বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপের আগেই প্রকাশ্যে এল পাকিস্তানের বিশ্বকাপের জার্সি, কী বিশেষত্ব আছে এতে?

এশিয়া কাপের আগেই প্রকাশ্যে এল পাকিস্তানের বিশ্বকাপের জার্সি, কী বিশেষত্ব আছে এতে?

পাকিস্তানের বিশ্বকাপের জার্সি প্রকাশ্যে এল।

পাকিস্তান ক্রিকেট দলের বিশ্বকাপের জার্সিতে ভারতের নাম লেখা রয়েছে। যেহেতু আয়োজক দেশ ভারত। তাই জার্সিতে ভারতের নাম লেখা। যেমন এশিয়া কাপের জন্য ভারতের জার্সিতে লেখা রয়েছে শ্রীলঙ্কা এবং পাকিস্তানের নাম।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য জার্সি উন্মোচন করে ফেলল পাকিস্তান। সোমবার (২৮ আগস্ট) লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের উপস্থিতিতে বাবর আজমদের বিশ্বকাপের জার্সি প্রকাশ করা হয়।

২০২৩ সালে বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। এই টুর্নামেন্ট হবে ৫ অক্টোবর থেকে। আর এই টুর্নামেন্টের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের দলের নতুন জার্সি লঞ্চ করেছে। পাকিস্তান ক্রিকেট দলের এই নতুন জার্সির গায়ে ভারতের নাম লেখা রয়েছে। আয়োজক দেশ ভারত। তাই জার্সিতে ভারতের নাম লেখা। যেমন এশিয়া কাপের জন্য ভারতের জার্সিতে লেখা রয়েছে শ্রীলঙ্কা এবং পাকিস্তানের নাম।

এমনিতে পাকিস্তান ক্রিকেট দল তাদের দেশে ‘মেন ইন গ্রিন’ নামে পরিচিত। কারণ তাদের জার্সি রং গাঢ় সবুজ। এটি তাদের জার্সির ঐতিহ্যবাহী রং। পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন জার্সির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে। দলের অধিনায়ক বাবর আজম, বোলার শাদাব খান এবং ফাস্ট বোলার নাসিম শাহকেও ছবিতে দেখা যাচ্ছে। এছাড়াও ছবিতে মহিলা ক্রিকেটাররাও রয়েছেন। জার্সির ডান পাশে একটি তারা এবং পাকিস্তানের পতাকার ছবি রয়েছে।

আরও পড়ুন: ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পরেও কঠিন চ্যালেঞ্জ আমাকে উত্তেজিত করে- স্পষ্ট দাবি কোহলির

জার্সি উন্মোচন অনুষ্ঠানে পিসিবি প্রধান জাকা আশরাফ বলেন, এই জার্সি পাকিস্তানের চেতনা ও দৃঢ়তার প্রতিনিধিত্ব করে কারণ তারা ইতিমধ্যেই ওয়ানডে ফরম্যাটে এক নম্বরে উঠে এসেছে। তাঁর দাবি, ‘স্টার নেশন জার্সি আমাদের ক্রিকেটারদের এবং আবেগপ্রবণ ভক্তদের মধ্যে স্থায়ী বন্ধনের সাক্ষ্য বহন করছে, যাঁরা প্রতিটি ম্যাচে দলের পাশে থাকে। এই জার্সিটি আমাদের সমৃদ্ধ ক্রিকেট ঐতিহ্য এবং উজ্জ্বল ভবিষ্যতকেই প্রতিফলিত করে।’

আরও পড়ুন: আলুরে ভারতীয় শিবিরে দেখা মিলল পন্তের, নতুন কোনও আপডেট আছে নাকি?- ভিডিয়ো

তিনি আরও যোগ করেছেন, ‘আমরা জার্সিতে পাকিস্তানের তারকা এবং পতাকা রেখেছি, যা আমাদের পরিচয়ের প্রতিনিধিত্ব করে। আমি আশাবাদী, আমাদের দল ভারতে বিশ্বকাপ জিতবে।’

সম্প্রতি ওডিআই ক্রমতালিকায় শীর্ষস্থান উঠেছে পাকিস্তান। এশিয়া কাপ জিততে পারেল, এক নম্বর জায়গা তারা আরও পোক্ত করবে। সেই লক্ষ্যেই রয়েছে পাকিস্তান। যদি এক নম্বর জায়গা পাকিস্তান ধরে রাখতে পারে, তবে বিশ্বকাপের আগে সেটা বড় সাফল্য হবে।

ওয়ানডে বিশ্বকাপের আগে আর দেড় মাসেরও কম সময় বাকি। আগামী ৫ অক্টোবর গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ম্যাচ। প্রথম ম্যাচেই গত বারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড-নিউজিল্যান্ড মুখোমুখি হবে। টুর্নামেন্টের আগে সকলে নিজেদের প্রস্তুতিতে ব্যস্ত। এরই মধ্যে নিজেদের জার্সি প্রকাশ্যে আনল পাকিস্তান।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

করোনা ভ্যাকসিনই কি হার্ট অ্যাটাক বাড়িয়ে দিয়েছে? এবার স্পষ্ট করলেন দেবী শেট্টি আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস ৬ মাসে ১৫ কেজি ওজন কমিয়েছেন মোনা সিং, চাইলে এইভাবে আপনিও পারবেন ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? সৎ মায়ের সঙ্গে সইতে হত বাবার অত্যাচারও, ঘর থেকে উদ্ধার হল ১৩ বছরের কিশোরের দেহ এবারের টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া ছাড়া আর কোন দলকে অলআউট করেছে আফগানরা? আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর পূরণ করলেন রোহিত শর্মা, একঝলকে তাঁর পরিসংখ্যান...

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.