বাংলা নিউজ > ক্রিকেট > CSK-এর কাছে KKR হারায় 2024 IPL-এ এখন একমাত্র অপরাজিত দল RR, জমে উঠেছে পয়েন্ট টেবলের সাপ-লুডোর লড়াই

CSK-এর কাছে KKR হারায় 2024 IPL-এ এখন একমাত্র অপরাজিত দল RR, জমে উঠেছে পয়েন্ট টেবলের সাপ-লুডোর লড়াই

CSK-এর কাছে KKR হারায় 2024 IPL-এ এখন একমাত্র অপরাজিত দল RR, জমে উঠেছে পয়েন্ট টেবলের সাপ-লুডোর লড়াই। ছবি: এএফপি

IPL 2024 Points Table: সোমবারের ম্যাচের আগে কেকেআর এবং রাজস্থান রয়্যালস- উভয় দলই এই মরশুমে অপরাজিত ছিল। কিন্তু সিএসকে-র কাছে নাইটরা বাজে ভাবে হারের পর, এখন শুধুমাত্র রাজস্থানই আইপিএলের ১৭তম সংস্করণে এক মাত্র দল, যারা কোনও ম্যাচ হারেনি। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে রাজস্থান।

সোমবার চিপকে ২০২৪ আইপিএলের ২২তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস তাদের দুর্দান্ত রেকর্ড অক্ষত রেখেছে। সিএসকে কার্যত এক তরফা ভাবে এই ম্যাচে দুই বারের চ্যাম্পিয়নদের ৭ উইকেটে পরাজিত করে। সিএসকে বনাম কেকেআর ম্যাচের ফলাফলের পর পয়েন্ট টেবলে কোনও পরিবর্তন হয়নি। তবে এটি নিশ্চিত করেছে যে, টুর্নামেন্টে এই মুহূর্তে শুধুমাত্র একটি দলই অপরাজিত রয়েছে।

অপরাজিত একমাত্র সঞ্জুরা

সোমবারের ম্যাচের আগে কেকেআর এবং রাজস্থান রয়্যালস- উভয় দলই এই মরশুমে অপরাজিত ছিল। কিন্তু সিএসকে-র কাছে নাইটরা বাজে ভাবে হারের পর, এখন শুধুমাত্র রাজস্থানই আইপিএলের ১৭তম সংস্করণে এক মাত্র দল, যারা কোনও ম্যাচ হারেনি। চার ম্যাচের চারটিতেই জিতে, ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন দল।

আরও পড়ুন: IPL-এ প্রথম অর্ধশতরান করার দিনও,মাহি ভাই আমার সঙ্গে ম্যাচ শেষ করেছিল- দলকে জিতিয়ে নস্ট্যালজিক রুতু

সিএসকে-এর কাছে কেকেআর বাজে ভাবে হারলেও, টুর্নামেন্টের শুরুতে জয়ের হ্যাটট্রিক করায় নাইট রাইডার্স দ্বিতীয় স্থানের দখল ধরে রেখেছে। কেকেআর, লখনউ সুপার জায়ান্টস এবং সিএসকে প্রতিটি দলেরই এই মুহূর্তে ছয় করে পয়েন্ট। তবে কেকেআর এবং এলএসজির চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে চেন্নাই সুপার কিংস। এবং তারা পয়েন্ট টেবলের চতুর্থ স্থানে রয়েছে। লখনউ সুপার জায়ান্টস রয়েছে তিনে।

লাস্টবয় দিল্লি

চার করে পয়েন্ট নিয়ে সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস এবং গুজরাট টাইটান্স রয়েছ যথাক্রমে পাঁচ, ছয় এবং সাত নম্বরে। তাদের পরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং দিল্লি ক্যাপিটালস, যারা এখনও পর্যন্ত টুর্নামেন্টে মাত্র একটি করে ম্যাচে জয় পেয়েছে। নেট রানরেট খারাপ হওয়ার কারণে ২০২৪ আইপিএলে আপাতত পয়েন্ট টেবলের লাস্টবয় দিল্লি।

আরও পড়ুন: পাওয়ার প্লে-র পর পরিকল্পনা অনুযায়ী খেলতেই পারিনি- বাজে ভাবে হারের পর ভুল স্বীকার করলেন শ্রেয়স

ম্যাচের সংক্ষিপ্ত ফল

প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে কেকেআর। জবাবে ১৭.৪ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে। রবীন্দ্র জাদেজার ঘূর্ণি ম্যাচের ভাগ্য বদলে দেয়। ইনিংসের প্রথম বলে ফিল সল্টের উইকেট হারালেও পাওয়ার প্লে তে ম্যাচের রাশ ছিল নাইটদের হাতে। ৬ ওভারের শেষে ১ উইকেট হারিয়ে কেকেআর-এর রান ছিল ৫৬। কিন্তু জাড্ডুর এক ওভার ম্যাচের রং বদলে দেয়। ওভারের প্রথম এবং পঞ্চম বলে ফিরিয়ে দেন অংকৃষ রঘুবংশী (২৪) এবং সুনীল নারিনকে (২৭)। এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। এর পর চেন্নাই বোলারদের কাছে আত্মসমর্পণ করে নাইটরা। মাত্র ৮ রানের মধ্যে ৩ উইকেট হারায় কেকেআর। সর্বোচ্চ রান শ্রেয়স আইয়ারের। ৩২ বলে ৩৪ রান করে আউট হন শ্রেয়স। বেঙ্কটেশ আইয়ার (৩), রমনদীপ সিং (১৩), রিঙ্কু সিং (৯), আন্দ্রে রাসেলরা (১০) রান পাননি।

আরও পড়ুন: নিজের প্রথম IPL-এই গ্যালারিতে একটি মেয়েকে ভালো লেগেছিল- তারপর? প্রেমের গল্প শোনালেন শ্রেয়স

রান তাড়া করতে নেমে শুরু থেকেই ছন্দে ছিল চেন্নাই। রুতুরাজ গায়কোয়াড়, ড্যারিল মিচেলদের ব্যাটিং দেখে বোঝা যাচ্ছিল না, কয়েক মিনিট আগে এই পিচেই ব্যাট করেছে কেকেআর। তবে দ্বিতীয় ইনিংসে শিশিরের জন্য কার্যকরী ভূমিকা নিতে পারেননি নাইট স্পিনাররা। দলের ২৭ রানে রাচিন রবীন্দ্র (১৫) ফিরে গেলেও, দ্বিতীয় উইকেটে ৭০ রান যোগ করে রুতুরাজ এবং মিচেল। ২৫ রানে নারিনের বলে বোল্ড হন কিউয়ি ক্রিকেটার। তবে শেষ পর্যন্ত টিকে থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রুতু। ৯টি চারের সাহায্যে ৫৮ বলে অপরাজিত ৬৭ করেন তিনি। সঙ্গত দেন শিবম দুবেও। ৩টি ছয়, ১টি চারের সাহায্যে ১৮ বলে ২৮ রান করেন দুবে। দুবে আউট হতে পাঁচ নম্বরে ব্যাট হাতে নামেন এমএস ধোনি। তখন জয়ের জন্য প্রয়োজন মাত্র ৩ রান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মানুষকে বিশ্বাস করতে ভয় পান! সি-পিটিএসডিতে ভুগছেন না তো পান্নুন হত্যার ছকে ধৃত নিখিলের বিচার শুরু আমেরিকায়, মামলা নিয়ে বড় আপডেট দিল MEA দুই বউকে নিয়ে এবার ২৪ ঘণ্টা ক্যামেরার সামনে আরমান! সতীনদের ‘চুলোচুলি’ কি সত্যি? সরকারি কর্মীদের ৩০০ কোটি 'হাওয়া' করল সরকার, অবশেষে বেতন নিয়ে বড় সিদ্ধান্ত CM-এর দলে কোনও ব্যক্তি পুজো চলবে না- রোহিতদের কোচ হওয়া প্রসঙ্গে নীরবতা ভাঙলেন গম্ভীর দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি T20 WC 2024-এ খারাপ পারফরমেন্সের কারণে পুরনো নির্বাচন পদ্ধতিতে ফিরছে পাকিস্তান নিজ্জরের দুঃখে সংসদে নীরবতা পালন, 'খলিস্তানপ্রীতি' নিয়ে কানাডাকে আয়না দেখাল ভারত বিবাদী বাগে ব্যাঙ্কশাল কোর্টের পিছনে বহুতলে ভয়াবহ আগুন, পুড়ে ছাই গোটা তলা 'কঙ্গনা রানাওয়াত আবার কে? সুন্দরী নাকি?' বিজপির তারকা সাংসদকে চেনেন না অন্নু!

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.