বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Congress-TMC Alliance in WB: কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু, দাবি রিপোর্টে

Congress-TMC Alliance in WB: কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু, দাবি রিপোর্টে

মল্লিকার্জুন খাড়গে এবং মমতা বন্দ্যোপাধ্যায়

জানা গিয়েছে, তৃণমূল নাকি কংগ্রেসকে পাঁচটি আসন ছাড়তে পারে বাংলায়। বদলে অসমে এবং মেঘালয়ে কংগ্রেসকে আবার আসন ছাড়তে হতে পারে তৃণমূলের জন্যে। 

সম্প্রতি আম আদমি পার্টির সঙ্গে দিল্লিতে আসন রফা হয়েছে কংগ্রেসের। উত্তরপ্রদেশেও সমাজবাদী পার্টির সঙ্গে আসন সমঝোতা নিয়ে কথা প্রায় পাকা। এরই মাঝে ফের একবার তৃণমূলের সঙ্গেও আসন বণ্টন নিয়ে কংগ্রেসের আলোচনা শুরু হয়েছে বলে দাবি করা হল এনডিটিভির রিপোর্টে। জানা গিয়েছে, তৃণমূল নাকি কংগ্রেসকে পাঁচটি আসন ছাড়তে পারে বাংলায়। বদলে অসমে এবং মেঘালয়ে কংগ্রেসকে আবার আসন ছাড়তে হতে পারে তৃণমূলের জন্যে। (আরও পড়ুন: 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন)

আরও পড়ুন: হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, গত নির্বাচনে কংগ্রেসের জেতা দু'টি আসন তারা ছাড়তে রাজি আছেন। তবে কংগ্রেস নাকি 'অন্যায্য' দাবি জানিয়েছে। এই আবহে বাংলার ৪২টি আসনে তৃণমূল একা লড়বে বলে ঘোষণা করে দিয়েছিলেন মমতা। তবে তা সত্ত্বেও নাকি দুই দলের আলোচনা শুরু হয়েছে। এই আবহে এনডিটিভি-কে নাকি এক কংগ্রেস নেতা বলেছেন, যদি দুই দল আসন বণ্টন নিয়ে একমত হতে পারে, তাহলে শীঘ্রই এই নিয়ে ঘোষণা করা হবে। রিপোর্ট অনুযায়ী, বাংলায় বহরমপুর, উত্তর মালদা, দক্ষিণ মালদা, রায়গঞ্জ এবং দার্জিলিং আসনগুলি কংগ্রেসকে ছাড়তে পারে তৃণমূল। এর বদলে অসমে দু'টি এবং মেঘালয়ে একটি আসন তৃণমূলকে ছাড়তে হতে পারে কংগ্রেসকে। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, কংগ্রেস চাইছে বাংলায় ৬টি আসনে লড়তে। প্রসঙ্গত, এর আগে তৃণমূলের সঙ্গে আলোচনার সময় নাকি ১৪ থেকে ৮টি আসনের দাবি জানিয়েছিল কংগ্রেস।

আরও পড়ুন: ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন

রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রার সময়ে দুই দলের সম্পর্ক রীতিমতো তলানিতে গিয়ে ঠেকেছিল। কংগ্রেসের বিরুদ্ধে সরাসরি তোপ দেগেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী মমতা এও মন্তব্য করেছিলেন, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পক্ষে ৪০টি আসনে জেতাও নাকি কঠিন হয়ে পড়বে। এই সবের মাঝেই বঙ্গ কংগ্রেস নেতৃত্ব নাকি মহম্মদ সেলিমদের সঙ্গে আলোচনা শুরু করেছিলেন। বাম নেতৃত্বকে রাহুলের ন্যায় যাত্রায় হাঁটতেও দেখা গিয়েছিল। তবে লোকসভা ভোট ঘনিয়ে আসতেই নাকি ফের সমীকরণ বদলেছে। ফের একবার চুপিসারে তৃণমূল এবং কংগ্রেস নিজেদের মধ্যে আলোচনা শুরু করেছে। জানা গিয়েছে, ষষ্ঠ আসন হিসেবে কংগ্রেস পুরুলিয়া আসনটি পাওয়ার চেষ্টা চালাচ্ছে। তবে এই আসন তৃণমূল হয়ত ছাড়বে না।

উল্লেখ্য, বিগত কয়েকদিনে ইন্ডিয়া ব্লকের আসন বণ্টনের আলোচনায় বারবার ধাক্কা লেগেছে। পঞ্জাবে আপ ও কংগ্রেস একা লড়াই করবে। এদিকে দিল্লিতেও কংগ্রেসকে মাত্র ১টি আসন ছাড়ার কথা বলা হয়েছিল কেজরিওয়ালের দলের তরফ থেকে। তবে আপাতত দিল্লির আসন রফা হয়েছে। রাজধানীতে কংগ্রেস তিনটি এবং আপ ৪টি আসনে লড়বে। এদিকে উত্তরপ্রদেশেও কংগ্রেসকে রায়বারেলি, আমেথি, বারাণসী সহ ১৭টি আসন ছাড়বে বলে জানিয়েছে সমাজবাদী পার্টি। এদিকে আম আদমি পার্টিকে গুজরাট, হরিয়ানা এবং গোয়াতে হয়ত আসন ছাড়বে কংগ্রেস। এমনকী চণ্ডীগড়েও আসন সমঝোতা হতে পারে দুই দলের।

ভোটযুদ্ধ খবর

Latest News

আজ মীন রাশিতে বুধের উদয়ে সমস্যা কমবে এই রাশির, অপূর্ণ ইচ্ছা হবে পূরণ গরমের ছুটিতেও স্কুলে হাজির থাকতে হবে সরকারি স্কুলের শিক্ষকদের, জারি নির্দেশিকা তৃণমূলের নেতাকে ‘মারল’ BJP, পুলিশকে ভয় দেখাচ্ছে কমিশন, দাবি উদয়নের, পুড়ল অফিস ৫ মাস বয়সেই কোটিপতি, নাতিকে ইনফোসিসের বিরাট শেয়ার উপহার নারায়ণমূর্তির বাংলায় ৫০০ কোটি টাকার লগ্নি করবে মাদার ডেয়ারি! তৈরি হবে নয়া প্ল্যান্ট, কোথায়? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো 'অফিসটা রাজনীতির জায়গা নয়,' কড়া বার্তা দিলেন গুগল সিইও, ছাঁটাইও হল লাল টুকটুকে বেনারসি পর সাতপাকে বাঁধা পড়বেন কৌশাম্বি, বিয়ের মেনুতে থাকছে কী কী? সাবধান!এবারের গরমের শুষ্কতা ভয়ানক, ১২৫ জেলায় খরার মতো পরিস্থিতি, বাংলার কী হাল? কড়া নিরাপত্তায় ছাড়লেন দেশ, গুলি চালানোর পর মুম্বই ছেড়ে কোথায় যাচ্ছেন সলমন

Latest IPL News

‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের সত্যতা কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.