বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীর থেকে গ্রেফতার মৌলবী, মাদ্রাসার আড়ালে ভয়াবহ কাণ্ড, জঙ্গি যোগ!
কাশ্মীর থেকে গ্রেফতার মৌলবী। প্রতীকী ছবি

কাশ্মীর থেকে গ্রেফতার মৌলবী, মাদ্রাসার আড়ালে ভয়াবহ কাণ্ড, জঙ্গি যোগ!

  • জেরায় ওই যুবক জানিয়েছে, কাশ্মীর জানবাজ ফোর্সের কাছে সে তথ্য সরবরাহ করত। ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে সে ছবি, ভিডিয়ো পাঠাচ্ছে। এমনকী সম্ভবত পাকিস্তানি গোষ্ঠী ওই যুবককে অর্থ ও নতুন ফোন পাঠাত। যার মাধ্যমে সে নতুন যুবকদের জঙ্গি ভাবধারায় যুক্ত করত।

জম্মু ও কাশ্মীর পুলিশ কিস্তোয়ার জেলার এক মৌলবীকে গ্রেফতার করেছে। পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীর কাছে সে ভারতের সুরক্ষা সংক্রান্ত গোপন তথ্য পাচার করত বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম কোয়ারি আব্দুল ওয়াহিদ। ২৫ বছর বয়সী ওই মৌলবীকে গ্রেফতার করেছে কাশ্মীর পুলিশ।

পুলিশের মুখপাত্র জানিয়েছে, কিস্তোয়ার পুলিশ, ১১ রাষ্ট্রীয় রাইফেলস ও মিলিটারি ইনটেলিজেন্স যৌথভাবে ওই ব্যক্তির সম্পর্কে তথ্য পেয়েছিল। এরপর কোয়ারি আব্দুল ওয়াহিদ নামে ওই মৌলবীকে গ্রেফতার করা হয়েছে। সে পাকিস্তানে গুপ্তচর সংস্থার এজেন্ট হিসাবে কাজ করত। নানা সোশ্যাল মিডিয়া প্লাটফর্মের মাধ্যমে সে পুলিশ ও সিকিউরিটি ফোর্সের দফতর সম্পর্কে নানা গোপন তথ্য পাকিস্তানে পাচার করে দিত।

এব্যাপারে এফআইআরও হয়েছিল। তারপরে তাকে গ্রেফতার করা হয়।পুলিশ জানিয়েছে, ধৃতকে জেরা করা হচ্ছে। সে প্রাথমিকভাবে অভিযোগ স্বীকার করে নিয়েছে। খুব শীঘ্রই এনিয়ে আরও গ্রেফতার হতে পারে।

পুলিশ সূত্রে খবর, দুল এলাকা থেকে দারপীঠ এলাকায় এসে বাস করত সে। একটি মাদ্রাসায় থাকত সে। তার সঙ্গে স্ত্রী ও সাত মাসের সন্তানও রয়েছে। প্রাথমিকভাবে সেনার গোয়েন্দারা তার সম্পর্কে তথ্য জোগাড় করে।এরপর একাধিক সিকিউরিটি এজেন্সি তার উপর নজর রাখতে শুরু করে।

জেরায় ওই যুবক জানিয়েছে, কাশ্মীর জানবাজ ফোর্সের কাছে সে তথ্য সরবরাহ করত। ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে সে ছবি, ভিডিয়ো পাঠাচ্ছে। এমনকী সম্ভবত পাকিস্তানি গোষ্ঠী ওই যুবককে অর্থ ও নতুন ফোন পাঠাত। যার মাধ্যমে সে নতুন যুবকদের জঙ্গি ভাবধারায় যুক্ত করত।

বন্ধ করুন