বাংলা নিউজ > ময়দান > ফের লাগল অশ্বিন-শাস্ত্রীর, গাব্বাতে প্রাক্তন কোচের নেগেটিভ বার্তা ফাঁস করলেন রবি
২০২১ সালের গাব্বা টেস্ট জয়ের পর পন্তকে ঘিরে ভারতীয় দলের সেলিব্রেশন।

ফের লাগল অশ্বিন-শাস্ত্রীর, গাব্বাতে প্রাক্তন কোচের নেগেটিভ বার্তা ফাঁস করলেন রবি

  • গাব্বাতে দুর্ধর্ষ ভঙ্গিমায় ৩২৯ রান তাড়া করেই ২০২১ সালে ঐতিহাসিক টেস্ট সিরিজ জেতে ভারতীয় দল।

২০২০-২১ সালে ভারত-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ এখন ইতিহাসের পাতায় সংরক্ষিত। প্রথম টেস্টে দুরমুশ হওয়ার পর তৎকালীন বিরাট কোহলিসহ একাধিক প্রথম সারির ভারতীয় ক্রিকেটার ছাড়াই টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে ২-১ সিরিজ হারায়। ১-১ ড্র অবস্থায় অভূতপূর্বভাবে গাব্বায় শেষ টেস্টে ৩২৯ রান তাড়া করে ম্যাচ জেতে ভারত।

অস্ট্রেলিয়ার ‘দুর্গ’ হিসাবে পরিচিত গাব্বায় ১৯৮৮ সাল থেকে অপরাজিত ছিল অস্ট্রেলিয়া। সেই মাঠেই শুভমন গিলের ৯১ রান ও ঋষভ পন্তের অপরাজিত ৮৯ রানের ইনিংসে ভর করে অজিদের মাত দিয়ে সিরিজ জিতে নেয় ভারতীয় দল। সেই ঐতিহাসিক টেস্ট নিয়ে নানা অজানা কাহিনি এতদিনে সামনে আনলেন রবিচন্দ্রন অশ্বিন। তারকা ভারতীয় অলরাউন্ডার জানান পন্তের আগ্রাসী ইনিংস গোটা ভারতীয় সাজঘরই ধন্দে পড়ে যায়।

আরও পড়ুন:- গাব্বাতে একের পর এক গায়ে আঘাত, ফিজিও বলার পরেও পেনকিলার নেননি পূজারা

Sports Yaari-কে অশ্বিন বলেন, ‘ওর (পন্ত) মাথায় যে ঠিক কী চলছে, তা বোঝাটা বড়ই দুস্কর। ও যা খুশি করতে পারে। এতটাই প্রতিভাবান যে ও মনে করে ও প্রতিটি বলেই ছক্কা হাঁকাতে পারবে। মাঝসাঝে তো ওকে শান্ত রাখাটাই চাপ হয়ে যায়। সিডনিতে পূজি (চেতেশ্বর পূজারা) ওকে শান্ত করার চেষ্টা করেছিল বটে, তবে শেষমেশ ও শতরান হাতছাড়া  করেই আউট হয়।’

আরও পড়ুন:- ‘সে এমন একজন যে নিজের দলকে ভয় দেখায়;’ কোন ক্রিকেটারকে নিয়ে কেন এমন কথা বললেন সিরাজ

গাব্বা টেস্টে জয় নয়, বরং তৎকালীন কোচ রবি শাস্ত্রী ম্যাচ ড্র করার জন্য়ই খেলতে চেয়েছিলেন বলে জানান অশ্বিন। ‘এই টেস্ট ম্য়াচ ড্র করতে চেয়েছিলেন রবি ভাই। আমরা ম্য়াচ ড্র করতে পারতামও, কিন্তু সকলের পরিকল্পনাই আলাদা ছিল। আমি জিঙ্কস (অজিঙ্কা রাহানে)-কে জিজ্ঞেস করি আমরা জয়ের জন্য খেলছি কিনা। জবাবে ও বলে, ও (পন্ত) তো নিজের মতোই খেলছে, দেখা যাক কী হয়। ওয়াশি (ওয়াশিংটন সুন্দর) গিয়ে দ্রুত ২০ রান করার পরেই আমাদের পরিকল্পনা বদলে যায়। ওয়াশি কিন্তু এই ম্যাচে ভীষণ গুরুত্বপূর্ণ ইনিংসটা খেলেছিল।’ স্মৃতি হাতড়ে বলেন অশ্বিন।

 

বন্ধ করুন