বাংলা নিউজ > ঘরে বাইরে > SpiceJet: দুর্গাপুরে নামার আগে বিমানে ঝাঁকুনি, শোকজ স্পাইস জেটকে, কড়া DGCA

SpiceJet: দুর্গাপুরে নামার আগে বিমানে ঝাঁকুনি, শোকজ স্পাইস জেটকে, কড়া DGCA

সেদিন এভাবেই বিমানযাত্রীরা আতঙ্কের মধ্যে পড়ে গিয়েছিলেন। ফাইল ছবি (ANI Photo) (ANI)

দুর্গাপুরে নামার আগে ভয়াবহ ঝাঁকুনি। আর তাতেই আহত হয়েছিলেন একাধিক বিমান যাত্রী। স্পাইস জেটের সেই ঘটনার জেরে শোরগোল পড়ে যায় বিভিন্ন মহলে। এবার এনিয়েই স্পাইস জেটকে শোকজ করল ডিজিসিএ।

নেহা এলএম ত্রিপাঠি

মাস খানেক আগের ঘটনা। মুম্বই- দুর্গাপুর স্পাইস জেট বিমানে মাঝ আকাশে আচমকা ঝাঁকুনির জেরে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। ১৪জন যাত্রী জখমও হন। এবার ডাইরেক্টরেট অফ সিভিল এভিয়েশন( ডিজিসিএ) বুধবার স্পাইস জেট বিমান সংস্থাকে শোকজ করল। বেসরকারি ওই বিমান সংস্থার কাছ থেকে এবার জবাব তলব করল ডিজিসিএ।

এয়ার অ্যাক্সিডেন্ট ইনভেসটিগেশন ব্যুরো প্রাথমিকভাবে একটি তদন্ত করেছিল। এরপরই বিমান সংস্থার কাছে শোকজ নোটিশ পাঠানো হয়। এমনটাই জানিয়েছে ডিজিসিএর এক আধিকারিক। ১৫দিনের মধ্যে উত্তর জানানোর জন্য় নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে সূত্রের খবর, গত ১ মে মুম্বই থেকে দুর্গাপুরের দিকে আসছিল বিমানটি। ১৯৫জন যাত্রী ছিলেন বিমানে। মাঝ আকাশে আচমকাই ঝাঁকুনির জেরে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। তবে শেষ পর্যন্ত B737-800 বিমানটি নিরাপদেই মাটি স্পর্শ করে। যাত্রীদের হাসপাতালেও ভর্তি করতে হয়। কালবৈশাখীর জেরেই এই ঝাঁকুনি হয়েছিল বলে প্রাথমিকভাবে মনে করা হয়েছিল

এদিকে প্রাথমিক তদন্তে দেখা যায়, বিমানে ওয়েদার রাডার থাকে। সেই রাডার পাইলটকে সতর্ক করে যাতে তিনি খারাপ আবহাওয়ার মধ্যে বিমানকে ঢোকাতে না পারেন। তবে এক আধিকারিকের মতে, শোকজের জবাব পাওয়ার পরে বিমান সংস্থার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে।

 

 

বন্ধ করুন