বাংলা নিউজ > বায়োস্কোপ > Jawan box office worldwide Day 16: ১০০০ কোটি আর কতদূর? ‘জওয়ান’ মুক্তির ১৬ দিনের মাথায় বিশ্বব্যাপী শাহরুখের ছবির আয় কত!

Jawan box office worldwide Day 16: ১০০০ কোটি আর কতদূর? ‘জওয়ান’ মুক্তির ১৬ দিনের মাথায় বিশ্বব্যাপী শাহরুখের ছবির আয় কত!

'জওয়ান' বক্স অফিস

বুধবার গৌরী খানের প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনমেন্টের তরফে জানানো হয় বিশ্বব্যাপী বক্স অফিসে ‘জওয়ান’-এর কালেকশন ৯০৭.৫৪ কোটি টাকা। এরপর বৃহস্পতিবার সেই আয় পৌঁছোয় ৯৩৭ কোটিতে। আর শুক্রবার সেটা গিয়ে দাঁড়িয়েছে ৯৫৩ কোটি টাকা। যদিও ৯০৭.৫৪ থেকে ৯৫৩ কোটি টাকা, এই ফারাক খুব বেশি নয়। 

তিনি বলিউড কিং. তিনি অপ্রতিরোধ্য। শাহরুখের 'জওয়ান' ঝড়ের গতি শুরুর থেকে কিছুটা স্লথ ঠিকই, তবে ঝড় এখনও থামেনি। বক্স অফিসে এখনও অপরাজেয় কিং খানের ছবি। দেশ তথা গোটা বিশ্বের বক্স অফিসই  বক্স অফিসে এখনও অপরাজেয় কিং খানের ছবি। মুক্তির ১৬ তম দিনে, ‘জওয়ান’-এর বিশ্বব্যাপী আয় দাঁড়িয়েছে ৯৫৩ কোটি টাকা।

মুক্তির মাত্র ১৩ দিনের মাথাতেই বিশ্বব্যাপী ৯০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছিল ‘জওয়ান’। বুধবার গৌরী খানের প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনমেন্টের তরফে জানানো হয় বিশ্বব্যাপী বক্স অফিসে ‘জওয়ান’-এর কালেকশন ৯০৭.৫৪ কোটি টাকা। এরপর বৃহস্পতিবার সেই আয় পৌঁছোয় ৯৩৭ কোটিতে। আর শুক্রবার সেটা গিয়ে দাঁড়িয়েছে ৯৫৩ কোটি টাকা। যদিও ৯০৭.৫৪ থেকে ৯৫৩ কোটি টাকা, এই ফারাক খুব বেশি নয়। ছবিটি মুক্তির ১১ দিনের মধ্যেই বিশ্বব্যাপী এর কালেকশন ৮০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছিল। ১৬ তম দিনে আয় দাঁড়াল ৯৫৩ কোটি। অর্থাৎ এবার বাণিজ্য বিশ্লেষকদের ভবিষ্যদ্বাণী সত্যি করে ১০০০ কোটির মাইলফলক ছুঁয়ে ফেলবে 'জওয়ান'।

আরও পড়ুন-রূপকথার বিয়ের রাজকীয় আয়োজন, নিয়ম ভেঙে বিয়ের অনুষ্ঠানের ভিডিয়ো ফাঁস ভাগ্যশ্রীর

এদিকে দেশীয় বক্স অফিসে ‘জওয়ান’ ৫৩২ কোটি টাকা আয় করেছে। কিন্তু মুক্তির ১৫ দিন পরেও বক্স অফিসে ‘জওয়ান’এর টিকিটের চাহিদা রয়েছে। তবে sacnilk.com-এর রিপোর্ট অনুসারে ১৬ নম্বর দিনে অর্থাৎ মুক্তির তৃতীয় শুক্রবার দেশের বক্স অফিসে জওয়ান ৭ কোটি টাকার ব্যবসা করে, যা এতদিনে সর্বনিম্ন। যদিও তৃতীয় সপ্তাহে আয়ের এই অঙ্ক ফাটাফাটি। বহু ছবি প্রথম দিনেও এই টাকা প্রথম দিয়েও আয় করতে পারে না। 

কিছুদিন আগেই রেড চিলিজ এন্টারটেইনমেন্টের তরফে আয়োজিত মুম্বইয়ে জওয়ান'-এর সাফল্য উদযাপন করেছেন শাহরুখ। সেখানে ছবির সমস্ত কলাকুশলী, টেকনিশিয়ানস সহ অভিনেতা-অভিনেত্রী, কাউকেই এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানাতে ভোলেননি বাদশা। তাঁর কথায়, গত ৪ বছর ধরে দিনরাত এক করে সমস্ত কলাকুশলীা বাড়ি ছেড়ে মুম্বইয়ে থেকে এই ছবির জন্য কাজ করেছেন, তাই এই শুভেচ্ছা সকলের প্রাপ্য।

‘জওয়ান’ পরিচালনা করেছেন দক্ষিণের পরিচালক অ্যাটলি কুমার। ছবির স্টারকাস্টে নাম রয়েছে নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাড়ুকোন, সানিয়া মলহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার এবং রিদ্ধি ডোগরাদের। ছবি মুক্তি পেয়েছে গত ৭ সেপ্টেম্বর।

বন্ধ করুন