বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ‘আমি ভাগ্যবান সূর্যর মতো একজনকে পেয়েছি,’ জয়ের রাস্তায় ফিরেই ব্যাটারদের প্রশংশায় হার্দিক

IND vs WI: ‘আমি ভাগ্যবান সূর্যর মতো একজনকে পেয়েছি,’ জয়ের রাস্তায় ফিরেই ব্যাটারদের প্রশংশায় হার্দিক

সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া। ছবি-এএফপি (AFP)

পরপর দুই ম্যাচে হারের পর ব্যাটারদের কাঠগড়ায় তোলেন হার্দিক পান্ডিয়া। তৃতীয় ম্যাচে জয়ের রাস্তায় ফিরতেই সেই ব্যাটারদের প্রশংসা করলেন তিনি। 

অবশেষে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচে জয় পেল ভারত। পরপর দুই ম্যাচ হারায় তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ ছিল ডু অর ডাই। আর এই ম্যাচে ক্যারিবিয়ানদের হারিয়ে সিরিজে টিকে রইল হার্দিক পান্ডিয়ার দল। এই ম্যাচে পুরনো ভারতকেই পাওয়া গিয়েছে। এতদিন ধরে যে ব্যাটিং ব্যর্থতা ভারতকে হারিয়েছে এই ম্যাচে সেই ব্যাটিং জয় ফিরিয়ে নিয়ে এসেছে তাদের। এই ম্যাচে জয়ের জন্য যে তারা মরিয়া হয়ে উঠেছিল তা ম্যাচের শেষে অধিনায়ক হার্দিককে দেখে বোঝা গিয়েছে। কারণ ম্যাচ শেষে তিনি বলেন যান, এই জয়টা খুব গুরুত্বপূর্ণ ছিল তাদের কাছে।

এদিন টসে জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তাদের শুরুটা টি-টোয়েন্টি মতো না হলেও মোটামুটি ভালোই ছিল। দুই ওপেনার ব্র্যান্ডন কিং ও কাইল মায়ের্স শুরুর দিকে কিছুটা ধরে খেলেন। শেষের দিকে ক্যারিবিয়ান অধিনায়ক রোভম্যান পাওয়েল ১৯ বলে ৪০ রানের একটা ঝড়ো ইনিংস খেলে যান। নিকোলাস পুরান ১২ বলে ২০ রান করে আউট হন। সব মিলিয়ে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ক্যারিবিয়ানরা। ভারতের হয়ে বল হাতে এদিন কামাল দেখান স্পিনার কুলদীপ যাদব। তিন উইকেট নেন তিনি।

গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট করতে নেমে ফের ভারতের ওপেনিং জুটি ব্যর্থ হয়। এই ম্যাচে ইশান কিষানকে বসিয়ে যশশ্রী জসওয়ালকে খেলানো হয়। তিনিও অবশ্য এই দিন ব্যর্থ হয়েছেন। অন্যদিকে শুভমন গিল আরও একবার অল্প রান করেই প্যাভিলিয়ানে ফিরে গিয়েছেন। চার ওভারে ৩৪ রানের দুই উইকেট পরে যাবার পর সবাই ভাবতে শুরু করে ফের ভারত ম্যাচ হারতে চলেছে। আর এর পরেই ব্যাটে নেমে নিজের জলবা দেখাতে শুরু করেন সূর্য কুমার যাদব। দীর্ঘদিন ব্যর্থতার পর রান পেলেন তিনি। ৪৪ বলে ৮৩ রানের ইনিংস খেলে ভারতকে জয়ের রাস্তায় নিয়ে আসেন।

তিলক বর্মা ৪৯ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক হার্দিক পান্ডিয়া ২০ রান করে ম্যাচ শেষ করেন। ম্যাচের শেষে হার্দিক বলেন, 'এই জয়টা খুব গুরুত্বপূর্ণ। আমরা আসল জিনিসটাই বলছি, এই সিরিজের ম্যাচগুলি আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। এই ম্যাচে আমাদের ফিরে আসতে হয়েছে। দুটি হার বা দুটি জয় কিছু পরিবর্তন করে না। আমাদের একটা দীর্ঘমেয়াদী পরিকল্পনা রয়েছে। এটা গুরুত্বপূর্ণ যে আমরা আমাদের চরিত্র অনুযায়ী খেলেছি।'

স্পিনারদের সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, 'স্পিন নিয়ে আলাদা কোনও পরিকল্পনা ছিল না। নিকোলাস পুরান একটু দেরিতে ব্যাট করতে আসায় আমরা স্পিন বোলারদের ব্যবহার করতে পেরেছি। অক্ষর আগের দিন বল করেনি, তবে আজকে করেছে। এর ফলে কুলদীপ এবং চাহালকে ব্যবহার করতে পেরেছি আমরা। মুকেশ ও আর্শদীপ শেষটা ভালোই করেছে। অন্যদিকে সূর্য-তিলক অসাধারণ খেলেছে। তারা দুইজনে একসাথে খেলে এবং তারা একে অপরকে বোঝে। আমি ভাগ্যবান যে সূর্যের মতো একজনকে পেয়েছি। ও এই ধরনের চ্যালেঞ্জ পছন্দ করে। ও দায়িত্ব নিতে চায়। দলের মধ্যে অনেক আত্মবিশ্বাস নিয়ে আসে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বারাণসীর ঘাটে নৌকা বিহারে আদৃতের পর্দার 'বোনুয়া' 'নিপা' প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা! দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না ভোটষষ্ঠীতে ধরনায় বসলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সরাসরি পথে ‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ?

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.