বাংলা নিউজ > বায়োস্কোপ > দীপিকার বিজ্ঞাপনের বিরুদ্ধে চুরির অভিযোগ ‘ইয়ে ব্যালে’ পরিচালকের
বিজ্ঞাপন চুরি!
বিজ্ঞাপন চুরি!

দীপিকার বিজ্ঞাপনের বিরুদ্ধে চুরির অভিযোগ ‘ইয়ে ব্যালে’ পরিচালকের

  • ইয়ে ব্যালে ছবির আস্ত সেট ‘চুরি’ করে তৈরি হয়েছে দীপিকার বিজ্ঞাপন! 

গত বছরই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে পরিচালক সোনি তারাপোরেওয়ালার ‘ইয়ে ব্যালে’। পশ্চিমী ডান্স ফর্ম ‘ব্যালে’ নিয়ে তৈরি হয়েছিল গোটা ছবি। এবার সেই ছবির পরিচালক অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের একটি পোশাকের বিজ্ঞাপনের বিরুদ্ধে চুরির অভিযোগ তুললেন। ইনস্টাগ্রামে একটি পোষ্টের মাধ্যমে পরিচালক, সোনি তারাপোরেওয়ালা দাবি করেন আস্ত সেটটি ঝেঁপে দেওয়া হয়েছে ‘ইয়ে ব্যালে’ ছবির থেকে নিয়ে। যা দেখে হতবাক তিনি।

দীর্ঘ ইনস্টাগ্রাম পোস্টে তিনি লেখেন, ‘কিছুদিন আগে আমার নজরে এই @levis_in বিজ্ঞাপনটি একজন আনে। আমি দেখে চমকে যাই। আমাদের ইয়ে ব্যালে-র ডান্স স্টুডিওর সেট এটা। এই সেটটা পুরোপুরিভাবে আমাদের ভাবনা দিয়ে তৈরি হয়েছিল, এবং শ্যুটিং সেটে তা ধ্বংস করে দেওয়া হয়। এই বিজ্ঞাপনের পরিচালক Nadia Marquard Otzen আমাদের ইয়ে ব্যালে থেকে চুরি করে এই সেটটা তৈরি করেছে। কোনওদিন কি Levi’s বা পরিচালক নিজে পশ্চিমী দুনিয়ায় এই কাজটা অনুমতি ছাড়া বা কৃতজ্ঞতা স্বীকার না করে করতে পারত? এটা কাউকে শ্রদ্ধা জানানো নয়, এটা কারুর বুদ্ধিমত্তা দিয়ে বানানো চুরি করা! এটা খুব দুর্ভাগ্যের যে আমাদের প্রোডাকশন ডিজাইনারের কাজ এইভাবে কেউ চুরি করে নিল'।

সম্প্রতি একটি নামী জিনস প্রস্তুতকারক সংস্থার বিজ্ঞাপনে নজর কাড়ে দীপিকার ‘সেক্সি’ মুভস। সেই বিজ্ঞাপনই এবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে। পরিচালক সোনি তারাপোরেওয়ালার বলেন, ভারতে এই কপিক্যাট হওয়ার প্রবণতা অবিলম্বে বন্ধ হওয়া উচিত। বিজ্ঞপনের সেট ডিজাইনার রুপিন সূচক মেনে নিয়েছেন ইয়ে ব্যালে থেকে অনুপ্রেরণা নিয়েই এই সেট তৈরি করা বলা হয়েছিল। 

দীপিকাকে শেষ রুপোলি পর্দায় দেখা গিয়েছে ‘ছপাক’ ছবিতে। শীঘ্রই রণবীরের সঙ্গে জুটি বেঁধে ৮৩ নিয়ে হাজির হবেন ডীপ্পী। এছাড়াও নায়িকার হাতে রয়েছে একগুচ্ছ বিগ বাজেট ছবি। প্রভাস, শাহরুখ খান সহ বহু সুপারস্টারের সঙ্গে শ্যুটিং সারছেন রণবীর ঘরনি।

বন্ধ করুন