বাংলা নিউজ > ঘরে বাইরে > Pak Rapist Comment by Suella Braverman: 'ব্রিটিশ-পাক যুবকরা ধর্ষক...', UK-র বিদেশ সচিবের মন্তব্য নিয়ে কী বলছে ইসলামাবাদ?

Pak Rapist Comment by Suella Braverman: 'ব্রিটিশ-পাক যুবকরা ধর্ষক...', UK-র বিদেশ সচিবের মন্তব্য নিয়ে কী বলছে ইসলামাবাদ?

ব্রিটিশ বিদেশ সচিবের মন্তব্য নিয়ে কী বলছে ইসলামাবাদ? (AP)

ব্র্যাভারম্যান অভিযোগ করেন, শিশুদের রক্ষায় পদ্ধতিগত ও প্রাতিষ্ঠানিক ব্যর্থতা ব্রিটিশ ইতিহাসের সবচেয়ে বড় কেলেঙ্কারি। ব্রিটিশ বিদেশ সচিব আরও অভিযোগ করেন, রাজনৈতিকভাবে সমস্যায় না পড়তেই নেতৃত্বে থাকা ব্যক্তিরা এই বিষয়ে কোনও কাজ করেনি।

'ইংরেজ মেয়েদের ধর্ষণ করছে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ যুবকরা', এমনই মন্তব্য করেছিলেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ বিদেশ সচিব সুয়েলা ব্র্যাভারম্যান। এই মন্তব্যে জোর বিতর্ক শুরু হয়েছে। এই নিয়ে এবার মুখ খুললেন পাক বিদেশ মন্ত্রকের মুখপাত্র মুমতাজ জাহরা বালোচ। ব্র্যাভারম্যানের মন্তব্য নিয়ে বালোচ বলেন, 'ব্রিটিশ পাকিস্তানিদের টার্গেট করে অত্যন্ত বিভ্রান্তিকর ছবি তুলে ধরা হয়েছে। এই মন্তব্যের ফলে ইঙ্গিত মিলেছে যে, বাকি ব্রিটিশ নাগরিকদের থেকে পাক-ব্রিটিশদের সঙ্গে আলাদা ভাবে আচরণ করা হবে। নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে পদ্ধতিগত বর্ণ বিদ্বেষের বিষয়টি অগ্রাহ্য করেছে ব্র্যাভারম্যান। ব্রিটিশ-পাকিস্তানিরা ব্রিটিশ সমাজে যে অসাধারণ সাংস্কৃতিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক অবদান রেখে চলেছেন তা স্বীকার করতে চাননি তিনি।' (আরও পড়ুন: ট্রাম প্রেমীদের জন্য সুখবর! ৭ রুটে নতুন করে স্মৃতিযান চালানোর সিদ্ধান্ত রাজ্যের)

উল্লেখ্য, এর আগে ব্রিটিশ সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে ব্র্যাভারম্যান বলেছিলেন, 'ব্রিটিশ পাকিস্তানি পুরুষরা গ্রুমিং গ্যাংয়ের সদস্য। সাধারণ ইংরেজ মেয়েদের ধর্ষণ, মাদকদ্রব্য দেওয়া এবং ক্ষতি করার ক্ষেত্রে জড়িত এই ব্যক্তিরা। শ্বেতাঙ্গ ইংরেজ মেয়েরা প্রায়শই এই সব ব্রিটিশ পাকিস্তানিদের দ্বারা হয়রানির শিকার হচ্ছে। তারা গ্যাং কালচারে আসক্ত এবং অপরাধে জড়িত। শিশু নির্যাতন নেটওয়ার্কেও পাকিস্তানি পুরুষরা জড়িয়ে পড়েছে।' (আরও পড়ুন: আদালতের নির্দেশে আলোচনায় বসতে সুপ্রিম কোর্ট থেকে DA মামলা প্রত্যাহার করবে সরকার?)

আরও পড়ুন: ২০২৪ সাল থেকে বোর্ড পরীক্ষায় আসছে বড় বদল, প্রশ্নের প্যাটার্ন পরিবর্তন CBSE-র

সুয়েলা বলেন, 'অপরাধী পুরুষদের দলে প্রায় সবাই ব্রিটিশ পাকিস্তানি। তাদের সাংস্কৃতিক মনোভাব ব্রিটিশ মূল্যবোধের সঙ্গে সম্পূর্ণ বেমানান।' ব্র্যাভারম্যান অভিযোগ করেন, শিশুদের রক্ষায় পদ্ধতিগত ও প্রাতিষ্ঠানিক ব্যর্থতা ব্রিটিশ ইতিহাসের সবচেয়ে বড় কেলেঙ্কারি। ব্রিটিশ বিদেশ সচিব আরও অভিযোগ করেন, রাজনৈতিকভাবে সমস্যায় না পড়তেই নেতৃত্বে থাকা ব্যক্তিরা এই বিষয়ে কোনও কাজ করেনি। এই আবহে নতুন ‘বাধ্যতামূলক রিপোর্টিং আইন’ কার্যকর করার কথা বলেছেন ব্র্যাভারম্যান। এই নয়া আইনে শিশু সুরক্ষা সুনিশ্চিত হবে বলে জানিয়েছেন ব্র্যাভারম্যান। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

প্রতি ৩র মধ্যে ১ জন বয়স্কের গত এক বছরে রোজগার নেই! দাবি রিপোর্টের মনে হয়েছিল কেউ ছুরি দিয়ে আমার বুকে গর্ত করেছে, পিকের সঙ্গে বিচ্ছেদ নিয়ে শাকিরা নিটে দুর্নীতি! মেডিকেল জয়েন্ট পরীক্ষা ফের রাজ্যের হাতে ফেরানোর দাবি ব্রাত্যর ‘‌আপনি দিল্লির বাংলো ছাড়বেন না’‌, কংগ্রেস হাইকমান্ডের নির্দেশ এল অধীরের দুয়ারে দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল Czechia Women বনাম Croatia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাগদায় BJPর প্রার্থী হচ্ছেন শান্তনু ঠাকুরের স্ত্রী, শুনেই বিদ্রোহ ঘোষণা কর্মীদের নেপালের হারে স্বস্তি পেল বাংলাদেশ, রোহিতরা ২ রান তুললেই রাতের ঘুম উড়ত শাকিবদের চোখে যেন কত প্রেম!‘ফুলকি’র বছর পূর্তির সেলিব্রেশনে নায়িকাকে কেক খাওয়ালেন 'রোহিত' বাড়িতে গোপালের মূর্তি আনার শুভ দিন কোনটি? সমৃদ্ধি পেতে শাস্ত্রমত একনজরে

T20 WC 2024

দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.