বাংলা নিউজ > ময়দান > IND vs SL: 'কেন এশিয়া কাপের দলে নেই শামি? আমি হতবাক', রোহিতদের তুলোধনা শাস্ত্রীর
এশিয়া কাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে হারের পর হতাশ রোহিত শর্মা। তারইমধ্যে ক্ষোভপ্রকাশ রবি শাস্ত্রীর। (ছবি সৌজন্যে এএফপি এবং টুইটার)

IND vs SL: 'কেন এশিয়া কাপের দলে নেই শামি? আমি হতবাক', রোহিতদের তুলোধনা শাস্ত্রীর

  • IND vs SL: রোহিত শর্মাদের তুমুল সমালোচনা করলেন ভারতীয় পুরুষ দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। তাঁর স্পষ্ট বক্তব্য, শামি যেখানে আইপিএলে এত ভালো খেলেছেন, সেখানে কোন যুক্তিতে তাঁকে দলে রাখা হয়নি, সেটা ভেবে স্রেফ হতবাক হয়ে যাচ্ছেন।

মহম্মদ শামিকে কেন এশিয়া কাপের দলে রাখা হয়নি? তা নিয়ে রোহিত শর্মাদের তুমুল সমালোচনা করলেন ভারতীয় পুরুষ দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। তাঁর স্পষ্ট বক্তব্য, শামি যেখানে আইপিএলে এত ভালো খেলেছেন, সেখানে কোন যুক্তিতে তাঁকে দলে রাখা হয়নি, সেটা ভেবে স্রেফ হতবাক হয়ে যাচ্ছেন।

মঙ্গলবার এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন বিশেষজ্ঞ পেসারের অভাব টের পেয়েছে ভারত। তৃতীয় পেসার হিসেবে হার্দিক পান্ডিয়াকে ব্যবহার করেছেন রোহিত, রাহুল দ্রাবিড়রা। আইপিএল থেকে ভালো ছন্দে থাকলেও পান্ডিয়া যে নিয়মিত বিশেষজ্ঞ পেসারের জায়গা পূরণ করতে পারবেন না, তা নিয়ে কোনও সন্দেহ নেই ক্রিকেট বিশেষজ্ঞদের। 

তাঁদের বক্তব্য, হার্দিক যে ধরণের বল করেন, তাতে পিচের সাহায্য় লাগে। এশিয়ায় সেভাবে পিচ থেকে সাহায্য পান না। বরং অস্ট্রেলিয়ার (সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে) মতো দেশে হার্দিক অনেক বেশি কার্যকরী। তারপরও এশিয়া কাপের পুরো স্কোয়াডে মাত্র তিন পেসারকে (ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং এবং আবেশ খান) রেখেছে ভারত। 

আরও পড়ুন: India's qualification criteria Asia Cup: পরপর ২ ম্যাচে হারলেও এশিয়া কাপের ফাইনালে যেতে পারবে ভারত, কী কী শর্ত মিলতে হবে?

আইপিএলে এবার চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানসের হয়ে প্রতিটি ম্যাচে খেলা এবং ভালো পারফরম্যান্স করা শামিকে দলে রাখা না হওয়ায় সমালোচনাও হয়েছিল। যা আরও বেড়েছে সুপার ফোরের প্রথম দুটি ম্যাচের পর। আবেশ অসুস্থ হয়ে পড়ায় সুপার ফোরের দুটি ম্যাচে ভারতের হাতে আর কোনও বিকল্প ছিল না। বাধ্য হয়ে ভুবি এবং আর্শদীপের সঙ্গে হার্দিককে তৃতীয় পেসার হিসেবে ব্যবহার করেছেন রোহিত।

সেই বিষয়টি নিয়েই রোহিতদের তুলোধনা করেছেন শাস্ত্রী। মঙ্গলবার শ্রীলঙ্কা ম্যাচে ভারতের হারের পর এশিয়া কাপের সরকারি সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের অনুষ্ঠানে একেবারে স্পষ্ট ভাষায় শাস্ত্রী বলেন, ‘শামিকে কেন এশিয়া কাপের দলে নেওয়া হয়নি, সেটা ভেবেই আমি হতবাক হয়ে যাচ্ছি।’ সঙ্গে রোহিতদের উদ্দেশ্যে শাস্ত্রীর কটাক্ষ, আইপিএলে এত ভালো খেলার পর বাড়িতে বসে হাওয়া খেতে হচ্ছে শামিকে।

আরও পড়ুন: Rohit Sharma giving WC excuse: হারলেই বিশ্বকাপের দোহাই! এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার পর একই অজুহাত রোহিতের

ভারতীয় অধিনায়ক রোহিতের সাফাই

রোহিত বলেন, ‘আবেশ সুস্থ হয়ে ওঠেনি। ও বেশ অসুস্থ আছে। আমরা যখন বিভিন্ন দেশের সফরে যাচ্ছিলাম, তখন আমাদের দলে চারজন পেসার (তিন বিশেষজ্ঞ পেসার এবং হার্দিক) থাকছিল। কিন্তু তিনজন পেসারকে খেলানো হলে কী হতে পারে, সেটাও আমরা পরখ করে নিতে চাইছিলাম। বিশ্বকাপের সময় আমি সমস্ত প্রশ্নের উত্তর নিয়ে তৈরি থাকতে চাই। হার্দিক দলে ফেরার পর থেকে আমরা সবসময় তিন (বিশেষজ্ঞ) পেসারের সঙ্গে খেলেছি। হার্দিক চতুর্থ পেসার হিসেবে খেলেছে। কিন্তু আমাদের সমস্ত বিকল্প নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। আমরা মোটামুটি ভালোভাবেই জানি যে আমাদের প্রথম একাদশ নিয়ে কীভাবে এগোতে হবে।’

বন্ধ করুন