বাংলা নিউজ > ময়দান > ‘উমরানের মতো ফাস্ট বোলিং করতে পারি না তাই...’ কেন এমন বললেন হার্ষাল প্যাটেল?
হার্ষাল প্যাটেল (ছবি:বিসিসিআই টুইটার) (BCCI Twitter)

‘উমরানের মতো ফাস্ট বোলিং করতে পারি না তাই...’ কেন এমন বললেন হার্ষাল প্যাটেল?

  • নিজের কেরিয়ার দীর্ঘায়িত করতে নতুন পদ্ধতি অবলম্বন করছেন হার্ষাল প্যাটেল। ভারতীয় পেসার হার্ষাল প্যাটেল জানিয়েছেন তার উমরান মালিকের মতো গতি নেই, তাই তিনি মনে করেন তার আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘায়িত করার জন্য তাকে ক্রমাগত তার খেলার 'বৈচিত্র্য' আনতে হবে।

নিজের কেরিয়ার দীর্ঘায়িত করতে নতুন পদ্ধতি অবলম্বন করছেন হার্ষাল প্যাটেল। এই বিষয়ে মুখ খুললেন হার্ষাল। তিনি ঝড়ের গতিতে বল করতে পারেন না, তাই তিনি বোলিং-এ বৈচিত্র আনতে চাইছেন। ভারতীয় পেসার হার্ষাল প্যাটেল জানিয়েছেন তার উমরান মালিকের মতো গতি নেই, তাই তিনি মনে করেন তার আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘায়িত করার জন্য তাকে ক্রমাগত তার খেলার 'বৈচিত্র্য' আনতে হবে। গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতে অভিষেক হওয়া হার্ষাল আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাসেরও বেশি সময়ে ১১ ম্যাচে ১৯.৫২ গড়ে ১৭টি উইকেট নিয়েছেন।মন্থর পিচগুলি হার্ষালের বোলিং শৈলীর সাথে বেশি মানানসই। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টির প্রাক্কালে হার্ষাল বলেন, ‘সত্যি বলতে, গত দুই বছর ধরে (আইপিএলে) লোকেরা বুঝতে চাইছে আমি কীভাবে বোলিং করছি। প্রতিপক্ষ বোলারকে যত বেশি খেলবে, ততই তারা বুঝতে পারবে বোলারের শক্তিশালী দিক এবং বোলিং করার উপায় কী।’ হার্ষাল প্যাটেল আরও বলেন, ‘বোলার হিসেবে আমার কাজ হল তার থেকে এক ধাপ এগিয়ে থাকা। আপনার ১৫ ধরণের পরিকল্পনা থাকতে পারে তবে আপনি যদি নির্দিষ্ট দিনে চাপের ক্ষেত্রে মাঠে আত্মবিশ্বাসের সাথে পরিকল্পনাটি কার্যকর করতে না পারেন তবে সবকিছু আপনার পক্ষে থাকবে না।’

আরও পড়ুন… IND vs SA 4th T20I: দলে হতে পারে দুটো বড় পরিবর্তন! দেখুন ভারতের সম্ভাব্য একাদশ

হার্ষাল প্যাটেল বলেন, ‘ম্যাচে সেই সময়ে সম্ভাব্য সেরা বলটি করাই আমার মনোযোগ।’ ফাস্ট বোলার তার বৈচিত্র্যময় বোলিং দিয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের অনেক সমস্যায় ফেলেছেন এবং তিনি বলেছিলেন যে তাকে ক্রমাগত এটি বিকাশ করতে হবে। 

আরও পড়ুন… IND vs SA 4th T20I: দলে হতে পারে দুটো বড় পরিবর্তন! দেখুন ভারতের সম্ভাব্য একাদশ

হার্ষাল প্যাটেল বলেন, ‘আমি পেস নিয়ে চিন্তা করি না কারণ আমি উমরান মালিকের মতো দ্রুত বল করতে পারি না। আন্তর্জাতিক পর্যায়ে কার্যকর হওয়ার জন্য আমাকে দক্ষতা বিকাশ করতে হবে। আমি কখনই ঝড়ের গতিতে বল করা বোলার ছিলাম না, কিন্তু আমি প্রায় ১৪০ কিলোমিটার বেগে পৌঁছাতে পারি। আমি আমার বোলিং-এ দক্ষতা বিকাশ করতেই মনোযোগ দিই।’

বন্ধ করুন