বাংলা নিউজ > ঘরে বাইরে > Electoral bonds: 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস

Electoral bonds: 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস

'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস (PTI Photo)

কংগ্রেসের 'পেপিএম কেলেঙ্কারি'র অভিযোগ তুলে ধরে তিনি দাবি করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্নীতির জন্য চারটি পদ্ধতি ব্যবহার করেছেন

কেন্দ্রে ক্ষমতায় ফিরলে বিজেপি ইলেকট্রোরাল বন্ড ফের ফিরিয়ে আনবে। হিন্দুস্তান টাইমসের সঙ্গে এক সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। এবার তার তীব্র সমালোচনা করলেন কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ।

সাক্ষাৎকারে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, ‘আমরা পর্যালোচনার জন্য ফিরে যাব কিনা তা দেখার বিষয়, তবে আমাদের এখনও স্টেকহোল্ডারদের সঙ্গে প্রচুর পরামর্শ করতে হবে এবং দেখতে হবে যে আমাদের এমন একটি কাঠামো তৈরি করতে বা আনতে হবে যা সবার কাছে গ্রহণযোগ্য হবে, প্রাথমিকভাবে স্বচ্ছতার স্তর বজায় রাখবে এবং এতে কালো টাকা ঢোকার সম্ভাবনা পুরোপুরি সরিয়ে ফেলবে। সুপ্রিম কোর্ট সদ্য ছুঁড়ে ফেলে দেওয়া বর্তমান প্রকল্পটি স্বচ্ছতা এনেছে’।

এর জবাবে রমেশ বলেন, 'অর্থমন্ত্রী সীতারামন ঘোষণা করেছেন যে বিজেপি ক্ষমতায় ফিরলে সুপ্রিম কোর্ট যে নির্বাচনী বন্ডগুলিকে অসাংবিধানিক ও বেআইনি বলে ঘোষণা করেছিল, তা ফিরিয়ে আনবে। আমরা জানি 'পেপিএম কেলেঙ্কারি' করে বিজেপি জনগণের ৪ লক্ষ কোটি টাকা লুঠ করেছে। এখন তারা লুটপাট অব্যাহত রাখতে চায়।

'পেপিএম কেলেঙ্কারি' নিয়ে কংগ্রেসের দাবির তালিকা তৈরি করে তিনি দাবি করেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী "দুর্নীতির জন্য চারটি প্যাটার্ন ব্যবহার করেছেন", যথা ‘প্রিপেইড ঘুষ (চন্দা দো, ধান্দা লো), পোস্টপেইড ঘুষ (থেকা লো, রিশভাত দো), পোস্ট-রেইড ঘুষ (হাফতা ভাসুলি অর্থাৎ তোলাবাজি) এবং শেল কোম্পানি যার মোট পরিমাণ লক্ষ কোটি টাকা’।

আরও পড়ুন। মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, গবেষক ছাত্রকে ২ বছরের জন্য সাসপেন্ড করল TISS

 রমেশ আরও বলেন, ‘যদি ওরা জিতে যায় এবং নির্বাচনী বন্ড স্কিম ফিরিয়ে আনে, তাহলে তারা এবার কত লুটপাট করবে?’ এটি আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। সৌভাগ্যক্রমে, গ্রাউন্ড রিপোর্ট থেকে স্পষ্ট যে এই দুর্নীতিগ্রস্ত ব্রিগেড সরে যাওয়ার পথে।

রাজ্যসভার সাংসদ কপিল সিব্বল এই বক্তব্যের সঙ্গ সংযোজন করে বলেন, ‘... নির্মলা সীতারামন একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে আমরা নির্বাচনী বন্ড ফিরিয়ে আনব এবং এও বলা হয়েছিল যে যখন নির্বাচনী বন্ড চালু করা হয়েছিল, তখন স্বচ্ছতার স্বার্থে সেগুলি চালু করা হয়েছিল। সুপ্রিম কোর্ট যা বলেছে তার ঠিক উল্টো।’

তিনি আরও বলেন, 'সুপ্রিম কোর্ট বলেছে যে এগুলি স্বচ্ছ নয়, এগুলি অস্বচ্ছ পদ্ধতিতে আনা হয়েছিল। এখন তারা যে সমস্যার মুখোমুখি হচ্ছে তা হ'ল, এই নির্বাচনের জন্য তাদের কাছে অর্থ রয়েছে, তবে তারা জানে যে তারা যখন হেরে যাবে তখন তাদের অর্থের প্রয়োজন হবে।'

ঘরে বাইরে খবর

Latest News

শ্লীলতাহানির অভিযোগে বিদ্ধ জওয়ানকে নিয়ে কড়া পদক্ষেপ কমিশনের, থানায় দায়ের FIR তৃণমূল নেতাকে কোপ রক্তাক্ত আরামবাগ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে সরব কল্যাণ কাজের চাপ একটু ভুলে থাকুন, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, থাকুন একদম মনের আনন্দে T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন ত্রিকোণ প্রেমে রণবীর-আলিয়া-ভিকি! লাভ অ্যান্ড ওয়ার নিয়ে বড় আপডেট বনশালির 'BJP এজেন্টের গায়ে হাত দিলে...', সুর চড়ালেন লকেট, রচনাকে আহ্বান বিজেপিতে 'কেউ বেঁচে নেই', অবশেষে খোঁজ মিলল ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টারের হোটেলে হানা দিয়ে উদ্ধার বিপুল টাকা, অভিযুক্ত বিজেপি নেতা অগ্নিমিত্রা ঘনিষ্ঠ ‘‌মহিলাদের উচিত ওঁকে ঝাঁটা দিয়ে পেটানো’‌, এবার অভিজিৎকে নিশানা করলেন দেবাংশু আজ ভোট বাংলার ৭ আসনে, ২০২১ সালের নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC?

Latest IPL News

T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.