বাংলা নিউজ > ঘরে বাইরে > Nadda's term as BJP president extended: করোনার জন্য হল না নির্বাচন, পরের লোকসভা ভোট পর্যন্ত বিজেপির সভাপতি থাকবেন নড্ডা

Nadda's term as BJP president extended: করোনার জন্য হল না নির্বাচন, পরের লোকসভা ভোট পর্যন্ত বিজেপির সভাপতি থাকবেন নড্ডা

নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

Nadda's term as BJP president extended: এখন দিল্লিতে বিজেপির জাতীয় কার্যকরী সমিতির বৈঠক চলছে। সেই বৈঠকেই জেপি নড্ডার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ তাঁর সভাপতিত্বেই ২০২৪ সালের লোকসভা ভোটে নামতে চলেছেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা।

বিজেপি সভাপতি হিসেবে মেয়াদ বাড়ল জেপি নড্ডার। ২০২৪ সালের জুন পর্যন্ত তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতির পদে থাকবেন। অর্থাৎ তাঁর সভাপতিত্বেই ২০২৪ সালের লোকসভা ভোটে নামতে চলেছেন নরেন্দ্র মোদী, অমিত শাহরা।

এখন দিল্লিতে বিজেপির জাতীয় কার্যকরী সমিতির বৈঠক চলছে। সেই বৈঠকেই নড্ডার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সিদ্ধান্তের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ জানান, ভোটের আগে যে সদস্য সংগ্রহ অভিযান চালানো হয়, তা করোনাভাইরাস মহামারীর জন্য ধাক্কা খেয়েছিল। তাই বুথস্তরে নির্বাচন করা যায়নি। সেই পরিস্থিতিতে সভাপতি পদেও নির্বাচন হয়নি।

এবার নির্বাচন না হলেও বিজেপিকে দেশের সবথেকে গণতান্ত্রিক রাজনৈতিক দল বলে উল্লেখ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ। মঙ্গলবার নড্ডার মেয়াদ বৃদ্ধি পাওয়ার পর তিনি  বলেন, ‘দেশের সব রাজনৈতিক দলের মধ্যে সবথেকে গণতান্ত্রিকভাবে পরিচালিত হয় বিজেপি। দলের সংবিধান মেনে আমরা বুথস্তর থেকে সভাপতি স্তর পর্যন্ত যাবতীয় নির্বাচন করে থাকি।’

তারইমধ্যে নড্ডার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন শাহ। যে নড্ডার আমলে উত্তরপ্রদেশ, গোয়া, উত্তরাখণ্ডের মতো রাজ্যে ক্ষমতা রাখতে পেরেছে বিজেপি। তবে নিজের রাজ্য হিমাচল প্রদেশে দলকে ক্ষমতায় রাখতে পারেননি নড্ডা। তা সত্ত্বেও নড্ডার কাজে যে নরেন্দ্র মোদীরা খুশি, তা বুঝিয়ে দিয়েছেন শাহ। তিনি জানান, নড্ডার নেতৃত্বেই বিহার, মহারাষ্ট্রের মতো রাজ্যে ভালো ফল করেছে বিজেপি। পশ্চিমবঙ্গে বেড়েছে বিজেপির দাপট। 

আরও পড়ুন: JP Nadda coming to West Bengal: ১৯ জানুয়ারি রাজ্যে নড্ডা, জোড়া নয় শুধু নদিয়ার একটিই সভা করবেন তিনি

উল্লেখ্য, ২০২০ সালের ২০ জানুয়ারি নড্ডাকে বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে নিযুক্ত করা হয়েছিল। তারপরেই আছড়ে পড়েছিল করোনাভাইরাস মহামারী। সেইসময় নড্ডার নেতৃত্বে বিজেপি ভালো কাজ করেছিল বলে মনে করছেন গেরুয়া শিবিরের নেতা। যে নড্ডা ২০১৯ সালে শাহের পর বিজেপির কার্যকরী সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছিলেন। 

আরও পড়ুন: JP Nadda: এখনও অনেক পঞ্চায়েতে পৌঁছানো সম্ভব হয়নি, নড্ডাকে কি অসম্পূর্ণ রিপোর্ট দেবে দল?

দ্বিতীয় মোদী সরকারের মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী হন শাহ। তার জেরে বিজেপির সভাপতিত্ব ছেড়ে দিয়েছিলেন। তাঁর জায়গায় প্রথমে অস্থায়ীভাবে নড্ডাকে দায়িত্ব দেওয়া হয়েছিল। পরে হিমাচলের ভূমিপুত্রকে পুরো তিন বছরের জন্য সভাপতি করেছিল বিজেপি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

ঘরে বাইরে খবর

Latest News

বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.