বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: চোট পাওয়া গ্রিনকে দলে রাখলেও, ব্যাকআপ প্ল্যান তৈরি রাখছেন অজি কোচ

IND vs AUS: চোট পাওয়া গ্রিনকে দলে রাখলেও, ব্যাকআপ প্ল্যান তৈরি রাখছেন অজি কোচ

ক্যামেরন গ্রিন কি পারবেন ভারতের বিরুদ্ধে খেলতে?

২০২২ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে একটি আঙুল ভেঙে যাওয়ার পরে ক্যামেরন গ্রিনের অস্ত্রোপচার করা হয়েছিল। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে তাঁকে রাখা হয়েছে ঠিকই, তবে তাঁকে আদৌ খেলানো যাবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

৯ ফেব্রুয়ারি থেকে ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ শুরু হবে। এই বর্ডার গাভাসকর ট্রফিতে দুই দল মোট ৪টি টেস্ট ম্যাচ খেলবে। ভারত এই সিরিজের দু'টি টেস্টের জন্য আগেই দল ঘোষণা করেছিল। এ বার এই সিরিজের জন্য দল ঘোষণা করল অস্ট্রেলিয়াও। অস্ট্রেলিয়ার এই দলে কিন্তু রয়েছেন ক্যামেরন গ্রিনও, যিনি হাতের আঙুলের চোটের কারণে ভুগছেন। তবে ধীরে ধীরে চোট সারিয়ে সেরে ওঠার পথে ক্যামেরন গ্রিন।

এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, সিরিজ শুরুর আগে যদি গ্রিন ফিট না হন, তা হলে তাঁর পরিবর্ত কে হবেন? অবশ্য এই বিষয়ে ধোঁয়াশা না রেখেই স্পষ্ট করে গ্রিনের পরিবর্তের নাম বলে দিয়েছেন অজি দলের কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

আরও পড়ুন: তুমি এই বলে ম্যাচ শেষ করবে-হার্দিকের কথাতেই বৃদ্ধি পেয়েছিল মনোবল, জানালেন সূর্য

ম্যাকডোনাল্ড ইএসপিএন ক্রিকইনফো-এর সঙ্গে কথোপকথনের সময়ে বলেছেন, ‘ওর (ক্যামেরন গ্রিন) এই মুহূর্তে চোটের যা অবস্থা, তাতে ওর জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে বোলিং। আমাদের নিশ্চিত করতে হবে যে, আমাদের দল তাদের কঠোর পরিশ্রমের জন্য পরিচিত, সেটা ভুললে চলবে না। সবচেয়ে বড় কথা আত্মবিশ্বাস তৈরি করা। তার জন্য প্রথম টেস্ট ম্যাচে সফল হতে হলে আমাদের ওকে প্রস্তুত করতে হবে। ও আমাদের দলের গুরুত্বপূর্ণ অংশ। এই জন্য আমরা ওকে নিয়ে চিন্তিত। কারণ আমরা ওর বোলিংয়ের উপর নির্ভর করি।’

তিনি আরও বলেন, ‘যদি কোনও কারণে গ্রিন ফিট না হয়, তা হলে আমরা ওর জায়গায় পিটার হ্যান্ডসকম্বকে খেলাতে পারি। স্পিনের বিপক্ষে ভালো ব্যাট করার ক্ষমতা আছে ওর। অস্ট্রেলিয়ার হয়ে মিডল অর্ডারে খেলতে দেখা যাবে ওকে।’ ২০২২ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে তাঁর একটি আঙুল ভেঙে যাওয়ার পরে ক্যামেরন গ্রিনের অস্ত্রোপচার করা হয়েছিল।

আরও পড়ুন: শাহিনের মানের ধারেকাছে নয় বুমরাহ- লোক হাসালেন পাক প্রাক্তনী

প্রসঙ্গত, হ্যান্ডসকম্ব তাঁর ক্যারিয়ারে ১৬টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলেছেন। এই সময়ে, তিনি ৩৮.৯১ গড়ে ৯৩৪ রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর ১১০। টেস্ট ক্রিকেটে তাঁর রয়েছে ২টি সেঞ্চুরি।

টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়ার স্কোয়াড:

প্যাট কামিন্স (সি), অ্যাশটন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, পিটার হ্যান্ডসকম্ব, ট্র্যাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশেন,, নাথান লিয়ন, ল্যান্স মরিস, টড মারফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক , মিচেল সুইপসন, ডেভিড ওয়ার্নার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল ‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে?

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.