বাংলা নিউজ > ময়দান > শেষ T20-তে অবশেষে এল জয়, আফগানদের হারিয়ে চুনকাম হওয়ার লজ্জার থেকে বাঁচল পাকিস্তান

শেষ T20-তে অবশেষে এল জয়, আফগানদের হারিয়ে চুনকাম হওয়ার লজ্জার থেকে বাঁচল পাকিস্তান

তৃতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে মান বাঁচাল পাকিস্তান।

তৃতীয় টি-টোয়েন্টিতে ১৮৩ রান তাড়া করতে নেমে ৩৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে থাকে আফগানিস্তান। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। ১৮.৪ ওভারে ১১৬ রানেই অলআউট হয়ে যায় রশিদ খানের টিম। তবে ম্যাচ হারলেও খুব বেশি হেলদোল ছিল না আফাগানিস্তানের। কারণ প্রথম দুই ম্যাচ জিতে তারা আগেই সিরিজ পকেটে পুড়ে ফেলেছিল।

হোয়াইটওয়াশ করা হল না পাকিস্তানকে। কিছুটা গা ছাড়া ভাবে খেলেই হেরে বসল আফগানিস্তান। শেষ ম্যাচে আফগানদের ৬৬ রানে হারিয়ে মান রক্ষা করলেন শাদাব খানরা।

সোমবার তৃতীয় টি-টোয়েন্টিতে ১৮৩ রান তাড়া করতে নেমে ৩৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে থাকে আফগানিস্তান। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। ১৮.৪ ওভারে ১১৬ রানেই অলআউট হয়ে যায় রশিদ খানের টিম। তবে ম্যাচ হারলেও খুব বেশি হেলদোল ছিল না আফাগানিস্তানের। কারণ প্রথম দুই ম্যাচ জিতে তারা আগেই সিরিজ পকেটে পুড়ে ফেলেছিল। তৃতীয় টি-টোয়েন্টি হারলেও আফগানিস্তান ২-১ ব্যবধানে সিরিজটা জেতে।

পাকিস্তান অবশ্য কিছুটা স্বস্তি পেয়েছে। আফগানিস্তানের কাছে যদি হোয়াইটওয়াশ হতে হত, তবে লজ্জায় মাটিতে মিশে যেতে হত শাদাব খানদের। কিন্তু সে রকম কিছু ঘটেনি। বিশেষ করে ব্যাট হাতে পাকিস্তান এ দিন ভালো পারফরম্যান্স করেছে। এবং বোলাররাও লড়াকু মেজাজ দেখিয়েছেন। সব মিলিয়েই শেষ ম্যাচে এসেছে সাফল্য।

আরও পড়ুন: এ বার বাবর-রিজওয়ান যোগ্য সম্মান পাবে- আফগানদের কাছে সিরিজ হেরে চাঁচাছোলা শাদাব

প্রথম দুই ম্যাচে বাজে ব্যাটিংয়ের খেসারত দিয়ে সিরিজ খোয়াতে হয় পাকিস্তানকে। প্রথম ম্যাচে ৯২ ও পরের ম্যাচে ১৩০ রানের পর আজ উঠেছে ৭ উইকেটে ১৮২ রান।

শুধু ব্যাটিং নয়, বোলিংও স্বস্তি দেবে। ২০ বছর বয়সী তরুণ পেসার ইহসানউল্লাহ নিয়েছেন ৩ উইকেট, গতি ও বাউন্সও ছিল দেখার মতো। তাঁর প্রথম বলেই চোয়াল ফাটিয়ে দিয়েছেন নজিবউল্লাহ জাদরানের। যাঁকে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয়। এ ছাড়া শাদাব খানও নিয়েছেন ৩ উইকেট।

টস হেরে এ দিন প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৩ রানের মাথায় মহম্মদ হ্যারিসের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। ২৮ রানের মাথায় পড়ে তৈয়ব তাহিরের উইকেট। তবে আর এক ওপেনার সাইম আয়ুবের ৪০ বলে ৪৯ রানর ইনিং ভরসা জোগায়। আগের দুই ম্যাচে যথাক্রমে ১৭ ও ০ রানে আউট হওয়া এই বাঁ-হাতি শেষ ম্য়াচে কিছুটা নজর কাড়েন। উইকেটের চারপাশে অসাধারণ কিছু শট খেলেন। তাঁর ইনিংসে রয়েছে ২টি ছক্কা এবং ৪টি চার।

আরও পড়ুন: প্রসিধের পরিবর্ত হিসেবে PBKS এবং SRH-এ খেলা ১০ বছরের অভিজ্ঞ তারকা পেসারকে নিল RR

এ ছাড়া ইফতিকর আহমেদ ২৫ বলে ৩১ করেন। অধিনায়ক শাদাব ১৭ বলে ২৮ রান করেন। ২ ছক্কা ও ১ চারে ১৩ বলে ২৩ রান করেন আব্দুল্লাহ শফিক। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ১৮২ রান করে পাকিস্তান।

আফগানিস্তানের হয়ে ২ উইকেট নেন মুজিব উর রহমান। ৩১ রানে ১ উইকেট নেন রশিদ খান। এর মধ্যে একটা কীর্তিও গড়েছেন। সর্বশেষ ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা ১০৬ বলে কোনও বাউন্ডারি হজম না করার নজির গড়লেন রশিদ। এ ছাড়া ফজহক ফারুকি, মহম্মদ নবি, ফরিদ আহমেদ, করিম জানাতও ১টি করে উইকেট নিয়েছেন।

বড় রান তাড়া করতে নেমে আফগানিস্তানের শুরুটাই একেবারেই ভালো হয়নি। শুরু থেকেই তারা উইকেট হারাতে শুরু করে। টেল এন্ডারে নেমে আজমাতুল্লাহ ওমরজাই ২টি চার এবং ১টি ছয়ের হাত ধরে ২০ বলে ২১ রান করেছেন। এটাই আফগানদের সর্বোচ্চ রান। বাকিরা তো কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। রহমানুল্লাহ গুরবাজ ১৮, সিদ্দিকুল্লাহ অটল ১১, উসমান গনি ১৫, মহম্মদ নবি ১৭- এর বাইরে কেই দুই অঙ্কের ঘরেই পৌঁছায়নি। আফগানিস্তানের ব্যাটিং ব্যর্থতার কারণে এ দিন মূলত ল্যাজেগোবরে হয় রশিদ খানরা। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১১৬ রানেই অলআউট হয়ে যায় আফগানিস্তান।

পাকিস্তানের ইহসানউল্লাহ এবং শাদাবের ৩টি উইকেট ছাড়া অমাদ ওয়াসিম, জামান খান, মহম্মদ ওয়াসিম একটি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় জমা পড়ল 'জয়েন্ট রিপোর্ট', বিস্ফোরক দাবি লোকো ইন্সপেক্টরের জকোভিচের ভক্তদের জন্য সুখবর, প্যারিস অলিম্পিক্স ২০২৪-এ খেলবেন সার্বিয়া‌ন তারকা শীঘ্রই নক্ষত্র পরিবর্তন হবে রাহুর, ৩ রাশির আর্থিক সমৃদ্ধির সঙ্গে আসবে সাফল্য সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েই রাহুল দ্রাবিড়কে কোলে তুলে নিলেন রবীন্দ্র জাদেজা ওয়ার্নার-ট্র্যাভিস ঝড় সঙ্গে বৃষ্টি, অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হারল বাংলাদেশ ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.