বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: 2023 WTC Final-এও রয়েছে বৃষ্টির সম্ভাবনা, গত বারের পরিণতি চান না কোহলি-রোহিতরা

IND vs AUS: 2023 WTC Final-এও রয়েছে বৃষ্টির সম্ভাবনা, গত বারের পরিণতি চান না কোহলি-রোহিতরা

ওভালে বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালকে ঘিরে উন্মাদনা তুঙ্গে। আর কিছু সময়ের অপেক্ষা। তার পরেই কেনিংটন ওভালে দুই দল টানটান উত্তেজনার ম্যাচ খেলতে নেমে পড়বে। তবে ইংল্যান্ডে এই সময়ে আবহাওয়ার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ইংল্যান্ডের আবহাওয়ার অনিশ্চয়তা এই ম্যাচে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

গত বছরও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সংস্করণের ফাইনালে বৃষ্টিতে সমস্যা তৈরি করেছিল। আপ বৃষ্টি বিঘ্নিত সেই ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেট হেরে গিয়েছিল ভারত। এবারও কিন্তু বৃষ্টির সম্ভাবমনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: একদিনে অনেকটা ঘাস ছাঁটাই ওভালের পিচ থেকে, কার্তিকের আপডেটে চাপ কমল ভারতীয় সমর্থকদের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য লন্ডনের আবহাওয়ার পূর্বাভাস:

যুক্তরাজ্যে জুন মাস গ্রীষ্মের শুরু। এখানে, দৈনিক গড় তাপমাত্রা ১৮ থেকে ২১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করে। দেশের তাপমাত্রার ফলে শুষ্ক পিচ পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। স্পিনাররা কেন এখানে বোলিং উপভোগ করেন, তা বোঝা যায়। যেহেতু কাউন্টি খেলাটি সম্প্রতি এখানকার পিচে খেলা হয়েছে, তাই দ্রুত বোলারদের জন্য পিচে সবুজের আস্তরণ রয়েছে। এবং আর্দ্রতার পরিমাণ কমই রয়েছে। যদি না আবহাওয়া হঠাৎ পরিবর্তিত হয় এবং মেঘলা ও অন্ধকার হয়ে যায়।

যাইহোক ৭-১২ জুনের মধ্যে বেশির ভাগ সময়েই দিনের আবহাওয়া ভালোই থাকবে বলে মনে করা হচ্ছে। তবে ৭ জুন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন আবহাওয়ার পূর্বাভাসে সামান্য মেঘাচ্ছন্ন থাকতে পারে বলে মনে করা হচ্ছে। কিন্তু ৭ জুনের বৃষ্টিপাতের এক শতাংশ সম্ভাবনা থাকতে পারে। দ্বিতীয় এবং তৃতীয় দিনেও বৃষ্টিপাতের কোন সম্ভাবনা থাকছে না। যুক্তরাজ্যের আবহাওয়া অফিসের মতে, সেই সময়ের বেশির ভাগটাই রৌদ্রোজ্জ্বল থাকবে। তবে ঠান্ডাটা বেশি থাকতে পারে। চতুর্থ দিন কিন্তু বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে। বে তাতে বড় অসুবিধা হবে না বলেই দাবি পিচ কিউরেটরদের। রবিবার অর্থাৎ পঞ্চম রৌদ থাকারই কথা রয়েছে।

আরও পড়ুন: ভরত না কিষাণ? অশ্বিন নাকি চার পেসার? কী হতে পারে অজিদের বিরুদ্ধে ভারতের একাদশ?

ডব্লিউটিসি ফাইনালের পাঁচ দিনের মধ্যে একটু হাওয়া বইতে পারে, যাতে সুবিধে পাবেন সুইং বোলাররা। ব্যাটারদের তাঁরা চাপে ফেলতে পারবেন।

এমনিতে ভারত-অস্ট্রেলিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা রয়েছে ৭-১১ জুন। তবে আইসিসির পক্ষ থেকে ১২ জুন দিনটিকে ফাইনালের জন্য রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে। যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কোনও একদিন বৃষ্টির কারণে ম্যাচে বাধা পড়ে, তা হলে গত বছরের নিয়ম মতো রিজার্ভ ডে-তে খেলা গড়াবে।

শুধু তাই নয় টেস্টের নিয়ম অনুযায়ী প্রতিদিন ৯০ ওভারের খেলা হওয়ার কথা। নির্ধারিত ৫ দিনের শেষ দিন অবধি যদি মোট ৪৫০ ওভারের খেলা না হয়, আর কোনও ফলাফলও না পাওয়া যায় সেক্ষেত্রেও ম্যাচ রিজার্ভ ডেতে গড়াবে। আর ফাইনালের ষষ্ঠ দিন অর্থাৎ রিজার্ভ ডে-র দিনও পুরো ৯০ ওভারে খেলা হতে পারে। আর যদি রিজার্ভ ডে-ও বৃষ্টির কারণে ধুয়ে যায়, তবে ভারত এবং অস্ট্রেলিয়াকে যুগ্ম বিজয়ী ঘোষণা করে দেওয়া হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর কলকাতা টু ডুয়ার্স ফাটাফাটি রকেট বাস, ১২ রুটে ঝকঝকে পরিষেবা আনছে এনবিএসটিসি ২০২৪ সালের আগামী ৬ মাস ধনু সহ বহু রাশিতে মা লক্ষ্মীর কৃপা বর্ষণ! লাকি কারা? বনগাঁর পর বেড়ি গোপালপুর, ফের উত্তর ২৪ পরগনায় শিশুচোর সন্দেহে গণপিটুনি

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.