বাংলা নিউজ > ময়দান > ICC Women's World Cup 2022 Final: বিশ্বকাপ ফাইনালে অসামান্য ইনিংস হিলির, দাঁড়িয়ে হাততালি স্বামী স্টার্কের: ভিডিয়ো
বিশ্বকাপ ফাইনালে অসামান্য ইনিংস হিলির, উঠে দাঁড়িয়ে হাততালি স্টার্কের। (ছবি সৌজন্যে টুইটার)

ICC Women's World Cup 2022 Final: বিশ্বকাপ ফাইনালে অসামান্য ইনিংস হিলির, দাঁড়িয়ে হাততালি স্বামী স্টার্কের: ভিডিয়ো

  • রবিবার হ্যামিলটনে মহিলা বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড বোলারদের নিয়ে স্রেফ ছেলেখেলা করেন হিলি।

বিশ্বকাপ ফ্ইনালে একাই যাবতীয় আলো কেড়ে নিলেন অ্যালিসা হিলি। মাত্র ১৩৮ বলে ১৭০ রান করেন। সেইসঙ্গে যে কোনও বিশ্বকাপ ফাইনালে ব্যক্তিগত সর্বোচ্চ রানের নজির গড়েছেন। আর হিলির সেই সাফল্যেে দাঁড়িয়ে অভিবাদন জানালেন স্বামী তথা অস্ট্রেলিয়া পুরুষ দলের তারকা পেসার মিচেল স্টার্ক।

Aus vs Eng WWC Final Live: ১৭০ হিলির, ৩৫৬ রানের পাহাড় অজিদের, চাপে ইংল্যান্ড

রবিবার ক্রাইস্টচার্চে মহিলা বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড বোলারদের নিয়ে স্রেফ ছেলেখেলা করেন হিলি। মনে হচ্ছিল, সেমিফাইনালে যেখানে ছেড়েছিলেন, ফাইনালে ঠিক সেখান থেকেই খেলতে নেমেছেন অস্ট্রেলিয়ার তারকা। র‌্যাচেল হেইন্সের সঙ্গে জুটি বেঁধে এগিয়ে থাকেন। হেইন্স আউট হয়ে গেলেও ছন্দ ধরে রাখেন হিলি। শতরান পার করার পর তো ইংরেজ বোলারদের কোনওরকম রেয়াত করেননি। ইংল্যান্ড বোলাররা যে প্রশ্নপত্র ছুড়ে দিয়েছেন, প্রতিটি উত্তর ছিল হিলির কাছে। শেষপর্যন্ত বড় শট মারতে গিয়ে ৪৬ তম ওভারে আউট হয়ে যান অজি উইকেটকিপার।

যখন হিলি আউট হন, ততক্ষণে গড়ে ফেলেছেন একাধিক নজির। প্রথম ব্যাটার হিসেবে মহিলা এবং পুরুষ মিলিয়ে একই ৫০ ওভারের বিশ্বকাপের নকআউটে দুটি শতরান হাঁকান। রিকি পন্টিং এবং মাহেলা জয়বর্ধনে দুটি শতরান হাঁকালেও আলাদা বিশ্বকাপের নকআউটে সেই কীর্তি তৈরি করেছিলেন। সেইসঙ্গে যে কোনও ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনালে সর্বোচ্চ ব্যক্তিগত রানের নজির গড়েন অজি উইকেটকিপার। আগে যে রেকর্ড ছিল অপর অজি উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টের দখলে।

তারইমধ্যে হিলি সেঞ্চুরি করার পর দাঁড়িয়ে স্ত্রী'র জন্য দাঁড়িয়ে হাততালি দেন স্টার্ক। যিনি মহিলা বিশ্বকাপের ফাইনাল দেখতে রবিবার হ্যামিলটনে হাজির আছেন। স্টার্কের সেই ছবি ভাইরালও হয়ে গিয়েছে। পরে হিলি যখন আউট হন, তখন পুরো মাঠ উঠে দাঁড়িয়ে হাততালি দিতে থাকে।

বন্ধ করুন