বাংলা নিউজ > ময়দান > জানেন কি টি টোয়েন্টি বিশ্বকাপ শেষে রোহিত অ্যান্ড কোম্পানি কাদের বিরুদ্ধে খেলবে?
বিমান বন্দরে রোহিত অ্যান্ড কোম্পানি (ছবি-হিন্দুস্তান টাইমস)

জানেন কি টি টোয়েন্টি বিশ্বকাপ শেষে রোহিত অ্যান্ড কোম্পানি কাদের বিরুদ্ধে খেলবে?

  • শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলবে টিম ইন্ডিয়া তরপরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে বিরাট-রোহিতরা। তবে এখানেই শেষ নয় এরপরে নিউজিল্যান্ডে তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। এই সিরিজ চলবে ১৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

বিশ্বকাপের পরে ভারতীয় দল দেশে ফিরছে না। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলে পাড়ি দেবে তাদের প্রতিবেশী দেশ নিউজিল্যান্ডে। মঙ্গলবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে এই সূচি ঘোষণা করা হয়েছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরেই নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে যাবে ভারত। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। এই সিরিজ চলবে ১৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

আরও পড়ুন… একটি ম্যাচ অনুশীলন করে কি প্রস্তুত ভারতীয় দল? নিশ্চিত নন রাহুল দ্রাবিড়

এই মুহূর্তে টেস্ট সিরিজের পঞ্চম ম্যাচ খেলতে ইংল্যান্ডে রয়েছে টিম ইন্ডিয়া। টেস্ট ম্যাচ খেলার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের সিরিজ খেলে তারা চলে যাবে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। সিরিজটি চলবে জুলাই-অগস্ট পর্যন্ত। এরপরেই শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলবে টিম ইন্ডিয়া তরপরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে বিরাট-রোহিতরা। তবে এখানেই শেষ নয় এরপরে নিউজিল্যান্ডে তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। এই সিরিজ চলবে ১৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

আরও পড়ুন… একটি ম্যাচ অনুশীলন করে কি প্রস্তুত ভারতীয় দল? নিশ্চিত নন রাহুল দ্রাবিড়

নিউজিল্যান্ড বোর্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ওয়েলিংটন, টওরাঙ্গা এবং নেপিয়ারে। একদিনের ম্যাচগুলি হবে অকল্যান্ড, হ্যামিল্টন এবং ক্রাইস্টচার্চে। প্রসঙ্গত, নিউজিল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেট সূচি ঠাসা রয়েছে। ভারত ছাড়াও পাকিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে তারা। নভেম্বরে ভারতের বিরুদ্ধে খেলার পরে আবার জানুয়ারিতে ভারতের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে সিরিজ খেলে তারা যাবে পাকিস্তানে। এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলবে তারা। এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে টওরাঙ্গা (দিন-রাতের টেস্ট) এবং ওয়েলিংটনে।

বন্ধ করুন