বাংলা নিউজ > ঘরে বাইরে > Ravindra Jadeja's Wife: ১০১ মেয়ের জন্য সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খুললেন ভারতীয় ক্রিকেটারের স্ত্রী! প্রশংসা খোদ মোদীর

Ravindra Jadeja's Wife: ১০১ মেয়ের জন্য সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খুললেন ভারতীয় ক্রিকেটারের স্ত্রী! প্রশংসা খোদ মোদীর

রবীন্দ্র জাদেজার স্ত্রী 

গত ৮ জুন নিজের মেয়ে কুওঁয়ারীবশ্রী নিধানবাবার পঞ্চম জন্মদিনে রিভাবা ঘোষণা করেন যে জামনগর পোস্ট অফিসে ১০১টি সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খুলবেন তিনি। তাঁর সেই উদ্যোগের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী মোদী।

সুবিধাবঞ্চিত মেয়েদের সাহায্য করার অভিনব উদ্যোগ নিয়েছেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা। আর তার জন্য রবীন্দ্রের স্ত্রীর প্রশংসা করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত ৮ জুন নিজের মেয়ে কুওঁয়ারীবশ্রী নিধানবাবার পঞ্চম জন্মদিনে রিভাবা ঘোষণা করেন যে জামনগর পোস্ট অফিসে ১০১টি সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খুলবেন তিনি। তাঁর সেই উদ্যোগের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী মোদী। (আরও পড়ুন: এই সরকারি স্কিমে মেয়ের বিয়ের চিন্তা হবে দূর! মিলবে ২০ লাখ টাকা, জানুন বিস্তারিত)

জানা গিয়েছে, জামনগর পোস্ট অফিসে গিয়ে রবীন্দ্র জাদেজার স্ত্রী ইতিমধ্যেই ১০১টি অ্যাকাউন্ট খুলেছেন। প্রতিটি অ্যাকাউন্টে ১১ হাজার টাকা করে জমা দিয়েছেন তিনি। এই কারণে ক্রিকেটার জাদেজা ও তাঁর স্ত্রীর ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই আবহে প্রধানমন্ত্রী দম্পতির উদ্দেশে একটি চিঠিও লেখেন। উল্লেখ্য, কন্যাদের আর্থিক নিরাপত্তার জন্য সুকন্যা সমৃদ্ধি যোজনা চালু করেছিল কেন্দ্রীয় সরকার। এই প্রকল্পের অধীনে বিনিয়োগ করে যে কেউ নিজের মেয়ের ভবিষ্যতের জন্য মোটা অঙ্কের অর্থ সঞ্চয় করতে পারে।

প্রধানমন্ত্রী চিঠিতে লেখেন, ‘১০১ জন মেয়ের জন্য পোস্ট অফিসে সুকন্যা সমৃদ্ধি অ্যাকাউন্ট খোলার কথা জানতে পেরে হৃদয় আনন্দে ভরে উঠেছে৷ আপনার মেয়ে নিধানবাবার পঞ্চম জন্মদিন উদযাপনের জন্য প্রতিটি অ্যাকাউন্টে প্রাথমিকভাবে টাকা জমা করার এই উদ্যোগটি প্রশংসনীয়। সমাজের বৃহত্তর মঙ্গলের জন্য আপনি অবদান রাখলেন এভাবে। এই ধরনের স্বেচ্ছাসেবী প্রচেষ্টা সমাজের মধ্যে একটি ইতিবাচক বার্তা তৈরি করবে এবং সকলকে অনুপ্রাণিত করবে।’

বন্ধ করুন