারকলিপি জমা দিলেন চেম্বার্স অফ কমার্সের সদস্যরা। কেন চার মাস ট্রেন বন্ধ রাখা হবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। তাঁদের বক্তব্য, উত্তরবঙ্গের ব্যবসায়ীদের জন্য এই ট্রেনগুলি খুবই গুরুত্বপূর্ণ।

এদিকে শুধু উত্তরবঙ্গ নয়, ঘন কুয়াশার জেরে ১২ টি ট্রেন তিন মাসের জন্য বাতিল করেছে পশ্চিম রেলওয়েও। কুয়াশার কারণে নয়া বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই ট্রেনগুলি চালানো হবে না। বাতিল হওয়া ট্রেনগুলি মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ এবং গুজরাত থেকে ছাড়ে।

 

বন্ধ করুন