বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 3rd T20I: বল স্টাম্পে লাগার আগেই বেল ফেলে দেন কার্তিক, তবু রান-আউট হন ম্যাক্সওয়েল, কারণ কী? ভিডিয়ো

IND vs AUS 3rd T20I: বল স্টাম্পে লাগার আগেই বেল ফেলে দেন কার্তিক, তবু রান-আউট হন ম্যাক্সওয়েল, কারণ কী? ভিডিয়ো

স্টাম্পে বল লাগার আগেই কার্তিকের গ্লাভস লেগে বেল পড়ে যায়। ছবি- টুইটার।

অতি দুর্ভাগ্যজনকভাবে রান-আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। হাঁফ ছেড়ে বাঁচেন দীনেশ কার্তিক।

ক্রিকেটে রান-আউট সব সময়ই দুর্ভাগ্যের হয়। তবে হায়দরাবাদে গ্লেন ম্যাক্সওয়েল যেভাবে রান-আউট হলেন, তাকে অতি দুর্ভাগ্যজনক বলা ছাড়া উপায় নেই।

সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ইনিংসের অষ্টম ওভারে যুজবেন্দ্র চাহালের চতুর্থ বল ডিপ স্কোয়ার-লেগ বাউন্ডারিতে পাঠানোর চেষ্টা করেন ম্যাক্সওয়েল। তবে বল চলে যায় ফিল্ডার অক্ষর প্যাটেলের হাতে।

ম্যাক্সওয়েল ২ রান নেওয়ার চেষ্টা করেন। তবে ম্যাক্সওয়েল ব্যাটিং ক্রিজে ফিরে আসার আগেই অক্ষরের থ্রো সরাসরি গিয়ে লাগে স্টাম্পে। উল্লেখযোগ্য বিষয় হল, বল স্টাম্পে লাগার আগেই দীনেশ কার্তিকের গ্লাভস স্টাম্পে লেগে যায় এবং বেল পড়ে যায়। তার পরেও অবশ্য তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে রান-আউট ঘোষণা করেন ম্যাক্সওয়েলকে।

ভারত বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টি-২০ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

আসলে কার্তিকের গ্লাভস লেগে স্টাম্পের একটি বেল পড়েছিল। অপর বেলটি স্টাম্পের উপরেই ছিল। অক্ষরের থ্রোয়ে বল স্টাম্পে লাগার পরে দ্বিতীয় বেলটি পড়ে। যেহেতু বল লাগার মুহূর্তে একটি বেল স্টাম্পে ছিল, তাই নিয়ম মতো রান-আউট হন অজি তারকা। ম্যাক্সওয়েল ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ৬ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- কয়েক মিলিমিটার বেরিয়েছিল পা, দীপ্তির নো-বলের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত, তাহলে লর্ডসের মানকাডিংয়ে দোষ কোথায়?

অস্ট্রেলিয়া শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৬ রান সংগ্রহ করে। ক্যামেরন গ্রিন ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২১ বলে ৫২ রান করে আউট হন। ২৭ বলে ৫৪ রান করেন টিম ডেভিড। তিনি ২টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া জোশ ইংলিস ২৪ ও ড্যানিয়েল স্যামস অপরাজিত ২৮ রান করেন। ভারতের অক্ষর প্যাটেল ৩৩ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন।

বন্ধ করুন