মহারাষ্ট্রে আক্রান্ত ছাড়াল ১০০০, মুম্বইয়ে করোনার কবলে ৬৪২ (AFP)
মহারাষ্ট্রে আক্রান্ত ছাড়াল ১০০০, মুম্বইয়ে করোনার কবলে ৬৪২ (AFP)

Coronavirus Update: মহারাষ্ট্রে আক্রান্ত ছাড়াল ১০০০, মুম্বইয়ে করোনার কবলে ৬৪২

  • বাণিজ্য নগরীতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪২।

দেশের মোট করোনাভাইরাস আক্রান্তের প্রায় ২০ শতাংশ একটি রাজ্যেই। মহারাষ্ট্র করোনার প্রকোপে যে কতটা ভয়াবহ, তা একটি পরিসংখ্যানেই স্পষ্ট।

আরও পড়ুন : Covid-19: কথা বলা, নিশ্বাস নেওয়া থেকেও ছড়াতে পারে করোনাভাইরাস, দাবি গবেষকদের

মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার আরও ১৫০ জনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,০১৮। পাশাপাশি, মঙ্গলবার পর্যন্ত পরপর চারদিন রাজ্যে নতুন করে ১০০ জনের বেশি করোনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রের ২২ টি জেলায় (গতকাল সন্ধ্যা ছ'টা পর্যন্ত) করোনার প্রকোপ পড়লেও সবথেকে ভয়াবহ অবস্থা মুম্বইয়ে। সেখানে মঙ্গলবার আরও ১১৬ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে মুম্বইয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪২। অর্থাৎ মহারাষ্ট্রে মোট আক্রান্তের ৬৩ শতাংশই মুম্বইয়ের। দুপুর দুটো পর্যন্ত মঙ্গলবার সেখানে আরও পাঁচজনের মৃত্যুর খবরও মিলেছে।

আরও পড়ুন : সংক্রমণে লাগাম দিতে কাজে দিচ্ছে ‘ভিলওয়ারা মডেল’, দাবি স্বাস্থ্য মন্ত্রকের

দেশের অন্যান্য প্রান্তের সঙ্গে মহারাষ্ট্রে করোনা আক্রান্ত বৃদ্ধির ক্ষেত্রেও পার্থক্য রয়েছে। অধিকাংশ রাজ্যে লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্ত সংখ্যা বৃদ্ধির পিছনে রয়েছে তবলিগি জামাতের জমায়েত। কিন্তু মহারাষ্ট্রে ছবিটা একেবারে উলটো। সোমবার পর্যন্ত সেই জমায়েতে যোগ দেওয়া আটজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তবে সংবাদসংস্থা এএনআইয়ের খবর, নিজামুদ্দিন ফেরত প্রায় ৫০-৬০ জন নিজেদের ফোন বন্ধ করে রেখেছেন। তাঁদের খোঁজার চেষ্টা করছে বলে জানিয়েছে মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দফতর।

বন্ধ করুন