বাংলা নিউজ > ঘরে বাইরে > Underground House: মাটির তলায় দোতলা বাড়ি, ভারতেই আছে, ১১ বছর লেগেছে তৈরি করতে, দেখুন Video

Underground House: মাটির তলায় দোতলা বাড়ি, ভারতেই আছে, ১১ বছর লেগেছে তৈরি করতে, দেখুন Video

মাটির তলায় বাড়ি। সৌজন্যে এএনআই

সূত্রের খবর, ওই ব্যক্তি বিগত দিনে ভোটে দাঁড়িয়েছিলেন। কিন্তু তিনি হেরে যান। এরপর তাঁর মাথায় খেয়াল চাপে কিছু করতে হবে। আর তারপরই মাটির তলায় বাড়ি তৈরির উদ্যোগ।

হাইরাইজ বিল্ডিং তো দেখেছেন? কিন্তু মাটির তলায় সারি সারি ঘর কোনওদিন দেখেছেন? মাটির তলায় দোতলা বাড়ি। উত্তরপ্রদেশের হরদই জেলার ঘটনা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি। মাটির তলায় ওই বাড়িটা করতে তার সময় লেগেছে ১২ বছর। নিজে হাতে মাটি কেটে তিনি এই বাড়ি বানিয়েছেন। সেখানে ১১টা ঘর আছে। তাতে টেবিল চেয়ার জানালা,ব্যালকনি সব আছে। কিন্তু সবটাই মাটির। জিনিসটা কেমন অদ্ভূত লাগছে তাই না?

ভি়ডিয়োতে দেখা গিয়েছে মাঠের মধ্যে মাটির নীচে এই বাড়ি তৈরি হয়েছে। বাড়িতে নামার সিঁড়ি আছে। সিঁড়ির পাশে চেয়ার আছে। ভেতরে মাটির সোফা। একটি পরিত্যক্ত জমিতে এটা তৈরি করা হয়েছে। পরপর ১১টা ঘর। ভিডিয়োটা না দেখলে বিশ্বাস হবে না। একেবারে যত্ন করে বানানো হয়েছে ঘরগুলো। সেই ২০১১ সাল থেকে তিনি এই ঘর বানাচ্ছিলেন। নাম ইরফান আহমেদ।

 

সংবাদ সংস্থা এএনআই এই ভিডিয়োটা সামনে এনেছে। এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে ইরফান জানিয়েছেন, ১১ টা কামরা রয়েছে। কুয়োও আছে। সেখানে জলও ওঠে। এটা দোতলা বাড়ি। ২০১১ সালের আগে অন্য কাজ করতাম। পরে এই বাড়ি তৈরির কাজ শুরু করলাম। মসজিদের নকশাও বানিয়েছি। আরও কাজ বাকি রয়েছে। প্রেরণা দিয়েছেন খোদা। আগে দিল্লিতে থাকতাম। এখন এখানে চলে এসেছি।

তবে এই ভিডিয়ো দেখে তো হতবাক নেট নাগরিকরা। কয়েকজন লিখেছেন বেশ সুন্দর বানিয়েছেন। তবে একজন লিখেছেন, পুরো তো আন্ডারওয়ার্ল্ড। অপর একজন লিখেছেন এরকম কী ভারতে করা যায়? এর মধ্য়ে অন্য কিছু হচ্ছে কি না সেটা দেখা দরকার। তবে সূত্রের খবর, ওই ব্যক্তি বিগত দিনে ভোটে দাঁড়িয়েছিলেন। কিন্তু তিনি হেরে যান। এরপর তাঁর মাথায় খেয়াল চাপে কিছু করতে হবে। আর তারপরই মাটির তলায় বাড়ি তৈরির উদ্যোগ।

 

ঘরে বাইরে খবর

Latest News

বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আকর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.