বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রথমবার মহালয়ায় দেবী দুর্গা,ট্রোলিং থেকে শুভশ্রী-সোনামণিকে নিয়ে জবাব ঋতুপর্ণার

প্রথমবার মহালয়ায় দেবী দুর্গা,ট্রোলিং থেকে শুভশ্রী-সোনামণিকে নিয়ে জবাব ঋতুপর্ণার

মহালয়ার ভোরে তিন টলি নায়িকা আসছেন দেবী দুর্গা রূপে

Rituporna Sengupta Exclusive: জ্বর গায়ে নিয়েই মহালয়ার শ্যুটিং পর্ব সেরেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। কারণ প্রথমবার টেলিভিশনের পর্দায় দুর্গা হওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননি অভিনেত্রী। প্রতিদ্বন্দ্বী শুভশ্রী-সোনামণি থেকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল- সব নিয়ে কী প্রতিক্রিয়া তাঁর? 

হাতে আর মাত্র কয়েকটা দিন। পিতৃপক্ষের পরিসমাপ্তিতে বাঙালির মন মজবে ‘মহালয়া’য়। এই বছর ‘মহালয়া’য় বাঙালি দর্শকদের জন্য থাকছে বিশেষপ্রাপ্তি, প্রথমবার ছোটপর্দায় দেবী দুর্গারূপে হাজির হচ্ছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। একান্ত সাক্ষাৎকারে অভিনেত্রীর কথায় উঠে এল দুর্গা হয়ে ওঠবার অভিজ্ঞতা থেকে ছোটবেলার পুজোর স্মৃতি। শুনলেন প্রিয়াঙ্কা মুখোপাধ্যায়।

প্রথমবার টেলিভিশের দুর্গা হিসাবে দর্শক তোমাকে দেখবে, এতদিন সময় নিলেন কেন?

হ্যাঁ, সময় তো একটু লাগলো! তবে ইংরাজিতে একটা কথা আছে না বেটার লেট দ্যান নেভার… সত্যি বলতে দর্শক আমাকে একদম ভিন্ন একটা অবতারে দেখবে। আমি এর আগে মঞ্চে বহুবার পারফর্ম করেছি দেবী শক্তিরূপে। তবে প্রথমবার ক্যামেরাবন্দি হয়েছে সবকিছু ছোটপর্দার জন্য। দুর্দান্ত একটা অভিজ্ঞতা। খুব যত্ন নিয়ে আমরা কাজটা করেছি।

‘দেবী দশমহাবিদ্যা’য় কী চমক থাকছে?

‘দেবী দশমহাবিদ্যা’য় থাকবে দেবী সতী এবং তাঁর দশ মহাবিদ্যা অবতারের কাহিনি। এই অনুষ্ঠানের অংশ হতে পেরে তাঁদের সবার গল্প নিয়ে আমি অনেককিছু জানতে পারলাম। পুরো টিম প্রচুর পরিশ্রম করেছে। কেশসজ্জা থেকে মেকআপ কিংবা কস্টিটিউম- সবাই নিজেদের মতো করে এই অনুষ্ঠানকে সফল করে তুলতে সাহায্য করেছে। কোরিওগ্রাফারারা প্রচুর পরিশ্রম করছে। আমার মেকআপ রুমে তো ২৫জন লোক থাকত! কেউ কপালে ত্রিনয়ণী আঁকছে, কেউ চুল সেট করছে! আমি চ্যানেল কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞ যে এই বছর আমাকে দুর্গা হওয়ার সুযোগ করে দিয়েছে।

মেয়ে ঋষণা আর ছেলে অঙ্কণকে এই মহালয়া দেখাবেন? প্রোমো দেখে তাঁদের কী প্রতিক্রিয়া?

আজকের দিনের বাচ্চা তো ওরা, সব বিষয় নিয়েই ওদের অনেক মতামত। সবটা শুনেই চলতে হয়। আমার পরিবারে আমার মা সবচেয়ে বেশি উত্তেজিত আমাকে দেবী দুর্গা রূপে মহালয়ার ভোরে ছোট পর্দায় দেখতে। উনি আমার নাচ খুব পছন্দ করেন। আমার স্বামী (সঞ্জয়) উনিও এই ভিডিয়ো দেখতে চেয়েছেন। সেই সময় সঞ্জয় সিঙ্গাপুরেই থাকবে।

ট্রোলার সবসময়ই তৈরি থাকে বিদ্রুপ করবার জন্য, ‘দেবী দশমহাবিদ্যা’ও তার বাইরে নয়। সেই নিয়ে তোমার কী মত?

যাদের ইচ্ছা তাঁরা ট্রোল করবে। আমি এই ব্যাপারে কোনও মন্তব্য করতে চাই না।

অপর দুই চ্যানেলে শুভশ্রী-সোনামণি দুর্গারূপে হাজির হবে, সেই প্রোমো কি দেখেছো?

না, আমার এখনও দেখবার সুযোগ হয়ে ওঠেনি। তবে আমি নিশ্চিত শুভশ্রী আর সোনামণি দুজনেই দুর্দান্ত কাজ করেছে।

ঋতুপর্ণার পাশাপাশি এই অনুষ্ঠানে অংশ নেবেন শ্রুতি,দেবলীনা, ঐন্দ্রিলা, অদ্রিজারা
ঋতুপর্ণার পাশাপাশি এই অনুষ্ঠানে অংশ নেবেন শ্রুতি,দেবলীনা, ঐন্দ্রিলা, অদ্রিজারা

মহলয়া মানেই তো নস্টালজিয়া- আপনার ছেলেবেলায় মহালয়া কেমন ছিল?

কত স্মৃতি… আমার ঠাকুমা ভোর চারটের সময় রেডিও চালাতেন মহালয়ার দিন। আমরা সবাই বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের কন্ঠে মহিষাসুরমর্দিনী শুনতাম ঘুম চোখে। ওটার রিপ্লেসমেন্ট নেই, ওই গলা শুনেই মনে হত এবার মা আসছেন। পুজো শুরু হত ওইদিন থেকেই।

এবার পুজোর তোমার প্ল্যানিং কী?

কলকাতা, মুম্বই, সিঙ্গাপুর- সব মিলিয়ে মিশিয়ে পুজোর প্ল্যান। এই বছর মুম্বইয়ে একটা পুজোর ব্র‌্যান্ড অ‌্যাম্বাসাডর আমি এবার, ওখানে যাব। কলকাতায় কয়েকটা অ‌্যাপিয়ারেন্স আছে। এইভাবেই কাটবে।

প্রথমবারম মা দুর্গা রূপে টেলিভিশনে ঋতুপর্ণা
প্রথমবারম মা দুর্গা রূপে টেলিভিশনে ঋতুপর্ণা

(আগামী ২৫ সেপ্টেম্বর, রবিবার ভোরপাঁচটায় কালার্স বাংলা চ‌্যানেলে দেখা যাবে দেবী দশমহাবিদ্যা)।

 

বায়োস্কোপ খবর

Latest News

আলু ব্যবসায়ীদের ধর্মঘট উঠল, দাম কমার সম্ভাবনা দেখছে মধ্যবিত্ত, হেঁশেলে স্বস্তি প্রেমিকাদের ‘এটিম কার্ড’ বানানোর অভিযোগ, সোহিনীর আগে কাদের প্রেমে ছিলেন রণজয় বিজেপির ইস্তেহারে থাকলেও ৭০ ঊর্ধ্বদের জন্য মিলল না স্বাস্থ্যবিমা IIT-তে আসন নিশ্চিত করেও অর্থাভাবে ছাগল চড়াতে হচ্ছিল ছাত্রীকে, সাহায্য সরকারের 'কতজন আর স্পোর্টসকে...' স্পেন-ভারতের অ্যাথলিটের তুলনা টানলেন 'ফুলকির স্যার'! Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.