বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > শ্রীলঙ্কা ক্রিকেটে বড় ধাক্কা! ICC ODI WC 2023 থেকে ছিটকে গেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

শ্রীলঙ্কা ক্রিকেটে বড় ধাক্কা! ICC ODI WC 2023 থেকে ছিটকে গেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

ICC ODI WC 2023 থেকে ছিটকে গেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা

আর মাত্র কয়েকদিন পরেই ভারতের মাটিতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। যার জন্য প্রস্তুতিতে ব্যস্ত সব দল। তার মাঝেই বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা দল। আসলে এই দলের তারকা স্পিন বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গিয়েছেন।

আর মাত্র কয়েকদিন পরেই ভারতের মাটিতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। যার জন্য প্রস্তুতিতে ব্যস্ত সব দল। তার মাঝেই বড় ধাক্কা খেয়েছে শ্রীলঙ্কা দল। আসলে এই দলের তারকা স্পিন বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গিয়েছেন। আপনাকে জানিয়ে রাখি যে লঙ্কা প্রিমিয়ার লিগে ইনজুরির পরে দলের বাইরে থাকা হাসরাঙ্গা আবারও ইনজুরিতে পড়েছেন। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার সমস্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। চোটের কারণে ওয়ানিন্দু হাসারাঙ্গার খেলা নিয়ে এখন সংশয় তৈরি হয়েছে। ওয়ানডে বিশ্বকাপের জন্য ২৬ সেপ্টেম্বর ভারতের উদ্দেশ্যে রওনা হবে শ্রীলঙ্কা দল। এমন পরিস্থিতিতে ওয়ানিন্দু হাসারাঙ্গার ফেরা নিয়ে এখন সংশয় দেখা দিয়েছে।

আসলে ওয়ানিন্দু হাসরাঙ্গা ইতিমধ্যে পুনর্বাসনের প্রক্রিয়ায় থাকলেও তিনি আবারও চোট পেয়েছেন। এমন অবস্থায় শ্রীলঙ্কা ক্রিকেট দলের নির্বাচকদের সামনে এখন বড় চ্যালেঞ্জ দেখা দিয়েছে। তার বদলি কাকে বেছে নেওয়া হবে তা নিয়েই চলছে আলোচনা। ওয়ানডে বিশ্বকাপের ঠিক আগে হাসারাঙ্গার চোট নিয়ে কথা বলতে গেলে, পুরোপুরি সেরে উঠতে তার কতটা সময় লাগবে তা এখনও কিছু বলা যাচ্ছে না।

এই চোটের কারণে সদ্য খেলা এশিয়া কাপে অংশ নেননি ওয়ানিন্দু হাসারাঙ্গা। আমরা আপনাকে জানিয়ে রাখি যে এই চোটের কারণে সম্প্রতি অনুষ্ঠিত এশিয়া কাপে অংশ নেননি হাসারাঙ্গা। এমন পরিস্থিতিতে, হাসারাঙ্গার বদলি ঘোষণার জন্য শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে এখন আর মাত্র চার দিন রয়েছে। কারণ ২৮ সেপ্টেম্বরের মধ্যে সব দলকেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে হবে। আসলে ওয়ানিন্দু হাসারাঙ্গা শ্রীলঙ্কা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। গুরুত্বপূর্ণ বোলার হওয়ার পাশাপাশি তিনি একজন গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানও। এছাড়াও ব্যাটিং অর্ডারে লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবে শ্রীলঙ্কা দলে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর আগে শ্রীলঙ্কা দল একটি বড় ধাক্কা খেয়েছে। দলের শীর্ষস্থানীয় অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা টুর্নামেন্টের বাইরে যাওয়ার কারণ হ্যামস্ট্রিংয়ের চোট। একই চোটের কারণে ২০২৩ সালের এশিয়া কাপেও খেলা হয়নি তার। লঙ্কা প্রিমিয়ার লিগের ফাইনালের আগে ইনজুরিতে পড়েছিলেন তিনি। হাসারাঙ্গাকে বাদ দেওয়াটাও শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা কারণ তিনি কিছুদিন ধরে দলের হয়ে ভালো পারফর্ম করছিলেন। এমনকি ২০২৩ সালের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এছাড়াও, তিনি ভারতের পরিস্থিতি সম্পর্কে সচেতন এবং তিনি আইপিএলেও ভালো পারফরম্যান্স করেছিলেন ও সফল হয়েছিলেন। এমন পরিস্থিতিতে এই মেগা ইভেন্টে তাঁকে মিস করাটা শ্রীলঙ্কা দলের কাছে একটা বড় চ্যালেঞ্জ।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেওয়া হয়নি। এমনকি শ্রীলঙ্কা দল এখনও ঘোষণা করা হয়নি। তবে, মিডিয়া রিপোর্ট অনুযায়ী, খবর নিশ্চিত হয়েছে যে হাসারাঙ্গা ২০২৩ বিশ্বকাপ খেলতে পারবেন না। হাসারাঙ্গা এখন পর্যন্ত খেলা ৪৮টি ওডিআই আন্তর্জাতিক ম্যাচে ৬৭ উইকেট নিয়েছেন এবং ৪টি অর্ধশতকের সাহায্যে ব্যাট হাতে মোট ৮৩২ রান করেছেন।

ক্রিকেট খবর

Latest News

অনন্ত ব্রিগেড লেখা ব্লাউজ জ্যাকেট পরে আম্বানিদের বিয়েতে হাজির অনন্যা-সারা এবার রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল মমতার সরকার, কারণটা কী? অনন্ত-রাধিকার বিয়েতে একেবারে দেশি স্টাইলে মাথায় পাগড়ি বাঁধলেন জন সিনা! জোমাটোর খাবারে ধারালো বস্তু, কাস্টমার কেয়ার কী করল জানেন! রাগ হবে আপনারও আগামিকাল কেমন কাটবে আপনার? জেনে নিন ভাগ্যের আগাম খবর? রইল ১৩ জুলাইয়ের রাশিফল অফিসে না এলে ভ্যারিয়েবল পে দেব না! TCS-র আদেশ উপেক্ষা ৩০% কর্মীর, কী হবে এবার? আমাদের কাছে আরও একটি ম্যাচ- Asia Cup খেলতে নামার আগে পাকিস্তান নিয়ে দাবি হরমনের নাইট রাইডার্সের সঙ্গে যুক্ত হলেন মহিলা ক্রিকেটের কিংবদন্তি ঝুলন গোস্বামী পাশে নেই নাতাশা, আম্বানির ছেলের বিয়েতে হার্দিকের গলায় ভালোবাসার ছোঁয়া ২০৬০ সাল থেকে কমবে ভারতের জনসংখ্যা, চিনে কী হতে পারে, জানলে চমকে যাবেন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.