বাংলা নিউজ > ছবিঘর > জোড়-বিজোড় নীতিতে খুলবে বাজার, ৫০% যাত্রী নিয়ে মেট্রো চালুর অনুমতি কেজরির

জোড়-বিজোড় নীতিতে খুলবে বাজার, ৫০% যাত্রী নিয়ে মেট্রো চালুর অনুমতি কেজরির

  • করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গত ১৯ এপ্রিল থেকে দিল্লিতে চলছে লকডাউন। এখন সংক্রমণ অনেকটা কমলেও পুরোপুরি বিধিবিষেধ প্রত্যাহার করার পথে হাঁটলেন না মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গত সপ্তাহে মূলত দুটি ক্ষেত্রে ছাড় দেওয়ার পর আগামী সোমবার থেকে দিল্লিকে আরও কিছুটা সচল করার সিদ্ধান্ত নিলেন তিনি। কোন কোন ক্ষেত্রে ছাড় দেওয়া হল, দেখে নিন -
করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গত ১৯ এপ্রিল থেকে দিল্লিতে চলছে লকডাউন। তাতে একাধিক ছাড়ের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
1/5করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গত ১৯ এপ্রিল থেকে দিল্লিতে চলছে লকডাউন। তাতে একাধিক ছাড়ের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
জোড়-বিজোড় নীতির ভিত্তিতে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দিল্লিতে স্থানীয় বাজার খোলা যাবে। শপিং মলও খোলা যেতে পারে। তবে একই বিধিনিষেধ মেনে চলতে হবে। হাট ও সাপ্তাহিক বাজার খোলার অনুমতি দেওয়া হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/5জোড়-বিজোড় নীতির ভিত্তিতে সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত দিল্লিতে স্থানীয় বাজার খোলা যাবে। শপিং মলও খোলা যেতে পারে। তবে একই বিধিনিষেধ মেনে চলতে হবে। হাট ও সাপ্তাহিক বাজার খোলার অনুমতি দেওয়া হয়নি। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
৫০ শতাংশ কর্মী নিয়ে বেসরকারি চলতে পারে। সরকারি অফিসে ১০০ শতাংশ গ্রুপ 'এ' কর্মী হাজির থাকতে পারবেন। গ্রুপ 'বি' কর্মীদের হাজিরা ৫০ শতাংশে বেঁধে রাখতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
3/5৫০ শতাংশ কর্মী নিয়ে বেসরকারি চলতে পারে। সরকারি অফিসে ১০০ শতাংশ গ্রুপ 'এ' কর্মী হাজির থাকতে পারবেন। গ্রুপ 'বি' কর্মীদের হাজিরা ৫০ শতাংশে বেঁধে রাখতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে দিল্লি মেট্রো। (ফাইল ছবি, সৌজন্য সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস) 
4/5৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে দিল্লি মেট্রো। (ফাইল ছবি, সৌজন্য সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস) 
কেজরিওয়াল দাবি করেন, তৃতীয় ঢেউয়ের মোকাবিলা করতে তৈরি আছে দিল্লি। শিশুদের জন্য বিশেষ টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। (ছবিটি প্রতীকী, পিটিআই)।
5/5কেজরিওয়াল দাবি করেন, তৃতীয় ঢেউয়ের মোকাবিলা করতে তৈরি আছে দিল্লি। শিশুদের জন্য বিশেষ টাস্ক ফোর্স গঠন করা হয়েছে। (ছবিটি প্রতীকী, পিটিআই)।
অন্য গ্যালারিগুলি