বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Pakistan players 'asked to leave India': অবিলম্বে ভারত ছাড়তে হবে পাকিস্তানি প্লেয়ার ও সাংবাদিকদের, শর্ত ভিসায়- রিপোর্ট

Pakistan players 'asked to leave India': অবিলম্বে ভারত ছাড়তে হবে পাকিস্তানি প্লেয়ার ও সাংবাদিকদের, শর্ত ভিসায়- রিপোর্ট

ইডেনে আউট হয়ে ফিরছেন ফখর জামান। (ছবি সৌজন্যে রয়টার্স)

ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছে পাকিস্তান। সেই হারের আগেই অবশ্য বিশ্বকাপ থেকে ছিটকে যান বাবর আজমরা। রিপোর্ট অনুযায়ী, রবিবারের মধ্যেই তাঁদের ভারত ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে অবশ্য সরকারিভাবে কিছু জানানো হয়নি।

শনিবার আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। আর রবিবারের মধ্যেই পাকিস্তানি ক্রিকেটার এবং পাকিস্তানি সাংবাদিকদের ভারত ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনই জানানো হল কলকাতা টিভির প্রতিবেদনে। ওই প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তানি ক্রিকেটার এবং সাংবাদিকের যে ভিসা দেওয়া হয়েছিল, তাতেই বলা হয়েছিল যে আগামী ২১ নভেম্বরের (বিশ্বকাপ ফাইনালের দু'দিন পরে)  মধ্যে তাঁদের ভারত ছাড়তে হবে। অথবা বিশ্বকাপে পাকিস্তানের অভিযান শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই ভারত ছেড়ে চলে যেতে হবে তাঁদের। সেই শর্ত অনুযায়ী, রবিবারের মধ্যেই তাঁদের ভারত থেকে চলে যেতে হবে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে। তবে বিষয়টি নিয়ে ভারত সরকার, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি। সরকারিভাবে কিছু জানায়নি পাকিস্তানি ক্রিকেট বোর্ডও (পিসিবি)।

কলকাতা টিভির প্রতিবেদন অনুযায়ী, কলকাতায় থাকার মধ্যেই পাকিস্তান ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার জানিয়েছেন যে রবিবারই ভারত ছাড়ছেন বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, মহম্মদ রিজওয়ানরা। তাঁরা প্রাথমিকভাবে দুবাইয়ে উড়ে যাচ্ছেন। সেখান থেকে দুটি ভাগে বিভক্ত হয়ে পাকিস্তানে ফিরবেন বাবররা। কয়েকজন খেলোয়াড় লাহোরে ফিরে যাবেন। আর কয়েকজন ফিরে যাবেন করাচিতে। যদিও সরকারিভাবে পাকিস্তান ক্রিকেট দলের তরফে কোনও মন্তব্য করা হয়নি। 

আরও পড়ুন: ‘ওরা বলবে শত্রু দেশ আর পুজো করব আমরা?’ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে ফের পাকিস্তানকে ‘ছিঁড়ে খেলেন’ সেহওয়াগ

ওই প্রতিবেদন অনুযায়ী, মাঠে গিয়ে বিশ্বকাপের দুটি সেমিফাইনাল (ভারত বনাম নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া) এবং ফাইনাল (আমদাবাদে হবে আগামী ১৯ নভেম্বর) 'কভার' করতে পারবেন না পাকিস্তানি সাংবাদিকরা। তাঁদের পাকিস্তান ফিরে যেতে হবে। সেখান থেকে বিশ্বকাপের ম্যাচ দেখতে পারবেন। কিন্তু মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গিয়ে প্রথম সেমিফাইনাল, কলকাতার ইডেন গার্ডেন্সে গিয়ে দ্বিতীয় সেমিফাইনাল এবং আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গিয়ে ফাইনাল ‘কভার’ করতে পারবেন না।

এমনিতে শনিবার ইডেনে পাকিস্তানের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গিয়েছে। শনিবার শুধু জিতলেই হত না, বাবরদের বিশাল বড় ব্যবধানে জিততে হত। তবেই নিউজিল্যান্ডকে ছাপিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারতেন। সেই পরিস্থিতিতে টসে জিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ৩৩৭ রান তোলে ইংল্যান্ড। যে রানটা ৬.৪ ওভারের মধ্যে তুলে ফেলতে পারলে কিউয়িদের টপকে যেতেন বাবররা। কিন্তু সেটা হয়নি। উলটে ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে গিয়েছে পাকিস্তান। ৯৩ রানে হার দিয়ে শেষ হয়েছে বিশ্বকাপ অভিযান। এবার বিশ্বকাপে মোট ন'টি ম্যাচ খেলেছে পাকিস্তান। জিতেছে চারটি ম্যাচে। পাঁচটি ম্যাচে হেরে গিয়েছে।

আরও পড়ুন: World Cup 2023 Semifinal Fixtures: আউট পাকিস্তান! ২০১৫-র পুনরাবৃত্তি হল ২০২৩-র বিশ্বকাপের সেমিতে, ইডেনে আসবে ভারত?

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কোচ ম্যাকডোনাল্ড ও নির্বাচক বেইলিকে মাঠে নামিয়েও নমিবিয়াকে গুঁড়িয়ে দিল অজিরা আরশোলার উৎপাতে অতিষ্ঠ? এই পাঁচটি উপায় আপনাকে দেবে নিস্তার 'সত্যিকারের নেতা এবং রোল মডেল', ভারতীয় সেনার মেজর রাধিকা সেনকে সম্মানিত করবে UN অবন্তিকার সঙ্গে উত্তাল প্রেমে রণবীর! ইমরানের সিনেমা ছাড়ায় নাম উঠছে ঋষি-পুত্রের সঙ্গীর ভালোবাসা জীবনের বাধা অতিক্রম করতে সাহায্য করবে, দেখুন আজকের প্রেম রাশিফল প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের বুথভিত্তিক ভোটের হিসেব কষলেন TMC প্রার্থী, EC-কে সওয়াল- 'আপনাদের কত সময় লাগবে?' ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.