বাংলা নিউজ > ময়দান > জানেন কি টি টোয়েন্টি বিশ্বকাপ শেষে রোহিত অ্যান্ড কোম্পানি কাদের বিরুদ্ধে খেলবে?

জানেন কি টি টোয়েন্টি বিশ্বকাপ শেষে রোহিত অ্যান্ড কোম্পানি কাদের বিরুদ্ধে খেলবে?

বিমান বন্দরে রোহিত অ্যান্ড কোম্পানি (ছবি-হিন্দুস্তান টাইমস)

শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলবে টিম ইন্ডিয়া তরপরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে বিরাট-রোহিতরা। তবে এখানেই শেষ নয় এরপরে নিউজিল্যান্ডে তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। এই সিরিজ চলবে ১৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

বিশ্বকাপের পরে ভারতীয় দল দেশে ফিরছে না। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলে পাড়ি দেবে তাদের প্রতিবেশী দেশ নিউজিল্যান্ডে। মঙ্গলবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে এই সূচি ঘোষণা করা হয়েছে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরেই নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলতে যাবে ভারত। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। এই সিরিজ চলবে ১৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

আরও পড়ুন… একটি ম্যাচ অনুশীলন করে কি প্রস্তুত ভারতীয় দল? নিশ্চিত নন রাহুল দ্রাবিড়

এই মুহূর্তে টেস্ট সিরিজের পঞ্চম ম্যাচ খেলতে ইংল্যান্ডে রয়েছে টিম ইন্ডিয়া। টেস্ট ম্যাচ খেলার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের সিরিজ খেলে তারা চলে যাবে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে তিনটি একদিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। সিরিজটি চলবে জুলাই-অগস্ট পর্যন্ত। এরপরেই শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলবে টিম ইন্ডিয়া তরপরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে বিরাট-রোহিতরা। তবে এখানেই শেষ নয় এরপরে নিউজিল্যান্ডে তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। এই সিরিজ চলবে ১৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

আরও পড়ুন… একটি ম্যাচ অনুশীলন করে কি প্রস্তুত ভারতীয় দল? নিশ্চিত নন রাহুল দ্রাবিড়

নিউজিল্যান্ড বোর্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ওয়েলিংটন, টওরাঙ্গা এবং নেপিয়ারে। একদিনের ম্যাচগুলি হবে অকল্যান্ড, হ্যামিল্টন এবং ক্রাইস্টচার্চে। প্রসঙ্গত, নিউজিল্যান্ডের আন্তর্জাতিক ক্রিকেট সূচি ঠাসা রয়েছে। ভারত ছাড়াও পাকিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে তারা। নভেম্বরে ভারতের বিরুদ্ধে খেলার পরে আবার জানুয়ারিতে ভারতের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে সিরিজ খেলে তারা যাবে পাকিস্তানে। এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলবে তারা। এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে টওরাঙ্গা (দিন-রাতের টেস্ট) এবং ওয়েলিংটনে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.