বাংলা নিউজ > ময়দান > BAN vs AFG: চোট সারিয়ে দলে ফিরলেন শাকিব, আফগানিস্তানের বিরুদ্ধে ODI সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ

BAN vs AFG: চোট সারিয়ে দলে ফিরলেন শাকিব, আফগানিস্তানের বিরুদ্ধে ODI সিরিজের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করল বাংলাদেশ

শাকিব আল হাসান (ছবি-এপি)

Bangladesh vs Afghanistan ODIs: আগামী ৫ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ।

শুভব্রত মুখার্জি: মীরপুরের একমাত্র টেস্টে আফগানিস্তানকে রেকর্ড ব্যবধানে হারিয়ে দেয় বাংলাদেশ। টেস্টে বিধ্বস্ত করার পরে আফগানদের ওয়ান ডে সিরিজেও দুমড়ে দিতে চাইছে তারা। সেই লক্ষ্যেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য অত্যন্ত শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ।

চোট সারিয়ে সেই দলে কামব্যাক ঘটেছে বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার শাকিব আল হাসানের। শাকিবের পাশাপাশি দলে ফিরেছেন আফিফ হোসেন এবং মহম্মদ নইম শেখও।

আফগানিস্তানের বিপক্ষে ঢাকা টেস্ট শেষ হয়ে যাওয়ার পরেই শনিবার দুপুরে ১৫ সদস্যের ওয়ান ডে দলে ঘোষণা করা হয়েছে। ঘরোয়া লিগে বেশ‌ ভালো ব্যাটিং করে দুই বছর পরে জাতীয় দলে ফিরেছেন নইম শেখ।চোটের কারণে সর্বশেষ সিরিজে খেলতে পারেননি তাস্কিনও। আফগানিস্তানের বিপক্ষে ওয়ান ডে সিরিজের বাংলাদেশ দলেও ফিরেছেন তিনি। উল্লেখ্য ২০২১ সালের মে মাসে শেষবার জাতীয় দলের হয়ে ওয়ান ডে খেলেছিলেন নইম।

আরও পড়ুন:- MPL 2023: ব্যাট হাতে ব্যর্থ কেদার, ধ্বংসাত্মক শতরান করে দলকে একাই জেতালেন অঙ্কিত

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের যে দল শেষ সিরিজটি খেলেছিল সেই দল থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী রাব্বি, মৃত্যুঞ্জয় চৌধুরী এবং রনি তালুকদার। আগামী ৫ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হবে ওয়ান ডে সিরিজ। একই ভেন্যুতে খেলা হবে গোটা সিরিজটি। পরবর্তী দুটি ম্যাচ খেলা হবে যথাক্রমে ৮ এবং ১১ জুলাই।

আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড: তামিম ইকবাল (ক্যাপ্টেন), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাস্কিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শোরিফুল ইসলাম, আফিফ হোসেন ও নইম শেখ।

আরও পড়ুন:- সিডনি থেকে আমদাবাদ ঘুরে বার্মিংহ্যামে টেস্ট সেঞ্চুরি খোয়াজার, এক ক্যালেন্ডার বর্ষে এমন নজির বিশ্বের আর কারও নেই

বাংলাদেশ বনাম আফগানিস্তান ওয়ান ডে সিরিজের সূচি:-
১. প্রথম ওয়ান ডে: ৫ জুলাই, চট্টগ্রাম
২. দ্বিতীয় ওয়ান ডে: ৮ জুলাই, চট্টগ্রাম
৩ তৃতীয় ওয়ান ডে: ১১ জুলাই, চট্টগ্রাম

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের ‘ওদের জঙ্গি বলব না, ওরা দেশপ্রেমিক,’ প্রাক্তন আলফা ক্যাডারদের পাশে অসমের সিএম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.