বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs ENG: ২০ রান কম হয়েছিল, শাহিনের চোট চাপ তৈরি করে-ফাইনালে হেরে আফশোস বাবরের

PAK vs ENG: ২০ রান কম হয়েছিল, শাহিনের চোট চাপ তৈরি করে-ফাইনালে হেরে আফশোস বাবরের

বাবর আজম।

এ বার আর ১৯৯২ সালের পুনরাবৃত্তি ঘটল না। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ল্যাজেগোবরে হল পাকিস্তান। ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে ৩০ বছর আগের বদলা নিল ব্রিটিশ দল। আর বাবর আজমরা একরাশ হতাশা নিয়ে মাথা নীচু করে মাঠ ছাড়লেন। ইমরান খান হয়ে ওঠা হল না বাবর আজমের।

৩০ বছর আগের মঞ্চ প্রস্তুত ছিল। বিশ্বকাপের ফাইনাল। প্রতিপক্ষ সেই ইংল্যান্ড। আর মাঠও সেই এক- মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। ৩০ বছর আগে এই মাঠেই ইংল্যান্ডকে হারিয়ে ওডিআই ক্রিকেটে বিশ্ব জয়ের তাজ মাথায় পরেছিল পাকিস্তান। ২০২২ সালে পার্থক্য ছিল ২টি- ১) এটি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২) টিমটা সম্পূর্ণ আলাদা। এবং সেটা হওয়াই স্বাভাবিক।

তবে এ বার আর ১৯৯২ সালের পুনরাবৃত্তি ঘটল না। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ল্যাজেগোবরে হল পাকিস্তান। ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে ৩০ বছর আগের বদলা নিল ব্রিটিশ দল। আর বাবর আজমরা একরাশ হতাশা নিয়ে মাথা নীচু করে মাঠ ছাড়লেন। ইমরান খান হয়ে ওঠা হল না বাবর আজমের।

আরও পড়ুন: ব্যাটিং ব্যর্থতা,শাহিনের চোট,স্পিনারদের অক্ষমতা-বাবরদের হারের পিছনে হাফ ডজন কারণ

ম্যাচের পরে শুকনো মুখে ইংল্যান্ডকে অভিনন্দন জানান বাবর। পরে হতাশার সুরে তিনি দাবি করেন, ২০ রান তারা কম করেছিল। আসলে পাকিস্তানের ব্যাটিং এ দিন হতাশ করেছে। প্রথমে ব্যাট করে মাত্র ১৩৭ রান তারা করে পাকিস্তান। সেমিফাইনালে ছন্দে ফেরা পাকিস্তান অধিনায়ক বাবর আজম এবং তারকা উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান ফাইনালে মুখ থুবড়ে পড়েন। রিজওয়ান ১৪ বলে ১৫ করে সাজঘরে ফেরেন। আর বাবর দরকারের সময়ে বাবর ২৮ বলে ৩২ রান করে উইকেট ছুঁড়ে দেন। বাকিদের অবস্থাও তথৈবচ। শান মাসুদ সর্বোচ্চ ৩৮ (২৮ বলে) করেন।

বাবর বলছিলেন, ‘শেষ চার ম্যাচে দল যে ভাবে খেলেছে, তা অবিশ্বাস্য। আমি ছেলেদের ওদের স্বাভাবিক খেলা স্বাধীন ভাবে খেলতে বলেছিলাম। আমরা এ দিন ২০ রান কম করেছিলাম কিন্তু শেষ ওভার পর্যন্ত অবিশ্বাস্য লড়াই করেছে দলের সকলে।’

আরও পড়ুন: স্পিনের জালে ফাঁসলেন বাবর, দারুণ রিটার্ন ক্যাচ রশিদের- ভিডিয়ো

পাশাপাশি শাহিন চোট পেয়ে মাঠ ছাড়াটাও পাকিস্তানের বিপক্ষে গিয়েছে বলে মনে করেন বাবর। ২.১ ওভার বল করেই মাঠ ছাড়তে হয় শাহিনকে। বাবর তাই বলছিলেন, ‘আমাদের বোলিং অন্যতম সেরা। কিন্তু দুর্ভাগ্যবশত শাহিনের চোটের কারণে আমরা চাপে পড়ি। ফলও তাই পাল্টে যায়। তবে এটা তো খেলারই অংশ।’

সেমিফাইনালের মতো ফাইনালেও টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ব্রিটিশ অধিনায়ক জস বাটলার। শুরু থেকেই স্যাম কারান, আদিল রশিদের দাপটের সামনে পাকিস্তানের ব্যাটিং অর্ডার নড়বড়ে হয়ে পড়ে। প্রথমে বল করে মেলবোর্নের উইকেট ভালো ভাবে কাজে লাগান ইংল্যান্ডের বোলাররা। নিয়মিত ব্যবধানে পাকিস্তানের উইকেট পড়তে থাকে। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৩৭ রান করে পাকিস্তান। রান তাড়া করতে নেমে ৬ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। অর্ধশতরান করেন বেন স্টোকস। ২০১০ সালের পরে আরও এক বার ২০ ওভারের বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। মাঝে ২০১৯ সালে তারা ওডিআই বিশ্বকাপ জিতেছিল ব্রিটিশ বাহিনী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কিং-এর রাজকীয় ইনিংসের সামনে কাজে এল না হেন্ডরিক্সের ৮৭! ২৪ রানে জিতল উইন্ডিজ কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল নিজেকে 'অকর্মার ঢেঁকি' সম্বোধন টোটার, ছবি বিতর্কের পর কি মন খারাপ 'ফেলুদা'র? সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.