বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > IND vs AUS, ICC CWC 2023 Final: কোহলি-রাহুল বড় পার্টনারশিপ গড়তে পারেনি- ম্যাচ হারের কারণ হাতড়ালেন রোহিত

IND vs AUS, ICC CWC 2023 Final: কোহলি-রাহুল বড় পার্টনারশিপ গড়তে পারেনি- ম্যাচ হারের কারণ হাতড়ালেন রোহিত

হতাশ বিরাট কোহলি এবং রোহিত শর্মা। ছবি: রয়টার্স

কেএল রাহুল এবং বিরাট কোহলি মিলে যে জুটি গড়তে ব্যর্থ হয়েছেন, সেটাই করে দেখিয়েছেন হেড এবং ল্যাবুশেন। আর এই পার্থক্যটাই ফাইনালে ভারতকে লড়াই থেকে ছিটকে দেয়। কোহলি-রাহুল চতুর্থ উইকেটে যেখানে মাত্র ৬৭ রানের জুটি গড়েন, সেখানে চতুর্থ উইকেটে ১৯২ রানের পার্টনারশিপ করেন হেড এবং ল্য়াবুশেন।

রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আরও এক বার হৃদয় ভেঙেছে ১৪০ কোটির ভারতের। এবার ওডিাই বিশ্বকাপের সেমিতে রোহিত শর্মাদের হারটা যেন হজম করতে পারছে না ভারতের ৮-৮০। চতুর্থ উইকেটে ট্র্যাভিস হেড এবং মার্নাস ল্যাবুশেন জুটি ভারতের সব স্বপ্ন ভেঙে দিল। তবে অজি ইনিংসের একটা সময় কিন্তু দুই দলই কিছুটা একই রকম পরিস্থিতি খুঁজে পেয়েছিল। ভারত এবং অস্ট্রেলিয়া তাদের ইনিংসে দ্রুত তিন উইকেট হারিয়ে বসেছিল। যদিও রোহিত শর্মার আক্রমণাত্মক ৪৭ রানের সুবাদে টিম ইন্ডিয়া কিছুটা ভালো অবস্থানে ছিল। তবে তিন উইকেট হারানোর পর ভারত ঘুরে দাঁড়াতে পারেনি। বরং আরও চাপে পড়েছে। কিন্তু অজিরা সেই জায়গা থেকে ঘুরে ম্যাচ বের করে নিয়েছে।

কেএল রাহুল এবং বিরাট কোহলি মিলে যে জুটি গড়তে ব্যর্থ হয়েছেন, সেটাই করে দেখিয়েছেন হেড এবং ল্যাবুশেন। এবং এই পার্থক্যটাই ফাইনালে ভারতকে লড়াই থেকে ছিটকে দিয়েছে। ৪.২ ওভারে শুভমন গিল আউট হন। পাওয়ারপ্লে-র শেষ ওভারের চতুর্থ ডেলিভারিতে রোহিতকে ফেরান গ্লেন ম্যাক্সওয়েল। ১১তম ওভারে আউট হন শ্রেয়স আইয়ার। ৮১ রানের মধ্যে ভারত ৩ উইকেট হারিয়ে বসে থাকে। রাহুল এবং কোহলি তার পরে হাল ধরার চেষ্টা করলেও সফল হননি। তাঁরা জুটিতে মাত্র ৬৭ রানই যোগ করতে পারেন। ভারতের ইনিংস মাত্র ২৪০ রানেই গুটিয়ে যায়।

আরও পড়ুন: চোকার্স হয়েই থাকল ভারত, ২০ বছর আগের স্মৃতি ফিরল, রেকর্ড ষষ্ঠ বার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

২৪১ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া শুরুটা বিস্ফোরক করেছিল। কিন্তু তারা মাত্র ৪৭ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসেছিল। জসপ্রীত বুমরাহ ২টি এবং মহম্মদ শামি ১ উইকেট তুলে নিয়েছিলেন। কিন্তু এর পর চতুর্থ উইকেটে ১৯২ রানের পার্টনারশিপ করে ভারতের হাত থেকে ম্যাচ বের করে নেন হেড এবং ল্যাবুশেন মিলে। হেড ১২০ বলে ১৩৭ রান করেন। ল্যাবুশেন অপরাজিত থাকেন ১১০ বলে ৫৮ করে।

ম্যাচের পর রোহিত ব্যাখ্যা করেন, অস্ট্রেলিয়ার চতুর্থ উইকেটে পার্টনারশিপই ম্যাচে পার্থক্য গড়ে দেয়। তিনি প্রকাশ করেছেন যে, কোহলি এবং রাহুলের পার্টনারশিপ যদি আরও একটু ভালো হত, এবং ভারতের রান ২৭০-২৮০-এর কাছাকাছি গেলে হয়তো লড়াইটা অন্য রকম হতে পারত। কিন্তু সেই প্রত্যাশা ভারতের পূরণ হয়নি।

আরও পড়ুন: শ্মশানের স্তব্ধতা ভারতীয় শিবির ঘিরে, বিপর্যস্ত দলকে চাঙ্গা করতে পৌঁছে গেল মোদীর বার্তা

রোহিতের দাবি, ‘ফাইনালে আমরা মোটেও ভালো খেলতে পারিনি। তবে দলের জন্য গর্বিত। এটা হওয়ার কথা ছিল না। সত্যি বলতে, ২০-৩০ রান বেশি হলে ভালো হতো। ২৫-৩০ ওভার নাগাদ যখন কেএল এবং বিরাট ব্যাটিং করছিল, তখন ওদের থেকে বড় পার্টনারশিপ আশা করেছিলাম। এবং ওদের বলা হয়েছিল, যতক্ষণ সম্ভব ব্যাট করে যেতে। আমরা তখন ২৭০-২৮০ রানের দিকে তাকিয়ে ছিলাম। তার পর আমরা একের পর এক উইকেট হারাতে থাকি। বড় পার্টনারশিপ আর হয়নি। তবে অস্ট্রেলিয়া ঠিক সেটাই করেছিল, তারা তিন উইকেট হারানোর পরেও একটা বড় পার্টনারশিপ গড়েছিল। আমরা শুরুর দিকে উইকেট তুলে নিয়েছিলাম। কিন্তু কৃতিত্ব দেব ট্র্যাভিস হেড এবং মার্নাসকে। ওরা হাত থেকে খেলাটা বের করে নেয়। ফ্লাডলাইডের আলোতেও ব্যাট করা সম্ভবত সহজ হয়ে গিয়েছিল। তবে কোনও অজুহাত দিতে চাই না। আমরা যথেষ্ট ভালো ব্যাটিং করিনি।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.