বাংলা নিউজ > ভোটযুদ্ধ > By-Poll Results: গুজরাট ঝড়ের দিন উপনির্বাচনে ‘বিগ জিরো’ BJP, শ্বশুরের আসনে এগিয়ে অখিলেশ পত্নী

By-Poll Results: গুজরাট ঝড়ের দিন উপনির্বাচনে ‘বিগ জিরো’ BJP, শ্বশুরের আসনে এগিয়ে অখিলেশ পত্নী

উপনির্বাচনে শ্বশুরের আসনে এগিয়ে অখিলেশ পত্নী (HT_PRINT)

উত্তরপ্রদেশের মৈনপুরী লোকসভা কেন্দ্র এবং দেশের একাধিক রাজ্যের ৬টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফল প্রকাশ হচ্ছে। 

শ্বশুর মুলায়মের আসনে জয়ী অখিলেশ পত্নী ডিম্পল যাদব। মুলায়ম সিং যাদবের প্রয়াণে খালি হওয়ায় উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছিল সমাজবাদী পার্টির গড় হিসেবে পরিচিত মৈনপুরী লোকসভা কেন্দ্রে। সেই আসনে বিজেপির তরফে প্রার্থী করা হয়েছিল অখিলেশের কাকা তথা মুলায়মের ভাই শিবপাল যাদবের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত রঘুরাজ সিং শখ্য। তবে এই আসনে ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছেন ডিম্পল।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা তথা ডিম্পলের শ্বশুর মুলায়ম সিং যাদবের মৃত্যু হওয়ায় মৈনপুরীতে উপনির্বাচন হচ্ছে। এই লোকসভা কেন্দ্রে ১৯৯৬ সাল থেকে টানা সাত বার সমাজবাদী পার্টি জিতেছে। এর মধ্যে মুলায়ম জিতেছিলেন তিন বার। এবারও এই কেন্দ্রে সমাজবাদী পার্টিই জিতবে মনে মনে করা হচ্ছে। এদিকে ডিম্পল এর আগে ২০১২ সালের উপনির্বাচন এবং ২০১৪ সালের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের কনৌজ লোকসভা কেন্দ্র থেকে ভোটে জিতেছিলেন। তবে ২০১৯ সালে তিনি হেরে গিয়েছিলেন। তবে প্রয়াত শ্বশুরের আসনে জিতে ফের একবার লোকসভায় পা রাখতে চলেছেন ডিম্বল।

এদিকে এদিন ভোট ফলাফল প্রকাশ হচ্ছে আরও বেশ কয়েকটি বিধানসভা কেন্দ্রের। এদিন উত্তর প্রদেশের রামপুর ও খাতৌলি, ওড়িশার পদ্মপুর, রাজস্থানের সর্দারশহর, বিহারের কুরহানি এবং ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এগুলির মধ্যে একমাত্র বিহারে জয়ী বিজেপি। এটা শাসকদলের কাছে এক চিন্তার কারণ হতে পারে।

বিহারের কুরহানিতে নীতীশ কুমারের জনত দল ইউনাইটেডের বিরুদ্ধে জিতেছে বিজেপি। তবে রাজস্থানের সর্দারশহর কেন্দ্র থেকে বিজেপি পিছিয়ে কংগ্রেসের থেকে। উত্তরপ্রদেশের খাতৌলি কেন্দ্রে আরএলডির বিপক্ষে পিছিয়ে বিজেপি। এদিকে রামপুর বিধানসভা কেন্দ্র থেকেও বিজেপির থেকে এগিয়ে সমাজবাদী পার্টি। এদিকে ওড়িশার পদ্মপুরে বিজু জনতা দল এগিয়ে বিজেপির বিপক্ষে।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত! মঙ্গলবার পদ ছাড়বেন ‘ভগবান’, হতাশ চাকরিপ্রার্থীরা? কী বলছেন? যাওয়ার আগে ওরির কানে কী বললেন রিহানা? ‘ওকেও সঙ্গে করে নিয়ে যাও’, বলছেন নেটিজেনরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন 'ঔদ্ধত্য' ছেড়ে রোহিতের মন জয়ের চেষ্টা হার্দিকের? IPL-র আগে খুললেন মুখ অটোতে চাপিয়ে মহিলা যাত্রীকে নির্জন জায়গায় নিয়ে গেল চালক, ধর্ষণ করে খুন WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে লরির ধাক্কায় উলটে গেল দাঁড়িয়ে থাকা বাস, মৃত্যু যাত্রীর, আহত শিশুসহ ৩০ ব্যাঙ্কে ঢুকে তৃণমূল নেতার দাদাগিরি, ম্যানেজারকে ডাম্পার দিয়ে পিষে মারার হুমকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.