বাংলা নিউজ > ময়দান > হরমনপ্রীতদের বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য ১৯ জনের দল ঘোষণা করল শ্রীলঙ্কা
শ্রীলঙ্কার নেতৃত্বে চামারি আতাপাত্তু। ছবি- গেটি।

হরমনপ্রীতদের বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য ১৯ জনের দল ঘোষণা করল শ্রীলঙ্কা

  • শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল ৩টি টি-২০ এবং ৩টি ওয়ান ডে ম্যাচ খেলবে।

শুভব্রত মুখার্জি

ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের জন্য শ্রীলঙ্কা বোর্ড ১৯ জনের মহিলা দল ঘোষণা করল। ভারতের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলবে শ্রীলঙ্কা। দুটি সিরিজেই দলকে নেতৃত্ব দেবেন চামারি আতাপাত্তু। ২৩ জুন থেকে শুরু হবে সিরিজ। টি-২০ সিরিজ খেলা হবে ২৩-২৭ জুন ডাম্বুলাতে। আর ওয়ান ডে সিরিজ খেলা হবে ১-৭ জুলাই পাল্লেকেলেতে।

প্রসঙ্গত সদ্য অবসর নিয়েছেন ভারতীয় দলের অধিনায়িকা মিতালি রাজ। তাঁর জায়গায় দায়িত্ব তুলে দেওয়া হয়েছে হরমনপ্রীতকে। আর হরমনপ্রীতের প্রথম চ্যালেঞ্জ শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের দেশের মাটিতেই। সেই সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে লঙ্কান বোর্ডের তরফে। উল্লেখ্য এই সফরে ভারতীয় দল তিনটি টি-২০ এবং তিনটি ওয়ান ডে ম্যাচের সিরিজ খেলবে।

জুন মাসের ২৩,২৫ এবং ২৭ তারিখ খেলা হবে তিনটি টি-২০ ম্যাচ। জুলাই মাসে খেলা হবে ওয়ান ডে সিরিজ। ১ জুলাই খেলা হবে প্রথম ওয়ান ডে ম্যাচ। পরবর্তী ম্যাচগুলো খেলা হবে ৪ জুলাই এবং ৭ জুলাই‌। টি-২০ সিরিজের সবকটি ম্যাচ খেলা হবে ডাম্বুলাতে। অপরদিকে ওয়ান ডে সিরিজের সবকটি ম্যাচ খেলা হবে পাল্লেকেলেতে।

আরও পড়ুন:- শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে কেন জায়গা পেলেন না ঝুলন? BCCI ও নির্বাচকদের কোর্টে বল ঠেললেন কোচ রমেশ পাওয়ার

ভারত বনাম শ্রীলঙ্কার এই ওয়ান ডে সিরিজ আইসিসির মহিলা চ্যাম্পিয়নশিপেরও অঙ্গ। উল্লেখ্য জুন মাসের ৮ তারিখেই এই সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল। মিতালি রাজ অবসর ঘোষণা করার পরে অধিনায়িকার দায়িত্ব তুলে দেওয়া হয় হরমনপ্রীত কউরের হাতে। আসুন একনজরে দেখে নেওয়া যাক শ্রীলঙ্কার স্কোয়াড।

আরও পড়ুন:- IND vs SL: জাতীয় দলে ফিরলেন জেমিমা, একের পর এক রেকর্ড গড়েও ভারতীয় দলে জায়গা হল না কিরণের

শ্রীলঙ্কা দল: চামারি আতাপাত্তু, হাসিনি পেরেরা, কবিশা দিলহারি, নীলাক্ষি ডি'সিলভা, অনুষ্কা সঞ্জীবনী, ওষাধি রনসিংহে, সুগন্ধিকা কুমারি, ইনোকা রানাইউরাম, আচিনি কুলাসুরিয়া, হর্ষিতা সামরাবিক্রমে, ভীষ্মি গুণরত্নে, মালসা শেহানি, আমা কাঞ্চনা, উদেশিখা প্রভোদানি, রশ্মি ডি'সিলভা, হানসিমা করুনারত্নে, কৌশানি নুথইয়ানগানা, সত্য সন্দীপানি, থারিকা সেওয়ান্ডি।

বন্ধ করুন