বাংলা নিউজ > ময়দান > ফুটবল > AIFF-এ চলছে তীব্র ডামাডোল, এর মাঝেই সচিবের পদ থেকে ইস্তফা দিলেন কুশল দাস
কুশল দাস।

AIFF-এ চলছে তীব্র ডামাডোল, এর মাঝেই সচিবের পদ থেকে ইস্তফা দিলেন কুশল দাস

  • এআইএফএফ-এর সঙ্গেদীর্ঘ ১২ বছরের সম্পর্কের ইতি টানলেন কুশল দাস। ২০১০ সালে ফেডারেশনের সচিব পদে নিযুক্ত হয়েছিলেন তিনি। পদত্যাগের কারণ হিসেবে নিজেদের অসুস্থতাকে দায়ী করেছেন কুশল। প্রসঙ্গত, বহু দিন ধরেই অসুস্থ কুশল দাস।

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনে নির্বাচন নিয়ে তীব্র ডামাডোল চলছে। তার মাঝেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সরে দাঁড়ালেন এআইএফএফ-এর সচিব কুশল দাস। তিনি পদত্যাগ করলেন ফেডারেশনের সচিবের পদ থেকে। যার ফলে এআইএফএফ-এর সঙ্গে কুশল দাসের দীর্ঘ ১২ বছরের সম্পর্কের সমাপ্তি ঘটল। ২০১০ সালে ফেডারেশনের সচিব পদে নিযুক্ত হয়েছিলেন কুশল দাস। পদত্যাগের কারণ হিসেবে নিজেদের অসুস্থতাকে দায়ী করেছেন কুশল। প্রসঙ্গত, বহু দিন ধরেই অসুস্থ কুশল দাস।

পিটিআই-এর মারফৎ কুশল দাসের পদত্যাগের কথা প্রকাশ্য আসে। নাম প্রকাশে অনিচ্ছুক ফেডারেশনের এক শীর্ষ স্থানীয় কর্তা পিটিআই-কে বলেছেন, ‘হ্যাঁ, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে উনি পদত্যাগ করেছেন।’

আরও পড়ুন: ভাগ্য বদলাতে ১৬ লাখ টাকা দিয়ে জ্যোতিষী এনেছিল AIFF, যার ঠিকানাই ভুয়ো!

২০২০ সালে এআইএফএফ-এর নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সেই নির্বাচন করার আগ্রহই দেখায়নি প্রফুল্ল প্যাটেল ব্রিগেড। তারা কখনও-ই এআইএফএফ নির্বাচনের প্রক্রিয়ার কোনও রকম উদ্যোগ নেয়নি। যে কারণে এই বিষয়ে হস্তক্ষেপ করতে বাধ্য হয় দেশের শীর্ষ আদালত। প্রফুল প্যাটেলের নেতৃত্বাধীন কমিটিকে অকেজো করে সুপ্রিম কোর্ট ভারতীয় ফুটহলে স্বচ্ছতা ফিরিয়ে আনার লক্ষ্যে তিন সদস্যের কমিটিও গঠন করে। এই কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকেই এআইএফএফ-এর পুরনো কমিটির আর কোনও ক্ষমতা নেই।

আরও পড়ুন: কীভাবে এড়ানো যাবে নির্বাসন? ভারতের ভবিষ্যতের গতিপথ বেঁধে দিল FIFA-AFC কমিটি

এরই মাঝে কিছু দিন আগেই সামনে এসেছে আর্থিক তছরুপ কেলেঙ্কারি। এক জ্যোতিষীর ফার্মকে এআইএফএফ ১৬ লক্ষ টাকা দিয়েছে বলে হিসেবে দেখানো হয়েছে। যাতে এএফসি এশিয়ান কাপের মূল পর্বে পৌঁছতে পারেন সুনীল ছেত্রীরা। কিন্তু সেই সংস্থার যে নাম এবং ঠিকানা রয়েছে এআইএফএফ-এর রেকর্ডে, তার বাস্তবে কোনও অস্তিত্ব নেই। এতে চাপে পড়ে গিয়েছে কুশল দাসরা। হাওয়া বেগতিক দেখে সম্ভবত তড়িঘড়ি সরে দাঁড়ালেন কুশল দাস।

বন্ধ করুন