বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এই প্রথম রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দিনে একশোর গণ্ডি পেরল
এই প্রথম রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দিনে একশোর গণ্ডি পেরল (ছবি সৌজন্য পিটিআই)
এই প্রথম রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দিনে একশোর গণ্ডি পেরল (ছবি সৌজন্য পিটিআই)

এই প্রথম রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দিনে একশোর গণ্ডি পেরল

  • শনিবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৩ জনের।

‌এ রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা একদিনে একশোর গণ্ডি ছাপিয়ে গেল। দিনের নিরিখে এটাই এখনও পর্যন্ত রাজ্যের সর্বোচ্চ রেকর্ড। কারণ, বাংলায় এর আগে কখনও করোনায় মৃত্যুর এই সংখ্যা ছোঁয়নি। শনিবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৩ জনের।

যা দিনের মৃত্যুর হারের নিরিখে সর্বোচ্চ। সেই সঙ্গে নতুন করে সংক্রমিত হয়েছেন সাড়ে ১৭ হাজারেরও বেশি। এই নিয়ে পর পর চার দিন ধরে নতুন আক্রান্তের সংখ্যা ১৭ হাজার কিংবা তার বেশি হল। এর মধ্যে উত্তর ২৪ পরগনা ও কলকাতায় নতুন করে প্রায় ৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমিতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকায়, এর মোট হার দাঁড়িয়েছে ৮.০৬ শতাংশে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০৩ জন মৃতের মধ্যে রয়েছেন উত্তর ২৪ পরগনা জেলার ২৬ জন বাসিন্দা। ওই সময়ের মধ্যে ১৯ জনের মৃ্ত্যু হয়েছে কলকাতায়। এ ছাড়া, পূর্ব মেদিনীপুরে ৮, উত্তর দিনাজপুরে ৬, হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে রোগীর মৃত্যু হয়েছে। ওদিকে, দার্জিলিং, জলপাইগুড়ি ও মালদহে ৪ জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ৩ জন করে রোগী মারা গিয়েছেন নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়া, বীরভূম ও হুগলি জেলায়। আবার পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে রোগীর মৃ্ত্যু হয়েছে। এ ছাড়া, কালিম্পং, পুরুলিয়া ও পূর্ব বর্ধমানে ১ জন করে করোনা রোগী মারা গিয়েছেন। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১১ হাজার ৪৪৭ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ৫৬,২৯৭ টি কোভিড টেস্ট করা হয়েছে। এর মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ১৭, ৫১২টি। এর জেরে দৈনিক সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩১.১১ শতাংশে। সব মিলিয়ে রাজ্যে মোট ৮,৪৫,৮৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে ১,৯০,৩৪২ জনের টিকাকরণ হয়েছে।

 

বন্ধ করুন