বাংলা নিউজ > ময়দান > Dinesh Karthik ICC Ranking: অবিশ্বাস্য! ICC র‍্যাঙ্কিংয়ে একলাফে ১০৮ ধাপ উত্থান দীনেশ কার্তিকের
দীনেশ কার্তিক। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক @IndianCricketTeam)

Dinesh Karthik ICC Ranking: অবিশ্বাস্য! ICC র‍্যাঙ্কিংয়ে একলাফে ১০৮ ধাপ উত্থান দীনেশ কার্তিকের

  • Dinesh Karthik ICC Ranking: দক্ষিণ আফ্রিকার সিরিজে দুর্দান্ত ছন্দে থাকার পুরস্কার পেলেন দীনেশ কার্তিক। যিনি তিন বছরে ভারতের জার্সিতে কোনও ম্যাচ খেলেন। সেই সিরিজে দুর্দান্ত খেলার সুবাদে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ১০৮ ধাপ উঠে এলেন।

এক সিরিজেই ১০৮ ধাপ উত্থানের সাক্ষী থাকলেন দীনেশ কার্তিক। আইসিসির সাম্প্রতিক টি-টোয়েন্টি ক্রমপর্যায়ে ব্যাটারদের তালিকায় ১০৮ ধাপ এগিয়ে ৮৭ নম্বরে উঠে এসেছেন ভারতীয় তারকা।

আরও পড়ুন: জাতীয় দলে ডাক পাওয়ায় কার্তিকের না খেলা সিরিজেই ভাগ্যোদয় ধোনির, সুযোগ আসে ভারতের

সদ্য় সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজে দারুণ ছন্দে ছিলেন কার্তিক। বিশেষত ফিনিশারের ভূমিকায় নিজের জাত চিনিয়ে দেন। চার ম্যাচে ৯২ রান করেন। প্রথম ম্যাচে বেশি সুযোগ পাননি। এক রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় ম্যাচে যেখানে পুরো ভারতীয় দল নাকানি-চোবানি খাচ্ছিল, সেখানে পালটা মেরে অপরাজিত ৩০ রান করেন। তৃতীয় ম্যাচে বেশি রান না পেলেও পরের ম্যাচে সেই খামতি পুষিয়ে নেন। মাত্র ২৭ বলে ৫৫ রানের ইনিংস খেলেন। স্ট্রাইক রেট ছিল ২০৩.৭। ন'টি বাউন্ডারি হাঁকান। মারেন দুটি ছক্কা। সেই ম্যাচের সেরাও নির্বাচিত হন কার্তিক। যিনি তিন বছরে ভারতের জার্সিতে কোনও ম্যাচ খেলেন।

আরও পড়ুন: IND vs SA: ফিনিশার কার্তিক, ইশানের ফর্ম, দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে আর কী কী পেল ভারত?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরানের পর কার্তিক বলেছিলেন, ‘প্রথম টি-টোয়েন্টির কথা মনে করলে নিজেকে বুড়ো মনে হয় (হেসে ফেলেন কার্তিক)। আমি বিভিন্ন প্রজন্মের ক্রিকেটারদের সঙ্গে খেলেছি। আমার সঙ্গে খেলা ২১-২২ জন অবসর নিয়ে নিয়েছে। আমি যে এখনও খেলা চালিয়ে যাচ্ছি, এটাই ভালো বিষয়।’

বন্ধ করুন