বাংলা নিউজ > ঘরে বাইরে > র‍্যাবের উপর মার্কিন নিষেধাজ্ঞা তুলতে সাহায্য চাইল বাংলাদেশ, মন্তব্য এড়াল ভারত
ঢাকায় ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর এবং বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন। (ছবি সৌজন্যে এএফপি)

র‍্যাবের উপর মার্কিন নিষেধাজ্ঞা তুলতে সাহায্য চাইল বাংলাদেশ, মন্তব্য এড়াল ভারত

  • ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকরের ঢাকা সফরের আগে বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছিলেন, র‍্যাবের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। তিনি বলেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৫ লাখ ভারতীয় বসবাস করেন। তাঁরা খুব প্রভাবশালী। 

বাংলাদেশের বিদেশমন্ত্রী এ কে আবদুল মোমেনের মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া জানাল না ভারতের বিদেশ মন্ত্রক।

আরও পড়ুন: বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী, করলেন বাংলায় টুইট

ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচি বলছেন, 'ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর এখন ঢাকা সফর করছেন। তিনি বাংলাদেশের বিদেশমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। তাই এখন আমি এই বিষয়ে কিছু বলতে পারব না। আগে সফর শেষ হোক। তারপর আমরা দেখব।' অরিন্দম জানিয়েছেন, 'সাধারণত আমরা যদি কোনও দেশ থেকে কোনও অনুরোধ পাই, তাহলে তা নিয়ে প্রকাশ্যে কোনও কথা বলি না।'

আরও পড়ুন: খেলার মাঠ ‘দখল’ পুলিশের, প্রতিবাদ করায় কিশোর ও মা'কে আটক, ক্ষোভের মুখে ছাড়া হল

গত মঙ্গলবার এ কে আবদুল মোমেন সাংবাদিক সম্মেলন করে বলেছিলেন, র‍্যাবের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। তিনি বলেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৫ লাখ ভারতীয় বসবাস করেন। তাঁরা খুব প্রভাবশালী। তাঁরাও বিষয়টি নিয়ে কথা বলেছেন। কিন্তু ভারতের বিদেশ মন্ত্রক এই নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাল না।

আরও পড়ুন: The Biggest Catla Fish: এটা নাকি বিশ্বের সবচেয়ে বড় কাতলা! বাংলাদেশে ধরা পড়ল মাছটি, ওজন শুনলে অবাক হবেন

(বিশেষ দ্রষ্টব্য : প্রতিবেদনটি ডয়চে ভেলে থেকে নেওয়া হয়েছে। সেই প্রতিবেদনই তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলার কোনও প্রতিনিধি এই প্রতিবেদন লেখেননি।)

বন্ধ করুন