বাংলা নিউজ > ময়দান > IND vs SA: শুরুতেই হয়তো সুযোগ পাচ্ছেন না উমরান, দ্রাবিড়ের কথায় মিলল ইঙ্গিত
ভারতীয় অনুশীলনে রাহুল দ্রাবিড়ের সঙ্গে উমরান মালিক। ছবি- টুইটার (@BCCI)।

IND vs SA: শুরুতেই হয়তো সুযোগ পাচ্ছেন না উমরান, দ্রাবিড়ের কথায় মিলল ইঙ্গিত

  • দুরন্ত আইপিএলের সুবাদে প্রথমবার ভারতীয় দলে ডাক পেয়েছেন তরুণ উমরান।

আইপিএল শেষে আবারও বৃহস্পতিবার (৯ জুন) থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ভারতীয় দল। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এই সিরিজে ভারতীয় দলে যেমন দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়ার কামব্যাক ঘটছে, তেমনই উমরান মালিক, অর্শদীপের মতো তরুণ প্রতিভারাও ডাক পয়েছেন।

এ বারের আইপিএলের সেরা উঠতি তারকা নির্বাচিত হয়েছেন উমরান মালিক। ২২ বছরের উমরান নিরন্তর ১৫০ কিমির অধিক গতিতে বল করতে দক্ষ। তিনি আইপিএলের চতুর্থ সর্বোচ্চ ২২টি উইকেটও নিয়েছেন। এর জেরেই কাশ্মীরের তারকা ভারতীয় দলে ডাক পেয়েছেন। উমরান সুযোগ পাওয়ায় স্বাভাবিকভাবেই সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই উচ্ছ্বসিত। ভারতের নীল জার্সিতে তাঁকে বল হাতে আগুন ছোটাতে দেখতে সবাই অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন।  

তবে দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রথম থেকে তো নয়ই, তিনি সুযোগ পাবেন কিনা, তাই নিয়েও যথেষ্ট সন্দেহ তৈরি হয়ে গেল। উমরানের কাছে গতি থাকলেও, তাঁকে এখনও অনেক বিষয়ে উন্নতি করতে হবে বলেই মনে করছেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে উমরানের বিষয়ে রাহুল বলেন, ‘ও দারুণ গতিতে বল করছে এবং প্রতি সেশনেই উন্নতি করছে। তাও এখনও ওকে অনেক কিছু শিখতে হবে। আমাদের স্কোয়াডটা অনেকটাই বড়, তাই ও কতটা কী দলে সুযোগ পাবে, সেই বিষয়ে আমাদের ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে।’

বন্ধ করুন