বাংলা নিউজ > কর্মখালি > RRB Group D Exam 2022: ১.০৩ লাখ পদে নিয়োগ, অ্যাডমিট কার্ডের ডিরেক্ট লিঙ্ক দেখুন

RRB Group D Exam 2022: ১.০৩ লাখ পদে নিয়োগ, অ্যাডমিট কার্ডের ডিরেক্ট লিঙ্ক দেখুন

RRB Group D Exam 2022: আজ প্রকাশিত হতে পারে RRB Group D পরীক্ষার অ্যাডমিট কার্ড। (ছবিটি প্রতীকী)

RRB Group D Exam 2022: আগামী বুধবার (১৭ অগস্ট) থেকে আগামী ২৫ অগস্ট পর্যন্ত RRB Group D-র প্রথম পর্যায়ের পরীক্ষা হবে। পরীক্ষার চারদিন আগে অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে। যে পরীক্ষার মাধ্যমে ১.০৩ লাখ শূন্যপদ পূরণ করা হবে। সেজন্য প্রায় ১.১৫ কোটি প্রার্থী আবেদন জানিয়েছেন।

আজ প্রকাশিত হতে পারে RRB Group D-র প্রথম পর্যায়ের পরীক্ষার অ্যাডমিট কার্ড। যে প্রার্থীরা পরীক্ষা দেবেন, তাঁরা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের (আরআরবি) অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

রেলের তরফে জানানো হয়েছে, আগামী বুধবার (১৭ অগস্ট) থেকে আগামী ২৫ অগস্ট পর্যন্ত RRB Group D-র প্রথম পর্যায়ের পরীক্ষা হবে। পরীক্ষার চারদিন আগে অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে। সেইমতো যে প্রার্থীদের ১৭ অগস্ট পরীক্ষা পড়েছে, তাঁদের অ্যাডমিট কার্ড আজ প্রকাশিত হবে। তাঁরা rrbcdg.gov.in থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। যে পরীক্ষার মাধ্যমে ১.০৩ লাখ শূন্যপদ পূরণ করা হবে। সেজন্য প্রায় ১.১৫ কোটি প্রার্থী আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন: UGC NET 2022: অগস্টে হচ্ছে না পরীক্ষা, কবে হবে দ্বিতীয় পর্যায়ের নেট? জানাল কমিশন

কীভাবে RRB Group D-র প্রথম পর্যায়ের পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

১) rrbcdg.gov.in-তে যান।

২) হোমপেজে ‘RRB Group D Exam 2022 Admit Card Download’ লিঙ্কে ক্লিক করুন। 

৩) স্ক্রিনে অ্যাডমিট কার্ড দেখাবে। তা ডাউনলোড করে ভবিষ্যতের জন্য রেখে দিন। পরীক্ষার সময় অ্যাডমিট কার্ড নিয়ে যেতে হবে।

কেন্দ্রীয় সরকারে চাকরি

আগামী দেড় বছরে প্রায় ১০ লাখ কর্মী নিয়োগ করতে চলেছে কেন্দ্র। মূলত গ্রুপ 'বি' এবং গ্রুপ 'সি' শূন্যপদ পূরণের দিকে নজর দেওয়া হচ্ছে। 'হিন্দুস্তান টাইমস'-কে একথা জানিয়েছেন কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের আধিকারিকরা।

কেন্দ্রীয় কর্মীবর্গ দফতরের পেশ করা পরিসংখ্যান অনুযায়ী, আপাতত কেন্দ্রের বিভিন্ন দফতরে মোট ৯৭৯,৩২৭ শূন্যপদ আছে। গ্রুপ 'এ'-তে শূন্যপদের সংখ্যা ২৩,৪৫৪। গ্রুপ 'বি' পদে ১১৮,৮০৭ টি শূন্যপদ আছে। গ্রুপ 'সি'-তে শূন্যপদের সংখ্যা ৮৩৬,৯৩৬। সেইসঙ্গে একটি প্রশ্নের জবাবে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারে নয়া পদ তৈরি এবং শূন্যপদ পূরণের দায়িত্ব আছে সংশ্লিষ্ট মন্ত্রক বা দফতরের উপর। নির্দিষ্ট সময়ের মধ্যে শূন্যপদ পূরণের জন্য সব মন্ত্রক বা দফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: IIT-Madras: রেকর্ড ১,৪০০টি চাকরির অফার! সর্বোচ্চ বেতন ২ কোটি

কেন্দ্রীয় সরকারে নিয়োগের ক্ষেত্রে চারটি বৃহত্তর বিভাগ আছে - গ্রুপ 'এ', গ্রুপ 'বি', গ্রুপ 'সি' এবং গ্রুপ 'ডি'। নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে অবহিত এক আধিকারিক জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক এবং দফতরে নিয়োগের জন্য একটি টাস্ক ফোর্স গঠন করা হয়েছে।

কর্মখালি খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান উচ্চমাধ্যমিকের অঙ্ক পরীক্ষার প্রশ্ন কেমন হল? কোনটাও কঠিন এসেছে? জানালেন শিক্ষক ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ ‘তখন আমি ৮ মাসের প্রেগন্যান্ট', শ্রেয়া রেকর্ড করেন এই হিট গান, জমিয়ে নাচে ছেলে! শান এবার আরজে! কলকাতায় গানের 'নেশা' ছড়াতে আসছেন কোন রেডিয়ো স্টেশনে? শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু'ধাপে সাজা ঘোষণা করবে আদালত ছত্তিশগড়ে এনকাউন্টার, নিকেশ চার মাওবাদী, উদ্ধার পিস্তল, আইইডি উচ্চমাধ্যমিকের ইতিহাসের প্রশ্ন কেমন হল? সকলের নম্বর ভালো উঠবে? জানালেন শিক্ষক গুরুচাঁদ ঠাকুরের নামে রাস্তার উদ্বোধন করছে তৃণমূল, মতুয়া ভোট নিয়ে টানাটানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.