HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একসপ্তাহে দু’‌বার মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, ক্যাবিনেটে রদবদল হচ্ছে?‌
মুখ্যামন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

একসপ্তাহে দু’‌বার মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী, ক্যাবিনেটে রদবদল হচ্ছে?‌

  • সোমবার যে মন্ত্রিসভার বৈঠক হয়েছিল সেখানে রাজ্য পুলিশে নিয়োগ, মহিলা কনস্টেবল পদে নিয়োগ এবং গোয়েন্দা বিভাগে নিয়োগ করার বিষয় ছিল। আর বৃহস্পতিবার মন্ত্রিসভার যে বৈঠক হবে সেখানে এমন কোনও বিষয় নেই। তবে এসএসসি নিয়ে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। 

একসপ্তাহে দু’‌বার মন্ত্রিসভার বৈঠক। যা সচরাচর দেখা যায় না। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক ডাকলেন। তাহলে কী বিশেষ কোনও কারণ?‌ উঠছে প্রশ্ন। আগামীকাল, বৃহস্পতিবার দুপুরে নবান্নে মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে। গত সোমবারই নবান্নে মন্ত্রিসভার বৈঠক হয়েছিল। এসএসসি’‌র ঘটনার পর এই বৈঠক মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা দেখছেন অনেকে।

কেন হঠাৎ এমন জরুরি বৈঠক?‌ নবান্ন সূত্রে খবর, একসপ্তাহে দু’‌বার মন্ত্রিসভার বৈঠক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার কারণেই ডাকা হয়েছে। এই বৈঠকের কথা মন্ত্রিসভার সকল সদস্যকে জানিয়ে দেওয়া হয়েছে। সাম্প্রতিক অতীতে একসপ্তাহে পর পর দু’বার মন্ত্রিসভার বৈঠকের নজির নেই। মন্ত্রিসভার বৈঠক শেষে স্ট্যান্ডিং কমিটির বৈঠকও হতে পারে।

তাহলে কী পার্থ–পরেশ মন্ত্রিসভা থেকে সরছেন?‌ নামপ্রকাশে অনিচ্ছুক এক নবান্ন কর্তা বলেন, ‘‌তেমন কিছু শোনা যায়নি। তবে হলে অবাক হওয়ার কিছু নেই। কারণ একদিকে আদালতের পরামর্শ এবং অন্যদিকে দুর্নীতির অভিযোগ একসারিতে দাঁড়িয়ে। তাই রদবদল হতেই পারে। তাই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতেই একসপ্তাহে দু’‌বার মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী।’‌

উল্লেখ্য, সোমবার যে মন্ত্রিসভার বৈঠক হয়েছিল সেখানে রাজ্য পুলিশে নিয়োগ, মহিলা কনস্টেবল পদে নিয়োগ এবং গোয়েন্দা বিভাগে নিয়োগ করার বিষয় ছিল। আর বৃহস্পতিবার মন্ত্রিসভার যে বৈঠক হবে সেখানে এমন কোনও বিষয় নেই। তবে এসএসসি নিয়ে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী। মন্ত্রিসভায় রদবদলের কথা নবান্ন জুড়ে শোনা যাচ্ছে।