বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: টিম ইন্ডিয়ার হটসিট ছেড়ে আইপিএলের আঙিনায় ফিরতে পারেন দ্রাবিড়, কোন দলে যোগ দেওয়ার সম্ভাবনা বেশি?

IPL 2024: টিম ইন্ডিয়ার হটসিট ছেড়ে আইপিএলের আঙিনায় ফিরতে পারেন দ্রাবিড়, কোন দলে যোগ দেওয়ার সম্ভাবনা বেশি?

রোহিত শর্মার সঙ্গে রাহুল দ্রাবিড়। ছবি- পিটিআই।

নিলামের আগেই ২টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দ্রাবিড়কে নিজেদের ডাগ-আউটে পেতে দড়ি টানাটানিতে মেতে উঠতে পারে বলে খবর।

অল্পের জন্য বিশ্বকাপ হাতছাড়া হওয়ার পরে বিরাট কোহলি, রোহিত শর্মাদের আন্তর্জাতিক কেরিয়ারের ভবিষ্যৎ নিয়ে বিস্তর চর্চা চলছে ভারতীয় ক্রিকেটমহলে। ২০২৭-এর ওয়ান ডে বিশ্বকাপ পর্যন্ত তাঁরা খেলা চালিয়ে যাবেন কিনা, ২০২৪ টি-২০ বিশ্বকাপে রোহিতদের খেলতে দেখা যাবে কিনা, এমন একাধিক প্রসঙ্গ নিয়ে আলোচনা জারি রয়েছে। তবে এর মাঝেই কোচ রাহুল দ্রাবিড়ের ভবিষ্যৎ নিয়েও জল্পনায় খামতি নেই।

আসলে দ্রাবিড়ের সঙ্গে টিম ইন্ডিয়ার হেড কোচ হিসেবে বিসিসিআইয়ের চুক্তি শেষ হয়েছে বিশ্বকাপের পরেই। ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁর সঙ্গে চুক্তি নবীকরণ করে কিনা, রাহুল নিজে মেয়াদ বাড়িয়ে নিতে রাজি হন কিনা, সেই বিষয়ে এখনও ছবিটা স্পষ্ট নয়। তবে ইতিমধ্যেই উঁকি দিতে শুরু করেছে অন্য একটি সম্ভাবনা। নতুন করে টিম ইন্ডিয়ার দায়িত্ব না নিলে রাহুল পুনরায় আইপিএলের আঙিনায় ফিরতে পারেন বলে খবর।

এক্ষেত্রে ২টি দলের সঙ্গে দ্রাবিড়ের যুক্ত হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। প্রথমত, নিজের পুরনো আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের ডাগআউটে দেখা যেতে পারে তাঁকে। তবে জোর জল্পনা এই যে, টিম ইন্ডিয়ার হেড কোচকে দেখা যেতে পারে লখনউ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে। সেক্ষেত্রে তিনি গৌতম গম্ভীরের স্থালিভিষিক্ত হবেন।

আরও পড়ুন:- বিরল ঘটনা আন্তর্জাতিক T20-তে, আম্পায়ারের বিরুদ্ধে ‘পক্ষপাতিত্বের’ অভিযোগে দল তুলে নিল কম্বোডিয়া, খেলল না পরের ম্য়াচও

গম্ভীর লখনউ সুপার জায়ান্টসের দায়িত্ব ছেড়ে ফিরেছেন কলকাতা নাইট রাইডার্স শিবিরে। ক্যাপ্টন হিসেবে কেকেআরকে জোড়া খেতাব জেতানো গম্ভীরকে আসন্ন আইপিএল মরশুমে দেখা যাবে নাইটদের মেন্টর হিসেবে। সুতরাং, লখনউকে তাদের সাপোর্ট স্টাফের শূন্যপদ পূরণ করতে হবে খুব তাড়াতাড়িই। এক্ষেত্রে এলএসজি দ্রাবিড়কে পেতে ঝাঁপিয়েছে বলে খবর।

আরও পড়ুন:- AUS vs PAK: 'ওরা তো কথায় কথায় ক্যাপ্টেন বদলায়', অস্ট্রেলিয়া সিরিজের আগে বাবরের পাশে দাঁড়িয়ে পাকিস্তানকে ঠুকলেন চ্যাপেল

বিসিসিআই দ্রাবিড়ের সঙ্গে তাঁর ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসতে পারে তাড়াতাড়িই। তবে দ্রাবিড় সম্ভবত পরিবারকে সময় দিতেই জাতীয় দল থেকে দূরে সরে থাকতে পারেন। টিম ইন্ডিয়ার ঠাসা ক্রীড়াসূচির জন্যই পরিবারের সঙ্গে খুব বেশি সময় কাটানোর উপায় নেই কোচেদের। অন্যদিকে আইপিএলের সঙ্গে কোচ বা মেন্টর হিসেবে যুক্ত হলে পরিবারকে পর্যাপ্ত সময় দিতে অসুবিধা হবে না দ্রাবিড়ের।

দ্রাবিড়কে নিতান্ত রাজি করানো না গেলে টিম ইন্ডিয়ার জন্য নতুন হেড কোচ খুঁজে হবে বিসিসিআইকে। সেক্ষেত্রে দৌড়ে এগিয়ে ভিভিএস লক্ষ্মণ। আপাতত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে নিযুক্ত রয়েছেন লক্ষ্মণ। রাহুলের অনুপস্থিতিতে জাতীয় দলকে একাধিক সিরিজে কোচিংও করিয়েছেন তিনি। এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের রাশ রয়েছে ভিভিএসের হাতেই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর রহস্যময়ীকে আদুরে চুমু, প্রেমে ইস্তেহার প্রসেনজিৎ-পুত্রের, বুম্বাদার হবু বউমা… ঝাড়খণ্ডে স্টেজ শো করতে এসে গণধর্ষণের শিকার ছত্তিশগড়ের যুবতী, গ্রেফতার ২ রামের কথা বলে ইস্তফা দিলেন ওই রাজ্য়ের কংগ্রেস নেতা, পথ দেখাচ্ছে বাংলা! মহাশিবরাত্রিতে কীভাবে নিবেদন করবেন শিবলিঙ্গে বেলপত্র, জেনে নিন তার সঠিক বিধি ‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট IPL-এ আর খেলবেন না ধোনি? নয়া ‘ভূমিকা’-য় আসছি বলতেই হার্টবিট বাড়ল ফ্যানদের ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.