বাংলা নিউজ > ময়দান > BBL 10: RCB রোগে আক্রান্ত! লজ্জাজনক হারের পর ট্রোলের শিকার মেলবোর্ন রেনেগেডস
RCB রোগে আক্রান্ত! লজ্জাজনক হারের পর ট্রোলের শিকার মেলবোর্ন রেনেগেডস। (ছবিটি সৌজন্য, টুইটার @RenegadesBBL)
RCB রোগে আক্রান্ত! লজ্জাজনক হারের পর ট্রোলের শিকার মেলবোর্ন রেনেগেডস। (ছবিটি সৌজন্য, টুইটার @RenegadesBBL)

BBL 10: RCB রোগে আক্রান্ত! লজ্জাজনক হারের পর ট্রোলের শিকার মেলবোর্ন রেনেগেডস

  • রানের ভিত্তিতে জঘন্যতম হারের নজির গড়েছেন ফিঞ্চরা।

শুভব্রত মুখার্জি

কয়েক মরশুম আগে আইপিএলে একটি লজ্জার রেকর্ডের সামনে পড়তে হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (আরসিবি)। সেবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন রান করার 'নজির' গড়েছিলেন বিরাট কোহলিরা। এবার সেই 'আরসিবি' রোগে রোগাক্রান্ত হল বিগ ব্যাশ লিগের ফ্র্যাঞ্চাইজি দল মেলবোর্ন রেনেগেডস।

বেলারিভ ওভালে বিগ ব্যাশে মুখোমুখি হয়েছিল সিডনি সিক্সার্স এবং মেলবোর্ন রেনেগেডস। রবিবার প্রথমে ব্যাট করতে নামে সিডনি। তারা প্রথম থেকেই আক্রামণাত্মক মেজাজে ছিল। জোস ফিলিপের ৯৫ রান, জর্ডন সিল্কের ৪৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২০৫ রান করে সিডনি। পিটার হাটজোগলু মেলবোর্নের হয়ে দুটি উইকেট নেন।

২০৬ রান তাড়া করতে নেমে রবিবার প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে মেলবোর্ন।শন মার্শ (১৩), অ্যারন ফিঞ্চ (১২), জেক ফ্রেসার-ম্যাকগ্রুক (১৩ রান) ছাড়া কেউ দু'অঙ্কের গণ্ডি পেরোতে পারেননি। ফলস্বরূপ ৬০ রানেই অলআউট হয়ে যায় মেলবোর্ন। যা বিবিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। সর্বনিম্ন স্কোর (৫৭) করেছিল মেলবোর্ন। রানের ভিত্তিতে জঘন্যতম হারেরও নজির গড়েছেন ফিঞ্চরা।

প্রসঙ্গত একটা সময় রেনেগ্রেডসের স্কোর ছিল ৯ উইকেটে ৪৩ রান। সেই নিয়ে মজার ছলেই টুইট করেন ডেভিড ওয়ার্নার। তিনি লেখেন, ‘হঠাৎ আমার স্ক্রিনের নীচে তাকিয়ে দেখলাম ৯/৪৩। তখন ভালবাম এখনকার সময়।’ ওয়ার্নারের টুইটের অস্ট্রেলিয়ার স্থানীয় সময় ছিল রাত ৯ টা ৩৩ মিনিট।  এই টুইটের উত্তরে অনেকে আবার আরসিবিকে ট্যাগ করে লেখেন আরসিবির ফিঞ্চ এবং কেন রিচার্ডসন আছেন বলেই এই ভাগ্যের সম্মুখীন মেলবোর্ন রেনেগেডস।

বন্ধ করুন