করোনা সতর্কতার জেরে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত উচ্চ মাধ্যমিক (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
করোনা সতর্কতার জেরে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত উচ্চ মাধ্যমিক (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

HS Exam postponed: করোনা সতর্কতার জেরে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত উচ্চ মাধ্যমিক

  • এই সিদ্ধান্তের ফলে আগামী ২৩, ২৫ এবং ২৭ মার্চের পরীক্ষাগুলি স্থগিত হয়ে গিয়েছে।

করোনাভাইরাসের প্রকোপের জেরে রাজ্যের একাধিক পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছে। শুধু উচ্চ মাধ্যমিক চলছিল। এবার তা স্থগিত করে দেওয়া হল।

আরও পড়ুন : কলকাতার প্রথম করোনা আক্রান্তের চিকিৎসক বাবার সদস্যপদ খারিজের প্রস্তাব এখনও আসেনি, জানালেন IMA-র সর্বভারতীয় সভাপতি

ভারতে মারণ ভাইরাসের আতঙ্কের মধ্যেই গত ১২ মার্চ থেকে উচ্চ মাধ্যমিক শুরু হয়েছিল। শেষ হওয়ার কথা ছিল আগামী ২৭ মার্চ। এরইমধ্যে ভারতে করোনার প্রকোপ বাড়ায় রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় রাজ্য সরকার। তবে নির্ধারিত সূচি মেনেই এগোচ্ছিল উচ্চ মাধ্যমিক।

আরও পড়ুন : গৃহবন্দি না থেকে বিয়ে-ফুটবল ম্যাচে করোনা আক্রান্ত, আশঙ্কার দোলাচলে কাসারগড়

কিন্তু গত চারদিনে রাজ্যে তিনজনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়ায় আর ঝুঁকি নিতে চায়নি রাজ্য। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন : Coronavirus Queries- WhatsApp-এ এই নম্বরে মেসেজ করলেই মিলবে উত্তর

এই সিদ্ধান্তের ফলে আগামী ২৩, ২৫ এবং ২৭ মার্চের পরীক্ষাগুলি স্থগিত হয়ে গিয়েছে। আগামী ২৩ মার্চ ফিজিক্স, অ্যাকাউন্টেন্সি, নিউট্রিশন ও এডুকেশনের পরীক্ষা ছিল। ২৫ মার্চ কেমিস্ট্রি, ইকোনমিক্স, সংস্কৃত, পার্সি, আরবি, ফরাসি এবং জার্নালিজম ও মাস কমিউনিকেশন পরীক্ষা হওয়ার কথা ছিল। আর উচ্চ মাধ্যমিকের শেষদিনে ভূগোল, ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট, হোম ম্যানেজমেন্ট, স্ট্যাটিসটিকস এবং কস্টিং এবং ট্যাক্সেসন বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

আরও পড়ুন : রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে ৩, এবার স্কটল্যান্ড ফেরত যুবতীর শরীরে ভাইরাস


কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ওই দিনগুলিতে আর পরীক্ষা হবে না। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। তারপর পরিস্থিতির পর্যালোচনা করে বাকি তিনদিনের পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হবে।

বন্ধ করুন